রোনালদোকে কিনতে আগ্রহী হয়ে উঠেছে বেশ কয়েকটি ক্লাব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫২ পিএম, ২৯ অক্টোবর ২০২২
রোনালদোকে কিনতে আগ্রহী হয়ে উঠেছে বেশ কয়েকটি ক্লাব

ম্যানচেস্টার ইউনাইটেডে পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর ভবিষ্যৎ নিয়ে নতুন করে কিছু বলার নেই। কোচ এরিক টেন হাগ একের পর এক ম্যাচে বদলি বেঞ্চে বসিয়ে রেখে রোনালদোর ধৈর্য্যর পরীক্ষা নিচ্ছেন। এছাড়া রোনালদো নিজেও ক্লাব ছাড়তে চূড়ান্তভাবে আগ্রহের কথা জানিয়ে দিয়েছেন।

শীতকালীন ট্রান্সফার মার্কেটে হয়তো রোনালদো নতুন ক্লাব খুঁজে নিতে পারেন। গ্রীষ্মে আগ্রহ না থাকলেও শীতে সেই মানসিকতার পরিবর্তন করে বেশ কিছু ক্লাবের রোনালদোর প্রতি আগ্রহের ইঙ্গিত পাওয়া গেছে। এর মধ্যে রোনালদোর সম্ভাব্য গন্তব্য হিসেবে চেলসির নামও শোনা যাচ্ছে।

ইংলিশ দৈনিক দ্য সানের দাবি, পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী রোনালদোর প্রতি জোড়ালো আগ্রহ দেখিয়েছে সিরি-এ ক্লাব নাপোলি। গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোতেও রোনালদোর নাপোলিতে যাওয়া নিয়ে গুঞ্জন কম হয়নি। যদিও এ নিয়ে ইউনাইটেড ও নাপোলির মধ্যে কখনই কোন আলোচনা হয়নি বলে উভয় ক্লাব নিশ্চিত করেছে।

তখনই জানা গিয়েছিল, রোনালদো ইংল্যান্ডেই থাকছেন। কিন্তু এখন আবারও রোনালদোকে দলে ভেড়াতে দলবদলের বাজারে নাপোলির তৎপরতার গুঞ্জন উঠেছে। রোনলদোর সাথে ঘনিষ্ঠ কিছু সূত্র এমন ইঙ্গিতই দিচ্ছে। এর আগে সিরি-এ ক্লাব জুভেন্টাসে তিন বছর কাটিয়েছেন পর্তুগীজ এ সুপারস্টার।

বর্তমান চ্যাম্পিয়ন এসি মিলানের থেকে তিন পয়েন্ট এগিয়ে সিরি-এ টেবিলের শীর্ষস্থানে রয়েছে নাপোলি। সিরি-এ শিরোপা জয়ে রোনালদোর দলভুক্তি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হতে পারে বলে নাপোলি বিশ্বাস করছে। যদিও এখানে চুক্তির অর্থ একটি বড় বিষয়।

পোল্যান্ডের মিডফিল্ডার পোলিশ জিয়েলিনিস্কি প্রতি সপ্তাহে সর্বোচ্চ ১০২ হাজার ইউরো আয় করে থাকে। এ দিকে ইউনাইটেডে রোনালদোর প্রতি সপ্তাহে আয় ৪১১ হাজার ইউরো। এত বড় পার্থক্য মেনে নেওয়া নাপোলির পক্ষে সম্ভব হবে কি-না তা নিয়ে যথেষ্ট শঙ্কা রয়েছে। যদিও দ্য সানের দাবি, চুক্তির বিষয় ইউনাইটেডের সাথে সমঝোতা করেই চূড়ান্ত করবে নাপোলি।

এ ক্ষেত্রে হয়তো বা রোনালদোর বেতন অনেকটাই কমে যেতে পারে। পর্তুগীজ এ তারকাও বিশ্বাস করেন ক্লাব পরিবর্তন হলে তার বেতন স্বাভাবিকভাবেই কমে আসবে। এতে অবশ্য তার আপত্তি নেই। ৩৭ বছর বয়সী এ স্ট্রাইকার ইউনাইটেডে যে পরিমাণ বেতন পান তার সমপরিমাণ বেতন অন্য কোন ইউরোপীয়ান ক্লাবের পক্ষে দেওয়াও সম্ভব নয়।

এবারের মৌসুমে অন্যতম বিস্ময়কর দল হিসেবে ইতিমধ্যেই নিজেদের প্রমাণ করেছে নাপোলি। এখন পর্যন্ত সিরি-এ লিগে ১১ ম্যাচে অপরাজিত থেকে সম্ভাব্য ৩৩ পয়েন্টের মধ্যে ২৯ পয়েন্ট অর্জন করেছে। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বেও লিভারপুল, আয়াক্স ও রেঞ্জার্সকে পিছনে ফেলে টেবিলের শীর্ষে রয়েছে। ১৭ গোল করে তারা এখন সর্বাধিক গোল দেয়ার তালিকায় শীর্ষে অবস্থান করছে। গোল ব্যবধানে তারা ১৩ গোল এগিয়ে রয়েছে।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ম্যানইউর জয়ের রাতে রোনালদোর গোল

ম্যানইউর জয়ের রাতে রোনালদোর গোল

বেঞ্চের পর এবার দলের বাইরে রোনালদো

বেঞ্চের পর এবার দলের বাইরে রোনালদো

কাতার বিশ্বকাপেই শেষ হচ্ছে না ‘রোনালদো অধ্যায়’

কাতার বিশ্বকাপেই শেষ হচ্ছে না ‘রোনালদো অধ্যায়’

রোনালদোর রেকর্ড, এভারটনকে হারালো ইউনাইটেড

রোনালদোর রেকর্ড, এভারটনকে হারালো ইউনাইটেড