সাদিও মানের ‘খবরে’ উদ্বিগ্ন সেনেগাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০৪ পিএম, ১১ নভেম্বর ২০২২
সাদিও মানের ‘খবরে’ উদ্বিগ্ন সেনেগাল

ওয়ার্ডার ব্রেমেনের বিপক্ষে বায়ার্ন মিউনিখের হয়ে বুন্দেসলিগার ম্যাচে পায়ে চোট পেয়েছেন সাদিও মানে। ম্যাচের ২০ মিনিটের মাথায় তাকে খোড়াতে দেখা যায়। পরে ওই দিনই ৩০ বছর বযসি ও প্লে মেকারের পায়ে স্ক্যান করানো হয়। চূড়ান্ত খবর এখনো না আসলেও সাদিও মানের বিশ্বকাপে অংশগ্রহণ নিয়ে সন্দেহ তৈরি হয়েছে।

বায়ার্নের কোচ জুলিয়ান নাগেলসম্যান বলেছেন, ডান পায়ের হাঁটুতে চোট পেয়েছেন মানে। তবে ফরাসি সংবাদপত্র এল ইউকুইপটের খবরে দাবি করা হচ্ছে, এটি একটি ‘টেন্ডন ইনজুরি’ এবং ২০ নভেম্বর থেকে কাতারে শুরু হতে যাওয়া বিশ্বকাপে খেলার আশা তার শেষ হয় গেছে।

তবে বায়ার্নের পক্ষ থেকে বলা হচ্ছে যে, এখনই তার বিশ্বকাপে অংশগ্রহণ নিয়ে সন্দেহ প্রকাশ করার কোনো কারণ নেই। টুইট বার্তায় জার্মান চ্যাম্পিয়নরা জানায়, “সাদিও মানের ডান পায়ে চোট লেগেছে। যে কারণে শনিবার শালকের বিপক্ষে তিনি খেলতে পারবেন না। কয়েক দিনের মধ্যে তাকে পুনরায় পরীক্ষা করা হবে। এফসি বায়ার্ন সেনেগালের ফুটবল এসোসিয়েশনের মেডিক্যাল বিভাগকে নিয়মিতভাবে তথ্য দেবে।”

দুইবার আফ্রিকা মহাদেশের বর্ষসেরা খেলোয়াড়ের খেতাব পাওয়া মানে গত অক্টোবরে ব্যালন ডি’অর খেতাব পাওয়া করিম বেনজেমার সঙ্গে রানারআপ হয়েছেন। ইনজুরিতে পড়া সাদিও মানের জন্য দোয়া করছেন সেনেগালের রাষ্ট্রপতিও।

রাষ্ট্রপতি সাল এক টুইটবার্তায় লিখেছেন, “সাদিও আমি আপনার দ্রুত আরোগ্য কামনা করছি। যেমনটি আমি আপনাকে বলেছিলাম, সাদিও’র হৃদয় সিংহের ন্যায়, আমার সমস্ত হৃদয় আপনার সাথে আছে। আল্লাহ আপনার মঙ্গল করুন।”

সেনেগাল ফুটবল ফেডারেশনের সভাপতি আগাস্টিন সেনঘর এএফপিকে বলেছেন, তিনি চিন্তিত। বলেন, “একবার ভাবুন, ফ্রান্স যদি বেনজেমাকে হারায় কেমন হবে। খবরটি পাওয়ার পর থেকে আমরা খুবই চিন্তিত।”

২০০২ সালে গ্রুপ ম্যাচে তৎকালিন বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল সেনেগাল। চলতি বছরের ২১ নভেম্বর নেদারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে এ গ্রুপ থেকে বিশ্বকাপ মিশন শুরু করবে তারা। এরপর ২৫ নভেম্বর স্বাগতিক কাতার এবং চারদিন পর গ্রুপের শেষ ম্যাচে ইকুয়েডরের মুখোমুখি হবে আফ্রিকান সিংহরা।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

‘বর্তমান ফিটনেসে ৩৯ বছর পর্যন্ত খেলতে পারবে মানে’

‘বর্তমান ফিটনেসে ৩৯ বছর পর্যন্ত খেলতে পারবে মানে’

অভিজ্ঞ মড্রিচের নেতৃত্বে বিশ্বকাপে ক্রোয়েশিয়া

অভিজ্ঞ মড্রিচের নেতৃত্বে বিশ্বকাপে ক্রোয়েশিয়া

সবার আগে ব্রাজিল, বিশ্বকাপে নেই ফিরমিনো

সবার আগে ব্রাজিল, বিশ্বকাপে নেই ফিরমিনো

দেশের ভার বহন করতে ‘প্রস্তুত’ নেইমার

দেশের ভার বহন করতে ‘প্রস্তুত’ নেইমার