আর্জেন্টিনা নয়, মেসির হাতে ট্রফি চান রোনালদো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৬ এএম, ১৩ ডিসেম্বর ২০২২
আর্জেন্টিনা নয়, মেসির হাতে ট্রফি চান রোনালদো

দুই প্রতিবেশী রাষ্ট্র আর্জেন্টিনা এবং ব্রাজিল। অথচ ফুটবল দিয়েই পুরো বিশ্বকে আলাদা করে ফেলে তারা। ফুটবল বিশ্বে চিরপ্রতিদ্বন্দ্বিও তারা। তাই একজন ব্রাজিলিয়ান হয়ে আর্জেন্টিনার হাতে শিরোপা দেখতে চাওয়া যেন অনেকটা অপরাধ! তেমনি আর্জেন্টিনার হাতে ট্রফি দেখতে চাচ্ছেন না ২০০২ বিশ্বকাপজয়ী তারকা ও বিশ্বকাপ ইতিহাসের অন্যতম সেরা গোলদাতা ব্রাজিলের রোনালদো। তবে মেসির হাতে ট্রফি দেখতে মুখিয়ে আছেন তিনি।

ফুটবল দুনিয়ার আফসোসটা বেড়েই যাবে যদি মেসির হাতে একটি শিরোপা না ওঠে। সেই তালিকায় যুক্ত হয়েছেন রোনালদো। তার দল ব্রাজিল কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে। তবে আর দুটি ধাপ পার হলেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যাবেন মেসি।

মঙ্গলবার প্রথম ধাপে প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। রোনালদো বলেন, “মনে প্রাণে আশা করছি মেসি হাতেই কাতার বিশ্বকাপ ট্রফিটা উঠুক। একদম মনের গভির থেকেই চাই। কিন্তু আবার আর্জেন্টিনা জিতুক এটা চাইতে পারছি না। কারণ ব্রাজিলিয়ান সত্তা থেকে।”

মেসি যে সব কিছু্র ঊর্ধ্বে সেটা রোনালদোর কথায় আবারও ফুটে উঠলো। আসলে ফুটবল বরপুত্রের এই বিশ্বকাপ না জেতাই অপূর্ণতা রয়েছে শুধু। এছাড়া তো ক্লাব ও দেশের হয়ে বাকি সব কিছুই জেতা হয়ে গেছে।

আর্জেন্টাইন কিংবদন্তি মেসিও এবার বিশ্বকাপে সেরা ছন্দে রয়েছেন। তবে আর্জেন্টিনার বাকিদের নিয়ে মোটেই সেভাবে আলোচনা নেই। অনেকেই সাধরাণ মানের দলও বলছেন। সেই তালিকায় রয়েছেন রোনালদোও।

ব্রাজিলিয়ান সুপারস্টার বলেন, ‌“আর্জেন্টিনা খুব বেশি ভালো দল নয়। মেসি ছাড়া দলে বিশেষ প্রতিভা আছে এমন খেলোয়াড় পাওয়া যায় না। তবে দলটার মধ্যে জয়ের ক্ষুদা আছে। তারা জিততে চায়। তারা জানপ্রাণ দিয়ে খেলে। প্রচুর পরিশ্রম করে। একই সঙ্গে মানসিকভাবেও তারা খুবই আক্রমণাত্বক।”

তিনি আরও বলেন, “কারণ আর্জেন্টিনার অন্য খেলোয়াড়রা জানে তাদের মেসির মতো একজন তারকা রয়েছে। সে যেকোনো সময় ম্যাচের চেহারা বদলে দিতে পারে। মেসির হাতে ট্রফি দেখলে আমি সত্যিই অনেক খুশি হবো।”

ফাইনালে যাওয়ার আগে আর্জেন্টিনার ক্রোয়েশিয়া বাধা পার করতে হবে। এ দলটিও যে জানপ্রাণ দিয়ে খেলে। দলে এক লুকা মদরিচ ছাড়া বাকিরা যে সাধারণ মানেরই। তবে রোনালদোর মতো পুরো ফুটবল দুনিয়াই হয়তো মেসির হাতে এবার ট্রফিটা দেখার অপেক্ষায় রয়েছেন।

স্পোর্টসমেইল২৪/জেএম/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

গোল্ডেন বুটের দৌড়ে আছেন মাত্র তিনজন

গোল্ডেন বুটের দৌড়ে আছেন মাত্র তিনজন

আর্জেন্টিনা নাকি ক্রোয়েশিয়া, মুখোমুখিতে কে এগিয়ে

আর্জেন্টিনা নাকি ক্রোয়েশিয়া, মুখোমুখিতে কে এগিয়ে

ভেঙে পড়েছেন নেইমার, পেলের আবেগঘন বার্তা

ভেঙে পড়েছেন নেইমার, পেলের আবেগঘন বার্তা

আর্জেন্টিনাকে বিশ্ব জেতাতে চাচ্ছেন রেফারিরা, অভিযোগ সান্তোস-পেপের

আর্জেন্টিনাকে বিশ্ব জেতাতে চাচ্ছেন রেফারিরা, অভিযোগ সান্তোস-পেপের