বাবাকে হৃদয় নাড়া দেওয়া বার্তা মেসির ছেলের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ১৮ ডিসেম্বর ২০২২
বাবাকে হৃদয় নাড়া দেওয়া বার্তা মেসির ছেলের

বিশ্বের সর্বকালের সেরা ফুটবলারের তালিকায় আগেই নাম লিখিয়েছেন লিওনেল মেসি। এক ফুটবল বিশ্বকাপ ছাড়া তার ঝুলিতে প্রায় সব অর্জনই রয়েছে। ২০১৪ বিশ্বকাপের সেই অর্জনের হাত ছোঁয়া দূরত্ব থেকে ফিরতে হয়েছিল মেসিকে। ক্যারিয়ারের শেষ সময়ে আরও একটি সুযোগ পেলেন। আর মাত্র একটি ধাপ পার হলেই সেই অধরা লক্ষ্যটা ছুঁয়ে ফেলবেন মেসি।

বাবার দিকে যে পুরো বিশ্ব চেয়ে আছে সেটা বুঝতে পারছেন ছেলে থিয়াগো মেসি। ফাইনালের আগে বাবাকে আগবগঘণ এক স্ট্যাটাস দিলেন থিয়াগো। আর্জেন্টিনাকে এবার শিরোপা এনে দেওয়ার আর্জি জানিয়েছেন ছেলে। ছেলের এমন বার্তার বাবার হৃদয়েও নাড়া দিয়েছে বলে ধারনা সমর্থকদের।

নিজের খাতায় চিঠি লিগেছেন থিয়াগো। ছেলে লিখেছে, ‌‘আর্জেন্টিনার সব মানুষ, সব সমর্থক শুধু তোমার দিকে তাকিয়ে রয়েছে। বাবা তুমিই ওদের আশা ও ভরসা।' এই চিঠিতে থিয়াকো আর্জেন্টিনার অনুপ্রেরণামূলক একটি গানের কথা উল্লেখ করেছেন।
ছেলের চিঠির কথা জানিয়েছেন স্ত্রী আন্তোনেলা রকুজ্জো। তিনি জানিয়েছেন, ছেলেরাও ফাইনালের গুরুত্ব বুঝতে পারছে। তারাও অনুধাবন করছে।

আর্জেন্টিনা সর্বশেষ ১৯৮৬ সালে বিশ্বকাপ শিরোপা জিতেছে। দিয়েগো ম্যারাডোনার হাত ধরে। পরের বছর আবার ফাইনালে ওঠে আর্জেন্টিনা কিন্তু শিরোপা জিততে পারেনি। ২০১৪ সালে আবারও সেই শিরোপার কাছে গিয়ে ফিরতে হয়েঝে আর্জেন্টিনার। তবে এবার পুরো আর্জেন্টিনা বিশ্বাস করছে মেসি তাদের আশা পূরন করবে।

এই সময়ে আর্জেন্টিনার অর্থনৈতিক অবস্থাও খুবই নাজুক। সব কিছুই মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। কেউ কেউ দু'তিনটা চাকুরীও করছেন। তাতেও জীবন চালানো কঠিন হয়ে যাচ্ছে। দেশের এই অর্থিনিতক বাজে অবস্থায় মানুষের মুখে হাসি ফোঁটাতে পারেন মেসিই।

এদিকে থিয়াগোর এমনে বার্তা বাবা মেসিকে আরও তাতিয়ে দেবে বলে বিশ্বাস সমর্থকদের। থিয়াগোর উল্লেখ করা গানের কথাই পুরো আর্জেন্টিনার কণ্ঠে এখন।

রোববার রাত ৯টায় ফাইনাল শুরু হবে। প্রতিপক্ষ শক্তিশালী ফ্রান্স। বর্তমান চ্যাম্পিয়ন তারা। এবারও দারুন ছন্দে রয়েছে। তবে থিয়াগোর মতো আর্জেন্টিনা সমর্থকদের বিশ্বাস দুর্দান্ত খেলে এবার মেসিই শিরোপা এনে দেবেন।

 

স্পোর্টসমেইল২৪/জেএম

 


শেয়ার করুন :


আরও পড়ুন

শিহরণ জাগানো ফাইনালের অপেক্ষা

শিহরণ জাগানো ফাইনালের অপেক্ষা

রেকর্ডের বন্যা হবে বিশ্বকাপ ফাইনালে!

রেকর্ডের বন্যা হবে বিশ্বকাপ ফাইনালে!

হৃদয় ভাঙার পর সান্ত্বনা খোঁজার ম্যাচ

হৃদয় ভাঙার পর সান্ত্বনা খোঁজার ম্যাচ

মরক্কোকে থামিয়ে তৃতীয় ক্রোয়েশিয়া

মরক্কোকে থামিয়ে তৃতীয় ক্রোয়েশিয়া