পেলের শেষযাত্রায় না থাকায় নেইমারকে নিয়ে সমালোচনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৩ এএম, ০৪ জানুয়ারি ২০২৩
পেলের শেষযাত্রায় না থাকায় নেইমারকে নিয়ে সমালোচনা

দু'দিন ধরে পেলেকে শ্রদ্ধা জানিয়েছে সর্বস্তরের মানুষ। এরপর তাকে নিয়ে যাওয়া হয় সমাধিক্ষেত্রে। পারিবারিক আয়োজনে ফুটবল সম্রাটকে সমাহিত করা হয়। কিন্তু শেষ যাত্রায় ব্রাজিলের বর্তমান দশ নম্বর জার্সিধারী নেইমার না থাকায় চলছে সমালোচনা।

জীবিত থাকতে পেলেকে নিয়ে সবচেয়ে বেশি সরব দেখা গেছে এই নেইমারকেই। শেষবার তাকে দেখার জন্য বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ব্রাজিলে ছুটে গেছেন নানা ধরনের মানুষ। অথচ নেইমার এই সময়ে ছিলেন প্যারিসে। এ কারনেই চলছে সমালোচনা।

নেইমারের না আসা নিয়ে ক্ষোভ দেখান সাংবাদিক লুইজ দাতেনা। তিনি বলেন, “নেইমার যদি ক্লাবের থেকে ছুটি নিয়ে আসার কথা বলতো তাহলে নিশ্চই পিএসজি তাকে ছুটি দিতে। নেইমার না হয় পেলেকে শেষবার দেখার জন্য একটু জোর করতে পারতো।"

তিনি বলেন, “বিভিন্ন পার্টিতে যাওয়ার জন্য তো ক্লাবের উপর জোর খাটায় নেইমার। অথচ পেলেকে শ্রদ্ধা জানাতে আসতে পারল না? ব্রাজিলের খেলোয়াড় হিসাবে নেইমারের উচিত ছিল পেলের শেষযাত্রায় আসা। এটা তার দেশের জন্য হলেও গুরুত্বপূর্ণ ছিল।"

যদিও পেলে মারা যাওয়ার পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে শ্রদ্ধা জানিয়েছেন নেইমার। টানা তিনবারের বিশ্বকাপজয়ী ফুটবলার পেলের মৃত্যুর পর নেইমার লেখেন, “পেলের আগে ১০ শুধুই একটা সংখ্যা ছিল। কোথাও একটা এমন লেখা পড়েছিলাম। এই বাক্যটা সুন্দর তবে অপূর্ণ। পেলের আগে ফুটবল শুধুই একটা খেলা ছিল। সব কিছু পাল্টে দিয়েছিলেন পেলে। ফুটবলকে শিল্প বানিয়ে দিয়েছিলেন তিনি। খেলাটাকে সুন্দর করে তুলেছিলেন। আনন্দ দিয়েছিলেন। গরীব এবং বিশেষ করে কৃষ্ণাঙ্গদের কণ্ঠস্বর হয়ে উঠেছিলেন পেলে।"

এদিকে কোপা দেল রের ম্যাচে সিপি কাসেরিয়োর বিপক্ষে গোল করে সেটা পেলেকে স্মরণ করেছেন ব্রাজিলের রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড রদ্রিগো। ম্যাচের ৬৯ মিনিটে গোলটি করেন তিনি।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

পেলের শেষকৃত্যের কার্যক্রম শুরু

পেলের শেষকৃত্যের কার্যক্রম শুরু

ফুটবল সম্রাট পেলে আর নেই

ফুটবল সম্রাট পেলে আর নেই

ভেঙে পড়েছেন নেইমার, পেলের আবেগঘন বার্তা

ভেঙে পড়েছেন নেইমার, পেলের আবেগঘন বার্তা

ফাইনালের মঞ্চে সর্বোচ্চ গোল যাদের

ফাইনালের মঞ্চে সর্বোচ্চ গোল যাদের