জিতেই শীর্ষে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৪ এএম, ০৯ জানুয়ারি ২০২৩
জিতেই শীর্ষে বার্সেলোনা

ভিলারিয়ালের কাছে শনিবার হেরেছে রিয়াল মাদ্রিদ। তাতে এককভাবে শীর্ষে ওঠার লড়াইটা সহজ হয়ে যায় বার্সেলোনার। কিন্তু রোববার রাতে বার্সেলোনাকে সহজে জিততে দেয়নি অ্যাতলেতিকো মাদ্রিদ। লা-লিগায় ১-০ গোলের কষ্টের জয়ে রিয়ালের চেয়ে তিন পয়েন্টের ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে রয়েছে বার্সা।

১৬ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ৩৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আগের দিন ভিয়ারিয়ালের বিপক্ষে হেরে যাওয়া রিয়াল মাদ্রিদ। ২৭ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে দিয়েগো সিমেওনের অ্যাতলেতিকো।

আক্রমণে এগিয়ে থেকে ম্যাচ জিততে পারেনি অ্যাতলেতিকো। ২২ মিনিটে উসমান দেম্বেলার দেওয়া একমাত্র গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। তবে শেষদিকে দু'দলের খেলোয়াড়রাই মারামারিতে জড়িয়ে পড়ে। ম্যাচের অতিরিক্ত সময়ে বার্সার ফেরান তোরেস ও অ্যাতলেতিকোর স্টেফান সাভিচ লাল কার্ড দেখে মাঠ ছাড়েন।

বার্সেলোনাকে প্রবল চাপে রাখা আতলেতিকো মাদ্রিদ সমতা প্রায় ফিরিয়েই ফেলছিল। কোনোমতে গোললাইন থেকে ফিরিয়ে দেন রোনাল্দ আরাউহো। চমৎকার ফিনিশিংয়ের পর রক্ষণে দারুণ দৃঢ়তা দেখিয়ে ওয়ান্দা মেত্রোপলিতানো থেকে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে ফিরল শাভি এর্নান্দেসের দল।

বার্সেলোনার আক্রমণের তোড়ে নিজেদের অর্ধ থেকেই সেভাবে বের হতে পারছিল না অ্যাতলেতিকো। একের পর এক আক্রমণে ২২তম মিনিটে এগিয়ে যায় সফরকারীরা। গোলে দারুণ অবদান পেদ্রির। গতি আর পায়ের কারিকুরিতে স্বাগতিকদের রক্ষণ গুঁড়িয়ে ডি বক্সে ঢুকে যান তিনি। নিজে শট না নিয়ে তরুণ এই মিডফিল্ডার খুঁজে নেন গাভিকে। তার কাছ থেকে বল পেয়ে আড়াআড়ি শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন অরক্ষিত দেম্বেলে। দু'মিনিট পর ব্যবধান দ্বিগুর করার সুযোগ হাতছাড়া করে বার্সা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে সফরকারীদের চেপে ধরে অ্যাতলেতিকো। প্রবল চাপের মুখে নিজেদের অর্ধ থেকে বল নিয়ে বের হতে পারছিল না বার্সেলোনা। বেশিক্ষণ বল ধরেও রাখতে পারছিল না। গোলবারে ২০টি শট মারে অ্যাতলেতিকো যার পাঁচটি ছিল লক্ষ্যে। বার্সার ১০ শটের দুটি ছিল লক্ষ্যে। তাতেই একটি গোল মিলেছে।
স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

ম্যানসিটিতে বিধ্বস্ত হয়ে বিদায় চেলসির

ম্যানসিটিতে বিধ্বস্ত হয়ে বিদায় চেলসির

ম্যানইউ'র দাপুটে জয়

ম্যানইউ'র দাপুটে জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান মজবুত করলো আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান মজবুত করলো আর্সেনাল

গোল মিসের মহরায় লিভারপুল, ব্রেন্টফোর্ডের চমক

গোল মিসের মহরায় লিভারপুল, ব্রেন্টফোর্ডের চমক