গোল মিসের মহরায় লিভারপুল, ব্রেন্টফোর্ডের চমক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৬ এএম, ০৩ জানুয়ারি ২০২৩
গোল মিসের মহরায় লিভারপুল, ব্রেন্টফোর্ডের চমক

প্রতিপক্ষের মাঠে নিজেদের চেনা চেহারা দেখাতে পারলো না লিভারপুল। মোহামেদ সালাহ-দারউইন নুনেসরা ছিলেন নিজেদের ছায়া হয়ে। বিপরীতে লিভারপুলের বিপক্ষে দাপুটে জয় তুলে নিলো ব্রেন্টফোর্ড। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটিতে ৩-১ গোলের ব্যবধানে জয় পেয়েছে স্বাগতিকরা।

সোমবার রাতে অনুষ্ঠিত ম্যাচটিতে আত্মঘাতী গোলে প্রথমেই এগিয়ে যায় ব্রেন্টফোর্ড। এরপর ২-০ গোলে এগিয়ে থেকে বিরতীতে যায় দলটি। দ্বিতীয়ার্ধে লিভারপুল ব্যবধান কমালেও শেষ দিকে আবারও গোল খেয়ে পিছিয়ে যায়। শেষ পর্যন্ত ৩-১ গোলের ব্যবধানে শেষ হয় ম্যাচটি।

ম্যাচের শুরুর অষ্টম মিনিটেই গোলের ভালো সুযোগ পেয়েছিল লিভারপুল। তবে কাজের কাজটি করতে পারেনি। সালাহর থ্রু থেকে পাওয়া বল গোলরক্ষককে এড়িয়ে গিয়ে শট নিলেও পেছন থেকে ছুটে গিয়ে ঠিক গোললাইন থেকে ফিরিয়ে দেন। দুর্দান্ত সুযোগ পেয়ে গোল বঞ্চিত হয় লিভারপুল।

লিভারপুল মিস করলেও গোল পেয়ে যায় ব্রেন্টফোর্ড। ম্যাচের ১৯তম মিনিটে কর্নার কিক থেকে এগিয়ে যায় তারা। লিভারপুল ডিফেন্ডার কোনাতের পায়ে লেগে বল নিজেদের জালে জড়ায়, ১-০ তে এগিয়ে যায় ব্রেন্টফোর্ড।

২৪তম মিনিটে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিলেন কস্টাস সিমিকাস। তবে ব্রেন্টফোর্ডের স্প্যানিশ গোলরক্ষক দাভিদ রায়া ঝাঁপিয়ে পড়ে দলকে রক্ষা করেন।

প্রথমার্ধের শেষ দিকে লিভারপুলের রক্ষণে দারুণ ভীতি ছড়ায় ব্রেন্টফোর্ড। তার ফলও পেয়ে যায়। ম্যাচের ৪২তম মিনিটে মাটিয়াস ইয়ানসেনের চমৎকার ক্রসে কঙ্গোলিজ ফরোয়ার্ড অসাধারণ হেডে ব্যবধান ২-০ করেন।

খেলায় ফিরতে দ্বিতীয়ার্ধে তিন পরিবর্তন নিয়ে মাঠে নামে লিভারপুল। নিজেদের রক্ষণভাগ ঠিক রেখে আক্রমণাত্মক খেলে ব্যবধান কমায় তারা। ম্যাচের ৫০তম মিনিটে ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের দুর্দান্ত ক্রসে অরক্ষিত অক্সলেইড-চেম্বারলেইনের হেড জড়ায় জালে। যদিও এর মাত্র দুই মিনিট আগে প্রতি আক্রমণে চমৎকার ফিনিশিংয়ে জাল খুঁজে নিয়েছিলেন নুনেস। তবে অফসাইডের কারণে সেটি বাতিল হয়।

শুধু তাই নয়, ৮০তম মিনিটে সমতায় ফেরার দারুণ সুযোগ তৈরি হয়েছিল লিভারপুলের। তবে একটুর জন্য সেটি হয়নি। কর্নার থেকে পাওয়া বলে অল্ডেপর জন্য হেড করা সম্ভব হয়নি।

ওই ঘটনার চার মিনিট পর আরও একটি গোল পেয়ে যায় ব্রেন্টফোর্ড। ম্যাচের ৮৪তম মিনিটে ৩-১ গোলের ব্যবধানে ব্রেন্টফোর্ড এগিয়ে গেলে জয়ের আশা শেষ হয়ে যায় লিভারপুলের।

এ জয়ে ১৮ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে সাত নম্বরে উঠে গেল ব্রেন্টফোর্ড। আর এক ম্যাচ কম ১৭ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে রয়েছে লিভারপুল। তবে ১৬ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষ রয়েছে আর্সেনাল।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ম্যানইউ'র দাপুটে জয়

ম্যানইউ'র দাপুটে জয়

ইপিএলে হোঁচট খেল হ্যারি কেইনের টটেনহাম

ইপিএলে হোঁচট খেল হ্যারি কেইনের টটেনহাম

অ্যাস্টন ভিলা বাধা টপকে লিভারপুলের জয়

অ্যাস্টন ভিলা বাধা টপকে লিভারপুলের জয়

দুর্বল প্রতিপক্ষের বিপক্ষেও হারলো লিভারপুল

দুর্বল প্রতিপক্ষের বিপক্ষেও হারলো লিভারপুল