শীর্ষস্থান অক্ষুণ্ন আর্সেনালের, বড় জয় সিটির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২৩
শীর্ষস্থান অক্ষুণ্ন আর্সেনালের, বড় জয় সিটির

লিস্টার সিটিকে ১-০ গোলে পরাজিত করে প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষ স্থান ধরে রেখেছে আর্সেনাল। বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির চেয়ে তারা দুই পয়েন্ট এগিয়ে রয়েছে। দিনের আরেক ম্যাচে সিটিজেনরাও বড় জয় নিশ্চিত করেছে বোর্নমাউথকে ৪-১ গোলে বিধ্বস্ত করে গানার্সদের সাথে সমান তালে লড়াই চালিয়ে যাচ্ছে পেপ গার্দিওলার দল।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দিনগত রাতে কিং পাওয়ার স্টেডিয়ামে গাব্রিয়েল মার্টিনেলির গোলে আর্সেনালের জয় নিশ্চিত হয়। ম্যাচের বেশিরভাগ সময়ই সফরকারী আর্সেনালের প্রাধান্য বজায় ছিল।

ম্যাচ শেষে আর্সেনাল বস মিকেল আর্তেতা বলেন, “বেশিরভাগ সময়ই বল আমাদের নিয়ন্ত্রণে ছিল। আমাদের আরও বেশি সুযোগ তৈরি করা ও গোল করা উচিৎ ছিল। যখন সেটা না হয় তখন রক্ষণভাগের দিকে মনোযোগী হতে হয়। আজ আমরা প্রতিপক্ষকে মাত্র একটি শট করতে দিয়েছি। রক্ষণভাগে খেলোয়াড়রা দুর্দান্ত খেলেছে।”

এডি এনকেইটাহর স্থানে মূল একাদশে কাল আর্তেতা মার্টিনেলি ও লিনড্রো ট্রোসার্ডকে খেলিয়েছেন। প্রথমার্ধে ট্রোসার্ডের একটি অসাধারণ স্ট্রাইকের গোল ভিএআর’র বিতর্কিত সিদ্ধান্তের কারণে বাতিল হয়ে যায়।

ভিএআর রিভিউতে দেখা গেছে, গোলের আগে বেন হোয়াইট লিস্টার গোলরক্ষক ড্যানি ওয়ার্ডকে ফাউল করেছেন। কিন্তু দ্বিতীয়ার্ধ শুরুর এক মিনিটের মধ্যে ট্রোসার্ডের পাসে ঠান্ডা মাথায় আর্সেনালকে এগিয়ে দিতে কোন ভুল করেননি মার্টিনেলি। বুকায়ো সাকার গোল অফসাইডের কারনে বাতিল হলে ব্যবধান দ্বিগুণ করতে পারেনি আর্সেনাল।

গত সপ্তাহে নটিংহ্যাম ফরেস্ট ও আরবি লিপজিগের সাথে ১-১ গোলের ড্রয়ের ম্যাচগুলোতে সিটির আক্রমণভাগের দুর্বলতা আলোচনায় ওঠে এসেছে। কিন্তু বোর্নমাউথকে বড় ব্যবধানে পরাজিত করতে কোন ছাড় দেয়নি বর্তমান চ্যাম্পিয়নরা।

বিরতির আগে জুলিয়ান আলভারেজ, আর্লিং হালান্ড ও ফিল ফোডেন প্রত্যেকেই স্কোরশিটে নাম লিখিয়েছেন। দ্বিতীয়ার্ধ শুরুর ছয় মিনিটের মধ্যে আলভারেজের শট ক্রিস মেফামের আত্মঘাতি গোলে পরিণত হয়। চেরিসদের হয়ে ৮৩ মিনিটে সান্তনার এক গোল পরিশোধ করেন জেফারসন লারমা। এ পরাজয়ে রেলিগেশন জোনে নেমে গেছে বোর্নমাউথ।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বসেরা মার্টিনেজের ভুলে জিতে শীর্ষে আর্সেনাল

বিশ্বসেরা মার্টিনেজের ভুলে জিতে শীর্ষে আর্সেনাল

আর্সেনালকে হারিয়ে শীর্ষে ম্যানসিটি

আর্সেনালকে হারিয়ে শীর্ষে ম্যানসিটি

আবার ধাক্কা খেল আর্সেনাল

আবার ধাক্কা খেল আর্সেনাল

পদক পাহারায় মার্টিনেজের ২৬ লাখের কুকুর

পদক পাহারায় মার্টিনেজের ২৬ লাখের কুকুর