বায়ার্ন মিউনিখকে হারিয়ে সেমির কাছে ম্যানচেস্টার সিটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২০ এএম, ১২ এপ্রিল ২০২৩
বায়ার্ন মিউনিখকে হারিয়ে সেমির কাছে ম্যানচেস্টার সিটি

ম্যাচের পুরো সময়ে বল দখলে এগিয়ে ছিল (৫৬ শতাংশ) বায়ার্ন মিউনিখ। তবে একের পর এক আক্রমণে চাপ সামলে ম্যানচেস্টার সিটির বিপক্ষে পেরে উঠতে পারেনি বায়ার্ন। কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগের ম্যাচটিতে জয় তুলে সেমি-ফাইনালের পথে আরও এগিয়ে গেছে লিগের শিরোপাধারীরা।

মঙ্গলবার (১১ এপ্রিল) দিনগত রাতে ইতিহাদ স্টেডিয়ামে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগের ম্যাচটিতে ৩-০ গোলে জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার সিটি। দলের পক্ষে রদ্রি, বের্নার্দো সিলভা এবং আর্লিং হলান্ড একটি করে গোল করেন।

ম্যাচের ২৭তম মিনিটে রদ্রির দুর্দান্ত গোলে এগিয়ে যায় ম্যানসিটি। বের্নার্দো সিলভার পাস থেকে বল ধরে দূর থেকে বাঁ পায়ের জোরাল শটে জালে বল পাঠান স্প্যানিশ ডিফেন্সিভ মিডফিল্ডার। এর মধ্য দিয়ে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম গোলের স্বাদ পান তিনি।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানসিটি। দ্বিতীয়ার্ধে ফিরে শুরুতেই ঘুরে দাঁড়াতে দারুণ চেষ্টা চালায় বায়ার্ন। সেই সময়ে বেশ কিছু সুযোগও তৈরি করে, তবে কাজে লাগাতে পারেনি।

আক্রমণ-পাল্টা আক্রমণে চলতে থাকা ম্যাচে ৭০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ম্যানসিটি। অনেকটা নিজেদের ভুলেই ২-০ গোলে পিছিয়ে পড়ে তারা। ডি বক্সের বাইরে ডিফেন্ডার দায়দ উপেমেকানো বলে নিজের নিয়ন্ত্রণ হারালে হলান্ডের বাড়ানো বলে নিখুঁত হেডে ব্যবধান দ্বিগুণ করেন পর্তুগিজ মিডফিল্ডার সিলভা।

এরপর ২-০ থেকে ব্যবধান ৩-০ করতে খুব বেশি সময় নেয়নি ম্যানসিটি। ৬ মিনিট পরেই ম্যাচের ৭৬তম মিনিটে সতীর্থের বাড়ানো ক্রস থেকে বক্সে বল পেয়ে অনায়াসে গোল আদায় করে নেন হলান্ড। শেষ দিকে আরও কোন গোল না হওয়ায় ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানসিটি।


শেয়ার করুন :