সৌদি ফুটবলে কেমন ছিল রোনালদোর প্রথম মৌসুম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২০ পিএম, ০২ জুন ২০২৩
সৌদি ফুটবলে কেমন ছিল রোনালদোর প্রথম মৌসুম

কোন রকম চমক ছাড়াই সৌদি আরবে নিজের প্রথম মৌসুমটি শেষ করলেন পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো। তবে শত কোটি মজুরি নিয়ে তার সৌদি আরবে গমনের ফলে গোটা বিশ্বের মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হয়েছে তেল সমৃদ্ধ মধ্যপ্রাচ্যের ধনী দেশটি। যদিও মেগাস্টার হতে পারেননি পাঁচ বারের ব্যালন ডি’অর খেতাবজয়ী এ তারকা।

আতশবাজি পুড়িয়ে দারুণ উচ্ছাস নিয়ে গালা আয়োজনের মাধ্যমে গত জানুয়ারিতে আল নাসর ক্লাব যেভাবে রোনালদোকে উপস্থাপন করেছিলেন তার বিপরীত চিত্র দেখা গেছে মৌসুমের সমাপ্তিতে।

মেসির পিএসজি অধ্যায় শেষ, নিশ্চিত করলেন কোচ গালটিয়ার

আড়াই বছরের জন্য ৪০০ মিলিয়ন ইউরোতে পর্তুগাল তারকাকে দলভুক্ত করা আল নাসর সৌদি প্রো-লিগ শেষ করেছে দ্বিতীয় স্থানে থেকে। অবশ্য শিরোপা না পেলেও সান্ত্বনা হিসেবে তারা অর্জন করেছে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা।

ক্লাবটির হয়ে ১৪ গোল করেছেন রোনালদো, যার মধ্যে ৫টি গোল ছিল পেনাল্টি থেকে। যে কারণে এটিকে রিয়াদ ভিত্তিক ক্লাবের জন্য ‘হতাশার মৌসুম’ হিসেবে উল্লেখ করেছেন সৌদি আরবের রাজধানীর বহুল প্রচারিত আল রিয়াদের এডিটর-ইন-চিফ মকবেল আল জাবনি।

এদিকে, পিএসজিতে লিওনেল মেসির অধ্যায় শেষ হওয়ায় ধারণা করা হচ্ছে রোনালডোর মতো এই ফুটবল যাদুকরও পাড়ি জামাতে পারেন সৌদির কোন ক্লাবে। ইতিমধ্যে দেশটির পর্যটন দূত মেসিকে প্রস্তাবও দেওয়া হয়েছে।

ফুটবলে সৌদি আরবের ক্লাবগুলোর আগ্রহ এবং বিনিয়োগ যেভাবে বাড়ছে তাতে বিশ্বের শীর্ষ পাঁচটি লিগের মধ্যে সৌদি লিগ খুব অচিরেই জায়গা করে নিবে বলে মন্তব্য করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো।


শেয়ার করুন :