সাফে ভালো খেলায় জামাল-জিকোদের পুরস্কৃত করলো বাফুফে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৭ পিএম, ০৯ জুলাই ২০২৩
সাফে ভালো খেলায় জামাল-জিকোদের পুরস্কৃত করলো বাফুফে

এক যুগেরই বিশে সময়, ১৪ বছর পর সাফের সেমিফাইনালে খেলার পুরস্কার পেল বাংলাদেশ ফুটবল দলের সদস্যরা। পুরস্কার হিসেবে পুরো দলকে মোট ৫০ লাখ টাকা দেওয়া হয়। এছাড়া দলের তিন ফুটবলারকে ব্যক্তিগতভাবে পুরস্কৃত করেছে বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন।

ভারতে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে সেমিফাইনালে উঠলে পুরো দলকে ৫০ লাখ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন সালাউদ্দিন। ঘোষণা অনুযায়ী রোববার (৯ জুলাই) বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর ভবণে এ পুরস্কার দেওয়া হয়।

মোট পুরস্কারের অর্থ থেকে জামাল ভূঁইয়ারা প্রত্যেকে দেড় লাখ টাকা করে পেয়েছেন। তবে দলের তিনজন ফুটবলারকে ব্যক্তিগতভাবে বাফুফে সভপতি কাজী সালাউদ্দিন পুরস্কৃত করেছেন।

সাফের সেরা গোলকিপার আনিসুর রহমান, তরুণ শেখ মোরছালিন এবং রাইটব্যাক বিশ্বনাথ ঘোষকে বাফুফের পুরস্কার ছাড়াও আলাদা করে সালউদ্দিন পুরস্কৃত করেন। আনিসুর রহমান ও তরুণ শেখ মোরছালিনকে এক লাখ টাকা করে এবং বিশ্বনাথ ঘোষকে ৫ লাখ টাকা দেন তিনি।

দলকে উজ্জিবীত করতে বিশ্বনাথ ঘোষ নিজেই পুরস্কার ঘোষণা করেছিলেন। বলেছিলেন, ‌‘দল সাফের ফাইনালে উঠতে পারলে তিনি (বিশ্বনাথ) নিজে ৫ লাখ টাকা পুরস্কার দেবে।’ বিশ্বনাথ ঘোষের সেই সাহসী ঘোষণার ফরস্রুতিতে কাজী সালাউদ্দিন ব্যক্তিগতভাবে তাকে ৫ লাখ টাকা দেন।
sportsmail24

পুরস্কার দেওয়ার পরে সালাউদ্দিন বলেন, “ওর (বিশ্বনাথ ঘোষ) কথাটা স্পিরিটের অংশ। এ রকম খেলোয়াড়ই আমার দরকার। তাকেও আমার পক্ষ থেকে সামান্য অর্থ পুরস্কার। আমার তেমন সামর্থ্য নেই। তাই খুব সামান্য অর্থ দিচ্ছি। তোমরা অবশ্যই এর চেয়ে বেশি পাওয়ার যোগ্য। আমার সামর্থ্য থাকলে অবশ্যই বেশি দিতাম।”

ফুটবলারদের উদ্দেশ্য সালাউদ্দিন বলেন, “টুর্নামেন্টে তোমরা দারুণ খেলেছ, আমি খুবই খুশি। আমরা মানসম্পন্ন ফুটবল যে খেলতে পারি, সেটা দেখাতে পেরেছি। দুটি ম্যাচ আমরা হেরেছি। তবে ভালো খেলেছি।”

পুরস্কার অনুষ্ঠানে অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, “আমাদের মন খারাপ। কারণ, আমরা ফাইনালে খেলতে পারিনি। তবে সভাপতি যে সম্মান দিয়েছেন, আমরা খুশি। যাওয়ার আগে কোচকে সভাপতি বলেছিলেন দুজন স্ট্রাইকার খেলাতে। তার উপদেশ কাজে এসেছে।”

ভারতে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে শেষ মুহূর্তে লেবাননের কাছে হার দিয়ে শুরু করেছিল বাংলাদেশ। তবে গ্রুপ পর্বের পরে দুই ম্যাচে যথাক্রমে মালদ্বীপ ও ভুটানকে সমান ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে সেমি-ফাইনালে উঠে বাংলাদেশ। তবে সেমিতে কুয়েতের বিপক্ষে ১-০ গোলে হেরে যায় বাংলাদেশ।


শেয়ার করুন :