দুই বছরের চুক্তিতে আল হিলালে নেইমার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪১ পিএম, ১৪ আগস্ট ২০২৩
দুই বছরের চুক্তিতে আল হিলালে নেইমার

পর্তুগাল তারকার পথ ধরে সৌদি আরবে পাড়ি জমালেন ব্রাজিল তারকা ফুটবলার নেইমার। সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালে নেইমারের দলবদলে সম্মত হয়েছে পিএসজি। প্রাথমিকভাবে ক্লাবটির সাথে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হচ্ছেন ব্রাজিলের এই তারকা ফুটবলার।

বিবিসির এক সংবাদে জানানো হয়, সৌদি প্রো লিগের দল আল-হিলালের কাছে নেইমারকে প্রায় ৯০ মিলিয়ন ইউরোতে বিক্রি করতে রাজি হয়েছে পিএসজি। তবে এর সাথে ‌‘অ্যাড-অন’ অর্থাৎ, অন্যান্য শর্তসাপেক্ষে দলবদলের খরচ আরও একটু বাড়তে পারে।

পিএসজির সাথে ইতিবাচক আলোচনার পর কিলিয়ান এমবাপ্পে মূল দলের সাথে অনুশীলনে ফেরার মাত্র ২৪ ঘণ্টা পর নেইমারকে এমন সংবাদ আসলো। এর আগে নতুন করে চুক্তি নবায়ন না করায় পিএসজি ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন লিওনেল মেসি।

সৌদির ক্লাব আল হিলালের সাথে ৩১ বছর বয়সী নেইমারের দলবদলে প্রক্রিয়া শেষ করতে এখন মাত্র দুটি কাজ বাকি রয়েছে। তা হলো- নেইমারের স্বাস্থ্য পরীক্ষা এবং প্রয়োজনীয় কাগজপত্র চূড়ান্ত করা।

২০১৭ সালে ২২২ মিলিয়ন ইউরোতে বিশ্ব রেকর্ড গড়ে পিএসজিতে যোগ দিয়েছিলন নেইমার। তবে বার বার ইনজুরির কারণে তাকে মাঠে দেখা যায়নি বললেই চলে। নেইমার-মেসি-এমবাপ্পেকে নিয়ে বিশ্বের শক্তিশালী দল গঠন করলেও নেইমার ছিলেন প্রায়ই দলের বাইরে।

ইনজুরি থেখে ভালো হয়ে ফিরলেও গত শনিবার লরিয়েন্টের বিপক্ষে লিগ ওয়ানে ড্রয়ের জন্য দল থেকে বাদ পড়েছিলেন। এছাড়া কোচ লুইস এনরিকের নতুন মৌসুমের পরিকল্পনার অংশ ছিলেন না নেইমার।

অন্যদিকে, চুক্তি নবায়ন না করে দলবদলের আলোচনায় থাকা কিলিয়ান এমবাপ্পেকে শেষ পর্যন্ত মূল দলে যুক্ত করেছে পিএসজি। এমবাপ্পেকে মূল দলে যুক্ত করার মাত্র ২৪ ঘণ্টা পরেই নেইমারকে সৌদির ক্লাব আল হিলালে বিক্রি করে দেওয়ার তথ্য এলো।


শেয়ার করুন :