শীর্ষ গোলদাতা হিসেবে বছর শেষ করলেন রোনালদো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ৩১ ডিসেম্বর ২০২৩
শীর্ষ গোলদাতা হিসেবে বছর শেষ করলেন রোনালদো

সৌদি পেশাদার লিগে আল টাউনের বিপক্ষে আল নাসরের ৪-১ গোলের বড় জয়ে নাম লিখিয়েছেন ক্রিস্টিয়ানো রোনলদো। এর মাধ্যমে সর্বোচ্চ ৫৪ গোল নিয়ে ২০২৩ সাল শেষ করলেন পর্তুগীজ এ সুপারস্টার।

শনিবার সৌদির ক্লাব ও জাতীয় দলের হয়ে অফিসিয়াল ম্যাচে রোনালদো ৫৯ ম্যাচে ৫৪ গোল করেছেন। এর মাধ্যমে তিনি বায়ার্ন মিউনিখের হ্যারি কেন ও পিএসজির কিলিয়ান এমবাপ্পে (৫২), ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ডকে (৫০) পিছনে ফেলেছেন। এদের মধ্যেই কেউই আর ২০২৩ সালে মাঠে নামছেন না।

এর ম্যামে ক্যারিয়ারে পঞ্চমবারের মত বিশ্বের শীর্ষ গোলদাতা হিসেবে বছর শেষ করলেন রোনালদো। এর আগে ২০১১, ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে রিয়াল মাদ্রিদে থাকাকালীন তিনি এই কৃতিত্ব দেখিয়েছিলেন।

২০১৬ সালে তিনি এক ক্যালেন্ডার বছরে ৫৫ গোল করেছিলেন। সে বছর তিনি ব্যালন ডি’অর ট্রফিও জয় করেছিলেন। ৩৮ বছর বয়সী পর্তুগীজ এই সুপারস্টার ইনস্টাগ্রামে লিখেছেন, ‘৫৪, আমি আমার দলকে ধন্যবাদ জানাতে চাই।’

রোনালদো সর্বশেষ শনিবারের গোলটি ছিল ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে সৌদি আরবের ক্লাবে যোগ দেওয়ার ঠিক এক বছর পরের অর্জন। স্টপেজ টাইমে রোনাল্ডোর গোলের আগেই মার্সেলো ব্রোজোভিচ, অমারিক লাপোর্তে ও ওটাভিওর গোলে আল নাসর ৩-১ গোলে এগিয়ে গিয়েছিল। এবারের মৌসুমে ১৮ লিগ ম্যাচে এ নিয়ে ২০তম গোল করলেন রোনালদো।


শেয়ার করুন :