অপ্রতিরোধ্য ম্যান সিটির নতুন রেকর্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৫ এএম, ২৮ নভেম্বর ২০১৭
অপ্রতিরোধ্য ম্যান সিটির নতুন রেকর্ড

এক গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত হাডার্সফিল্ড টাউনের বিপক্ষে ২-১ গোলের জয় তুলে নিয়ে প্রিমিয়ার লিগে নতুন রেকর্ড গড়লো টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি।

হাডার্সফিল্ডের মাঠে অ্যাওয়ে ম্যাচটিতে সার্জিও আগুয়েরো ও রাহিম স্টার্লিংয়ের গোলে ম্যান সিটি শুধুমাত্র তিন পয়েন্টই অর্জন করেনি প্রিমিয়ার ণিগে নতুন মাইলফলক সৃষ্টি করেছে।

নিকোলাস ওটামেন্ডির আত্মঘাতি গোলে বিরতির আগে সিটিজেনরা পিছিয়ে পড়েছিল। আর এর ফলে আরও একবার হাডার্সফিল্ড পেপ গার্দিওলার দলের বিপক্ষে কঠিন প্রতিপক্ষ হিসেবে আবির্ভূত হয়। কিন্তু ৪৭ মিনিটে সার্জিও আগুয়েরোর স্পট কিকে ম্যান সিটি সমতায় ফেরে। ৮৪ মিনিটে রাহিম স্টার্লিং জয়সূচক গোল উপহার দেন। আর এই জয়ে টানা ১১টি অ্যাওয়ে ম্যাচে জয়ের কৃতিত্ব দেখালো সিটিজেনরা। সব ধরনের প্রতিযোগিতায় কোন ইংলিশ ক্লাবের হয়ে এটা একটি রেকর্ড।

এ জয়ে ১৩টি লিগ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে সুস্পষ্ট ব্যবধানে টেবিলের শীর্ষ স্থানটি দখল করে আছে ম্যান সিটি। দ্বিতীয় স্থানে থাকা নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের সংগ্রহ ২৯ পয়েন্ট। ১৯৯০-৯১ মৌসুমে লিভারপুলের পরে প্রিমিয়ার লিগের ইতিহাসে লিগের এই সময়ে এসে এত বড় ব্যবধানে কোন দলই এগিয়ে থাকেনি।

১৯৯৫ সালে ব্ল্যাকবার্ন রোভার্সের বিপক্ষে এউড পার্কের ম্যাচটির পরে ৯৬ ম্যাচ পরে প্রথমার্ধে পিছিয়ে থেকেও অ্যাওয়ে ম্যাচে জয় নিশ্চিত করেছে সিটিজেনরা। ১২ জয় ও একটি ড্র নিয়ে উড়তে থাকা সিটিজেনদের পরবর্তী প্রতিপক্ষ সাউদাম্পটন।


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসির দুর্ভাগ্যে পয়েন্ট হারালো বার্সা

মেসির দুর্ভাগ্যে পয়েন্ট হারালো বার্সা

মেসির মূল্য এখন সাত হাজার কোটি টাকা

মেসির মূল্য এখন সাত হাজার কোটি টাকা

রোনাল্ডোর গোলে রিয়ালের জয়

রোনাল্ডোর গোলে রিয়ালের জয়

আমার স্বপ্নের সঠিক পথেই আছি : মেসি

আমার স্বপ্নের সঠিক পথেই আছি : মেসি