রিয়ালের হ্যাট্টিক জয়ের দিনে ধাক্কা খেল অ্যাথলেটিকো

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ০২ সেপ্টেম্বর ২০১৮
রিয়ালের হ্যাট্টিক জয়ের দিনে ধাক্কা খেল অ্যাথলেটিকো

ফরাসি স্ট্রাইকার করিম বেনজামার জোড়া গোলে স্প্যানিশ ফুটবল লিগে হ্যাট্টিক জয়ের স্বাদ নিয়েছে রিয়াল মাদ্রিদ। নিজেদের তৃতীয় ম্যাচে রিয়াল ৪-১ গোলে হারিয়েছে লেগানেসকে। দিনের আরেক ম্যাচে চমক দেখিয়েছে সেল্টা ভিগো। ২-০ গোলে অ্যাথলেটিকো মাদ্রিদকে হারের লজ্জা দিয়েছে তারা।

মৌসুম শুরুর আগেই রিয়াল মাদ্রিদ ছেড়ে যান ক্রিস্টিয়ানো রোনালদো। তাই ফুটবল প্রেমিদের চিন্তা ছিল মৌসুমের শুরুটা কেমন করে রিয়াল। কিন্তু ভক্তদের হতাশ করেনি তারা। ইতোমধ্যে টানা তিন ম্যাচে জয় তুলে নিয়েছে রিয়াল।

নিজেদের মাঠে লেগানেসের বিপক্ষে গোল পেতে ১৭ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় রিয়াল মাদ্রিদকে। রাইট-ব্যাক ড্যানিয়েল কারভাজালের হেড থেকে বল পেয়ে গোল করেন গ্যারেথ বেল। এতে আত্মবিশ্বাসী হয়ে উঠার সুযোগ পায় রিয়াল মাদ্রিদ। আত্মবিশ্বাসী হয়েও গোলের ব্যবধান প্রথমার্ধে আর বাড়াতে পারেনি রিয়াল।

খেলার ২৪ মিনিটেই ম্যাচে সমতা আনে লেগানেস। স্ট্রাইকার গুইডো ক্যারিলোর গোলে ম্যাচে ফিরে তারা। এতে ম্যাচে লড়াই করার সাহস পায়। রিয়ালের আক্রমণগুলো রুখে দিয়ে ঠিকই ম্যাচের প্রথমার্ধ সমতায় শেষ করতে পারে লেগানেস। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল হজম করতে হয় লেগানেসকে। বেনজেমার গোলে ব্যবধান দ্বিগুণ করে রিয়াল মাদ্রিদ। এক গোল করেই ক্ষান্ত হননি তিনি। ৬১ মিনিটে আবারও গোল আদায় করে নেন। ফলে ৩-১ গোলে এগিয়ে যায় রিয়াল।

বেনজামার জোড়া গোলে ম্যাচ জিতে যাবার পথ যখন পরিস্কার রিয়ালের তখনি দলকে আবারও আনন্দে নাচিয়ে তুলেন সার্জিয়ো রামোস। ৬৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন রামোস। এ গোলে ৪-১ ব্যবধানে লিড নেয় রিয়াল মাদ্রিদ। দলের দুর্দান্ত পারফরমেন্সে খুশি রিয়ালের কোচ জুলেন লোপেতেগু।

ম্যাচ শেষে তিনি বলেন, ‘পরিকল্পনাগুলো ভালোভাবে মাঠে কাজে লাগিয়েছে ছেলেরা। ছেলেদের এমন পারফরমেন্সে আমি খুশি। জয়ের ধারাবাহিকা ধরে রাখাই মূল লক্ষ্য আমাদের।’

এ জয়ে ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে গোল গড়ে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। সমান সংখ্যক ম্যাচে ১ পয়েন্ট নিয়ে টেবিলের ১৯তম দল লেগানেস।

এদিকে রিয়াল মাদ্রিদের সহজ জয়ের দিন বড় ধরনের ধাক্কা খেলা অ্যাথলেটিকো মাদ্রিদ। ড্র দিয়ে লিগ শুরু করা অ্যাথলেটিকো পরের ম্যাচে জয়ের স্বাদ পেয়েছিল। কিন্তু নিজেদের তৃতীয় ম্যাচে হারের ঢেকুঁর তুলতে হলো অ্যাথলেটিকোকে।

সেল্টা ভিগোর মাঠে ম্যাচের প্রথমার্ধে সমানতালে লড়াই করেছে অ্যাথলেটিকো। তাই ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। কিন্তু দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই সেল্টা ভিগোকে এগিয়ে দেন উরুগুয়ের স্ট্রাইকার ম্যাক্সি গোমেজ। এ গোলের স্বাদ নিয়ে খুশি হতে পারেনি সেল্টা ভিগো। তাই ৪ মিনিট পর আবারও অ্যাথলেটিকোর জালে বল পাঠায় তারা। এবার গোলদাতা দলের আরেক স্ট্রাইকার ইয়াগো আসপাস। ফলে ৫২ মিনিটেই ২-০ গোলে এগিয়ে যায় সেল্টা ভিগো।

শেষ পর্যন্ত এ স্কোরলাইন ধরে রেখে এবারের মৌসুমে সবচেয়ে বড় অঘটনের জন্মই দেয় সেল্টা ভিগো। দলের পারফরমেন্স মন ভার হয়েছে কোচ দিয়াগো সিমিওনের। ম্যাচ শেষে তিনি বলেন, ‘এমন পারফরমেন্স দলের কাছ থেকে আশা করিনি। মধ্য মাঠের ভুলের কারণেই ম্যাচটি হারতে হয়েছে আমাদের। এখান থেকে ঘুড়ে দাঁড়াতে হবে আমাদের।’

এ জয়ে ৩ খেলায় ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে সেল্টা ভিগো। ৩ খেলায় ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দশমস্থানে অ্যাথলেটিকো।


শেয়ার করুন :


আরও পড়ুন

নারী ভক্তর কাছে অপমানিত মেসি

নারী ভক্তর কাছে অপমানিত মেসি

জুভেন্টাসের হয়ে ওল্ড ট্রাফোর্ডে ফিরছেন রোনালদো

জুভেন্টাসের হয়ে ওল্ড ট্রাফোর্ডে ফিরছেন রোনালদো

জার্মানির বিপক্ষে ফ্রান্সের দল ঘোষণা

জার্মানির বিপক্ষে ফ্রান্সের দল ঘোষণা

পুরস্কার না পেয়ে ক্ষুব্ধ রোনালদো

পুরস্কার না পেয়ে ক্ষুব্ধ রোনালদো