ক্ষমা চেয়ে ভুলের ব্যাখ্যা দিয়েছেন সোহেল

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:২২ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৮
ক্ষমা চেয়ে ভুলের ব্যাখ্যা দিয়েছেন সোহেল

সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে হেরে গেছে বাংলাদেশ। বাঁচা-মরার এ ম্যাচে ড্র করলেও সেমিফাইনালে খেলা নিশ্চিত ছিল, সেখানে ২-০ গোলে হেরে যায় বাংলাদেশ। ২-০ গোলে হারলেও সমালোচনার জন্ম দিয়ে গোলরক্ষক শহীদুল আলম সোহেলের হাত থেকে ফসকে যাওয়া গোলটি নিয়ে। প্রথমার্ধে সেই গোলের পর অনেকটাই মনবোল ভেঙে যায় এবং শেষ মুহূর্তে আরও একটি গোল করতে হয়।

নেপালের বিপক্ষে কেবল ড্র করলেই সেমিফাইনালে উঠতো বাংলাদেশ। সেখানে ম্যাচের ৩৩ মিনিটে ৩৫ গজ দূর থেকে নেপালের বিমল ঘারতি মাগারের নেওয়া মন্থর গতির শট ধরতে ব্যর্থ হন শহীদুল। পিছিয়ে পড়া বাংলাদেশ আর খেলায় ফিরতে পারেনি। ফলে শেষ মুহূর্তে আরও এক গোলে ২-০ ব্যবধানে হেরে বিদায় নেয় সাফের গ্রুপ পর্ব থেকেই।

এদিকে গ্যালারি ভর্তি হাজার হাজার মানুষ এবং টিভিতে লাখো ভক্তের কাছে শহীদুল পরিণত হয়েছেন ভিলেনে। সামাজিক যোগাযোগ মাধ্যমে মাধ্যমে তাকে নিয়ে ট্রল করা শুরু হযে যায় ম্যাচ শেষ হওয়ার আগ থেকেই। এমনকি ম্যাচের কয়েক মিনিট বাকি থাকথেই গ্যালারিতে থাকা দর্শকরা মাঠের মাঝে পানির বোতল ছুড়তে থাকেন। বৃষ্টির মতো একের পর এক পানির খালি বোতলে ভরে যায় মাঠের সবুজ ঘাস।

এদিকে নিজের ভুলের জন্য ক্ষমা চেয়েছেন গোলরক্ষক শহীদুল আলম সোহেল। দ্য ডেইলি স্টারের এক (বাংলা মাধ্যমে) এ প্রতিবেদনে বলা হয়, সোহেল তার ভুলের জন্য দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন এবং একই সঙ্গে তিনি বলেছেন, ফ্লাড লাইটের কারণে উড়ে আসা বলটি তিনি দেখতে পাননি।

নিজের ভুলের ব্যাখ্যা দিয়ে তিনি আরও বলেন, ‘সত্যি কথা বলতে আমি ফ্লাডলাইটের কারণে বল দেখতে পাইনি। না দেখেও বল গ্রিপ করার চেষ্টা করেছি। সবাই আশা নিয়ে এসেছিলেন যে আমরা সেমিফাইনাল যাবে, আমাদের চ্যাম্পিয়ন দেখতে চেয়েছেন। কিন্তু আমার জন্য সেটা হয়নি। আমি দুঃখিত। সবার কাছে আমি ক্ষমা চাইছি।’

শহীদুলের বাজে গোলকিপিংয়ের নজির অবশ্য এবারই প্রথম নয়। কয়েকদিন আগে নীলফামারীতে শ্রীলঙ্কার বিপক্ষেও তার ভুলের খেসারত দিয়েছে বাংলাদেশ। এরপর থেকে তাকে গোলরক্ষকের একাদশ জায়গা পাওয়া নিয়ে চলে সমালোচনা। তারপরও তাকে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে গোলরক্ষকের দায়িত্বে রাখা হয়েছিল।


শেয়ার করুন :


আরও পড়ুন

সাফ থেকে বিদায় নিল বাংলাদেশ

সাফ থেকে বিদায় নিল বাংলাদেশ

দেশের হার মানতে না পারায় বোতলবৃষ্টি!

দেশের হার মানতে না পারায় বোতলবৃষ্টি!

আশা বাঁচিয়ে রাখলো শ্রীলঙ্কা

আশা বাঁচিয়ে রাখলো শ্রীলঙ্কা

মেসিবিহীন আর্জেন্টিনার জয়

মেসিবিহীন আর্জেন্টিনার জয়