বঙ্গবন্ধু গোল্ড কাপে জায়গা হয়নি ‌‘বিতর্কিত’ সোহেলের

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৮
বঙ্গবন্ধু গোল্ড কাপে জায়গা হয়নি ‌‘বিতর্কিত’ সোহেলের

ফাইল ফটো

বঙ্গবন্ধু গোল্ড কাপে জায়গা হয়নি সাফ ফুটবলে খেলা বাংলাদেশের গোলরক্ষক শহীদুল আলম সোহেলের। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) মঙ্গলবার বঙ্গবন্ধু গোল্ড কাপের ৩১ সদস্যের দল ঘোষণা করেছে। সেখানে জায়গা হয়নি তার।

সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে হেরে গিয়ে বাদ পড়েছিল বাংলাদেশ। বাঁচা-মরার সেই ম্যাচে ২-০ গোলে হেরে যায় বাংলাদেশ। প্রথম গোলটি হয় গোলরক্ষক শহীদুল আলম সোহেলের হাত থেকে ফসকে গিয়ে। প্রথমার্ধে সেই গোলের পর মনবোল ভেঙে যায় এবং শেষ মুহূর্তে আরও একটি গোল খেয়ে বসে বাংলাদেশ।

হেরে যাওয়া ও ভুলের জন্য গ্যালারি ভর্তি হাজার হাজার দর্শক ক্ষোভে ফেটে পড়েন। ম্যাচের কয়েক মিনিট বাকি থাকতেই গ্যালারিতে থাকা দর্শকরা মাঠের মাঝে পানির বোতল ছুড়তে থাকেন। বৃষ্টির মতো একের পর এক পানির খালি বোতলে ভরে যায় মাঠের সবুজ ঘাস।

পরে অবশ্য নিজের ভুলের জন্য ক্ষমা চেয়েছেন গোলরক্ষক শহীদুল আলম সোহেল। নিজের ভুলের ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, ‘সত্যি কথা বলতে আমি ফ্লাডলাইটের কারণে বল দেখতে পাইনি। না দেখেও বল গ্রিপ করার চেষ্টা করেছি। সবাই আশা নিয়ে এসেছিলেন যে আমরা সেমিফাইনাল যাবে, আমাদের চ্যাম্পিয়ন দেখতে চেয়েছেন। কিন্তু আমার জন্য সেটা হয়নি। আমি দুঃখিত। সবার কাছে আমি ক্ষমা চাইছি।’

বঙ্গবন্ধু গোল্ডকাপের ‘বি’ গ্রুপে পড়েছে বাংলাদেশ। গ্রুপ পর্বে স্বাগতিকদের অপর দুই প্রতিপক্ষ ফিলিপিন্স ও লাওস। এছাড়া ‘এ’ গ্রুপে রয়েছে গতবারের চ্যাম্পিয়ন নেপালের সঙ্গী ফিলিস্তিন ও তাজিকিস্তান।

আগামী ১ অক্টোবর শুরু হয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ শেষ হবে ১২ অক্টোবরে। সিলেটে গ্রুপ পর্বের খেলাগুলো হওয়ার পর সেমি-ফাইনাল ও ফাইনাল হবে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

প্রাথমিক দলে ডাক পাওয়া ৩১ জন ফুটবলার হলেন-

গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান, রাসেল মাহমুদ, মাহফুজ হাসান প্রিতম।

ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, তপু বর্মণ, ওয়ালি ফয়সাল, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, নাসির উদ্দিন চৌধুরী, ইয়াসিন খান এবং আরিফুল ইসলাম।

মিডফিল্ডার : মামুনুল ইসলাম মামুন, আতিকুর রহমান ফাহাদ, জামাল ভুঁইয়া, মাশুক মিয়া জনি, বিপ্ল আহমেদ, ইমন মাহমুদ।

উইঙ্গার : রবিউল হাসান, জাফর ইকবাল, সাদ উদ্দিন, সোহেল রানা, ফয়সাল মাহমুদ, মোহাম্মদ ইব্রাহিম।

ফরোয়ার্ড : মাহবুবুর রহমান, শাখাওয়াত হোসেন জনি, নাবিব নেওয়াজ জীবন, তৌহিদুল আলম সবুজ, মতিন মিয়া এবং জাবেদ খান।


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্ষমা চেয়ে ভুলের ব্যাখ্যা দিয়েছেন সোহেল

ক্ষমা চেয়ে ভুলের ব্যাখ্যা দিয়েছেন সোহেল

বাহরাইনের জালে বাংলাদেশের মেয়েদের ১০ গোল

বাহরাইনের জালে বাংলাদেশের মেয়েদের ১০ গোল

দেশের হার মানতে না পারায় বোতলবৃষ্টি!

দেশের হার মানতে না পারায় বোতলবৃষ্টি!

‘ইতিহাসের স্বাক্ষী হলাম’

‘ইতিহাসের স্বাক্ষী হলাম’