মরিনহোকে বিদায় জানালেন ল্যাম্পার্ড

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০১:২২ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০১৮
মরিনহোকে বিদায় জানালেন ল্যাম্পার্ড

কয়েক বছর আগেও চেলসিতে থাকতে তারা ছিলেন গুরু-শিষ্য। নতুন ভূমিকায় মরিনহো-ল্যাম্পার্ড এখন প্রতিদ্বন্দ্বী। যেখানে প্রথম সাক্ষাতেই শিষ্যর কাছে গুরু ধরাশয়ী। ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দ্বিতীয় সারির দল ডার্বি কাউন্টি কাছে হেরে কারাবাউ কাপ থেকে বিদায় নিয়েছে জোসে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেড। মঙ্গলবার রাতে নির্ধারিত সময়ের খেলা ২-২ ড্র হওয়ার পেনাল্টিতে রেড ডেভিলদের ৮-৭ গোলে হারায় ল্যাম্পার্ডের ছাত্ররা।

দুই দলের খেলোয়াড়রা টানা ১৫টি পেনাল্টিতে গোল করার পর ডার্বি গোলকিপার স্টক কার্সন ম্যানইউ’র ফিল জোন্সের শট আটকে দেয়ার সঙ্গে সঙ্গেই চতুর্থ রাউন্ড থেকে বিদায় ঘটে মরিনহোর দলের।

ম্যাচে প্রথম এগিয়ে যায় ম্যানইউ। ৩ মিনিটে দলকে এগিয়ে দেন স্প্যানিশ মিডফিল্ডার হুয়ান মাতা। প্রথমার্ধে এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা। তবে দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে সমতায় ফেরে ডার্বি। অতিথিদের সমতায় ফেরান উইলসন। ৬৭ মিনিটে আরো বিপদে পড়ে স্বাগতিকরা। এসময় গোলকিপার সার্জি রোমেরো লাল কার্ড দেখলে ১০ জনের দল হয়ে যায় তারা।

একজন খেলোয়াড় কম থাকার সুযোগ নেয় ডার্বি। ৮৫ মিনিটে ম্যারিয়টের গোলে লিড নিয়ে ম্যানইউর উপর চাপ বাড়িয়ে দেয় তারা। কিন্তু যোগ করা সময়ে (৯০+৫) ওল্ড ট্রাফোর্ডে স্বস্তি ফেরান মারুয়ান ফেলাইনি। কিন্তু বেলজিয়ান তারকার এনে দেয়া স্বস্তি শেষ পর্যন্ত ধরে রাখতে পারেনি তার দল। ঘরের মাঠে পেনাল্টিতে হেরে বিদায় নিতে হয় তাদের।

ম্যানইউর হারের দিনে জয় পেয়েছে তাদের নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি। অক্সফোর্ড ইউনাইটেডকে ৩-০ গোলের হারিয়েছে সিটিজেনরা। দলের হয়ে গোল করেছেন গ্যাব্রিয়েল জেসুস, রিয়াদ মাহরেজ ও ফোডেন।

রাতের অন্য ম্যাচে কিউপিআরকে ২-০ গোলে ব্লাকপোল, ব্লাকবার্নকে ২-৩ গোলে বোর্নমাউথ, বার্নলিকে ২-১ গোলে বার্টন, মিলওয়ালকে ৩-১ গোলে ফুলহ্যাম, ওয়েস্টব্রুমকে ৩-০ গোলে ক্রিস্টাল প্যালেস এবং ওয়াইকম্বিকে ৩-৪ গোলে হারিয়েছে নরউইচ।


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিফা বর্ষসেরা নারী ফুটবলার ব্রাজিলের মার্তা

ফিফা বর্ষসেরা নারী ফুটবলার ব্রাজিলের মার্তা

রোনালদোর প্রেমে হাবুডুবু খাচ্ছে সাঁতারকন্যা

রোনালদোর প্রেমে হাবুডুবু খাচ্ছে সাঁতারকন্যা

ফিফার বর্ষসেরা একাদশে নেই নেইমার-সালাহ

ফিফার বর্ষসেরা একাদশে নেই নেইমার-সালাহ

মেসি-রোনালদোকে টপকে বর্ষসেরা লুকা

মেসি-রোনালদোকে টপকে বর্ষসেরা লুকা