পিএসজির সাথে সম্পর্ক আরও জোরদার করলেন ডি মারিয়া

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ০১ নভেম্বর ২০১৮
পিএসজির সাথে সম্পর্ক আরও জোরদার করলেন ডি মারিয়া

প্যারিস সেইন্ট-জার্মেইয়ের সঙ্গে চুক্তির মেয়াদ আরও দুই বছরের জন্য বাড়ালেন আর্জেন্টাইন উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়া। নতুন এই চুক্তির ফলে ২০২১ সাল পর্যন্ত ফরাসি চ্যাম্পিয়ন দলে থাকবেন তিনি।

২০১৫ সালে ৬০ মিলিয়ন ইউরোতে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে পিএসজিতে যোগ দেন ৩০ বছর বয়সি ডি মারিয়া। ওই সময় দলবদলের বাজারে এটি ছিল ক্লাবটির দ্বিতীয় সর্বোচ্চ বাজেটের দল বদলের ঘটনা। সর্বাধিক অথর্রে বিনিময়ে পার্ক ডি প্রিন্সেসের এই ক্লাবটি দলভুক্ত করেন উরুগুয়ের স্ট্রাইকার এডিনসন কাভানিকে।

ডি মারিয়া এক বিবৃতিতে বলেছেন, ‘বিগত তিন বছর ধরে আমি প্যারিসে আছি। যেখানে আমি ক্লাবটির মোহে পড়ে গেছি। এখানেই আমার সবকিছু। আমাকে নিজের সেরা খেলাটাই খেলতে হবে।’

তিনি আরও বলেন, ‘উচ্চবিলাসী এই প্রকল্পের অংশ হতে পেরে আমি একদিকে যেমন অনুপ্রেরণা পাচ্ছি, তেমনি সম্মানিত হচ্ছি প্রতিটি মুহূর্তে। আমাদেরকে অনেক অসাধারণ বিষয় অর্জন করতে হবে। পিএসজির অগ্রযাত্রায় আমাদেরকে সহায়তা অব্যহত রাখতে হবে। যাতে ক্লাবটি আন্তর্জাতিক পরিমন্ডলে বড় একটি ক্লাব হিসেবে প্রতিষ্টা পায়।’

দক্ষিণ আমেরিকার রোজারিও সেন্ট্রালে পেশাদার ক্যারিয়ার শুরু করা ডি মারিয়া ইউরোপে এসে ২০০৭ সালে প্রথম যোগ দেন বেনফিকায়। তিন বছর পর রিয়াল মাদ্রিদে যোগ দেন তিনি। ২০১৪ সালে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন আর্জেন্টিনার এই আন্তর্জাতিক তারকা।

সেখান থেকেই পিএসজিতে পাড়ি জমান ডি মারিয়া। ফ্রান্সের এই ক্লাবে যোগ দেয়ার পর ১৫০টি ম্যাচে অংশ নিয়ে ৫৭টি গোল করেছেন তিনি। সহায়তা করেছেন ৫৮টি গোলে।


শেয়ার করুন :


আরও পড়ুন

সেলেনাকে পেছনে ফেললেন রোনালদো

সেলেনাকে পেছনে ফেললেন রোনালদো

মেসিকে প্রশংসায় ভাসিয়েছে নেইমার

মেসিকে প্রশংসায় ভাসিয়েছে নেইমার

কাতার বিশ্বকাপেই ৪৮ দল

কাতার বিশ্বকাপেই ৪৮ দল

রিয়ালের বড় জয়

রিয়ালের বড় জয়