নতুন কোচে রিয়ালের প্রথম জয়, শেষ মুহূর্তে বার্সা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:৪২ পিএম, ০৪ নভেম্বর ২০১৮
নতুন কোচে রিয়ালের প্রথম জয়, শেষ মুহূর্তে বার্সা

১৮ বছর বয়সী ভিনিসিয়াস জুনিয়রের গোলে নতুন কোচ সানতিয়াগো সোলারিকে লা লিগায় প্রথম জয় উপহার দিয়েছে রিয়াল মাদ্রিদ। ভিনিসিয়াসের সাথে রামোসের পেনাল্টির গোলে শনিবার রিয়াল ভায়াদোলিদকে ২-০ গোলে পরাজিত করে লিগে জয়ের ধারায় ফিরেছে গ্যালাকটিকোরা।

সানতিয়াগো বার্নাব্যুর ঘরের মাঠে সোলারি ৭৩ মিনিটে মার্কো অ্যাসেনসিওর জায়গায় ভিনসিয়াসকে মাঠে নামান। আর বদলি বেঞ্চ থেকে উঠে এসে ১০ মিনিটের মধ্যে কোচের আস্থার প্রতিদান দিয়েছেন ব্রাজিলিয়ান এই টিন এজার। ৮৮ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন রামোস।

মাদ্রিদের এ জয়টা আরও সুখকর হতে পারতো দিনের অপর ম্যাচে রায়ো ভায়োকানোর কাছে বার্সেলোনা পরাজিত হলে। ভালেকাসে ম্যাচের চার মিনিট বাতি থাকতে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা ২-১ গোলে পিছিয়ে ছিল। কিন্তু ৮৭ ও ৮৯ মিনিটে ওসমানে ডেম্বেলে ও লুইস সুয়ারেজ পরপর দুই গোল করে লিওনেল মেসিবিহীন বার্সেলোনাকে দারুন এক জয় উপহার দেন।

এ জয়ে আর্নেস্টো ভালভার্দের দল চার পয়েন্ট এগিয়ে লা লিগা টেবিলের শীর্ষেই থাকলো। ৭ পয়েন্ট পিছিয়ে রিয়ালের অবস্থান ষষ্ঠ স্থানে। বার্সার থেকে চার পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদ লেগানেসের সাথে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে।

রিয়াল ও একই সাথে স্কলারির জন্য এই জয়টা বেশ গুরুত্বপূর্ণ ছিল। ৮৩ মিনিটে রিয়ালের এগিয়ে যাওয়াটা প্রায় ভায়োদোলিদ ডিফেন্ডার কিকো অলিভাসের আত্মঘাতি গোলেই পরিণত হয়ে গিয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে পা স্পর্শ করে ভিনসিয়াস গোলটি নিজের করে নেন। সাম্প্রতীক সময়ে রিয়ালের আক্রমণভাগের হতাশাজনক পারফরমেন্সে ভিনসিয়াসের এই গোল কিছুটা হলেও প্রাণের সঞ্চার করবে।

ভিনসিয়াস এই গোলের পর দৌড়ে গিয়ে সোলারিকে জড়িয়ে ধরেন। এই তরুনের সাথে সোলারির বেশ ভালোই পরিচয় আছে। ক্যাস্টিলায় এবারের মৌসুমে তিনি ভিনসিয়াসের কোচ ছিলেন। এর আগে সদ্য চাকরি হারানো কোচ জুলেন লোপেতেগুই মনে করতেন মাদ্রিদ-বি দলই ভিনসিয়াসের জন্য সেরা স্থান। যে কারণে প্রায়ই অবহেলিত হয়েছেন ভিনসিয়াস। কিন্তু সোলারির দৃষ্টিতে ভিনসিয়াস সবসময়ই এগিয়ে ছিলেন।

৭১ মিনিটে গ্যারেথ বেলকে যখন মাঠ থেকে উঠিয়ে নেয়া হয় তখনো রিয়াল গোলবিহীন ছিল। লিগে ৬ ম্যাচে এই প্রথম জয় তুলে নিল ইউরোপীয়া চ্যাম্পিয়নরা। বুধবার ভিক্টোরিয়া প্লেজেনের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের অ্যাওয়ে ম্যাচ খেলতে মাঠে নামবে মাদ্রিদ। সোলারি বলেছেন, চ্যাম্পিয়ন্স লিগে আমাদের গ্রুপে বেশ অভিজ্ঞ দল রয়েছে। তারা নিজেদের ঠিকই খুঁজে নিয়েছে।

এবারের সপ্তাহে রিয়ালের সামনে সুযোগ ছিল বার্সেলোনার থেকে পয়েন্ট কমানোর। ১৯তম স্থানে থাকা রায়ো ভায়োকানো রিয়ালের সেই কাজটাকে কিছুটা হলেও সহজ করার পথে ছিল। ১১ মিনিটে জোর্দি আলবার সহায়তায় সুয়ারজে বার্সাকে এগিয়ে দেন। কিন্তু ৩৫ মিনিটে হোসে অ্যাঞ্জেল পোজো ভায়োকানোর পক্ষে সমতা ফেরান।

৫৭ মিনিটে বদলি খেলোয়াড় আলভারো গার্সিয়ার গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। রায়োর সমর্থকরা যখন জয়ের স্বপ্নে বিভোর ঠিক তখনই প্রথম ডেম্বেলে ও পরে সুয়ারেজ তিন মিনিটের ব্যবধানে পরপর দুই গোল করে বার্সেলোনাকে স্বস্তির জয় উপহার দেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

নেইমারের হতে পারে ৬ বছরের জেল!

নেইমারের হতে পারে ৬ বছরের জেল!

পিএসজির সাথে সম্পর্ক আরও জোরদার করলেন ডি মারিয়া

পিএসজির সাথে সম্পর্ক আরও জোরদার করলেন ডি মারিয়া

মেক্সিকোর বিপক্ষেও নেই মেসি

মেক্সিকোর বিপক্ষেও নেই মেসি

নেইমার-এমবাবের গোল, পিএসজির রেকর্ড জয়

নেইমার-এমবাবের গোল, পিএসজির রেকর্ড জয়