আগুয়েরোর কাছেই আর্সেনালের হার

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:৫০ এএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৯
আগুয়েরোর কাছেই আর্সেনালের হার

এক আগুয়েরোর কাছেই হেরে গেলো আর্সেনাল। ম্যানচেস্টার  চেস্টার সিটির হয়ে খেলা আগুয়েরোর হ্যাটট্রিকে নিজেদের মাঠে ৩-১ গোলে জিতে দলটি।

ঘরের মাঠে শিরোপাধারীদের শুরুটা হয় দুর্দান্ত। ৪৬ সেকেন্ডে দলকে এগিয়ে নেন আগুয়েরো। গত সপ্তাহে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ২৪ সেকেন্ডে জালের দেখা পেয়েছিলেন তিনি।

আলেক্স আইওবি বল ক্লিয়ার করতে অহেতুক দেরি করে বিপদ ডেকে আনেন। তার কাছ থেকে বল কেড়ে নেওয়া এমেরিক লাপোর্তের ক্রস পেয়ে ছয় গজ দূর থেকে ঝাঁপিয়ে দারুণ হেডে ঠিকানায় পাঠিয়ে দেন আগুয়েরো।

একের পর এক আক্রমণে আর্সেনালের রক্ষণকে কাঁপিয়ে দেয় সিটি। তবে খেলার ধারার বিপরীতে একাদশ মিনিটে সমতা ফেরায় অতিথিরা। লুকাস তররেইরার কর্নারে নাচো মনরিয়ালের ফ্লিকে বল পেয়ে যান লরাঁ কোসিয়েলনি। মাত্র দুই গজ দূর থেকে বল জালে পাঠান অরক্ষিত এই খেলোয়াড়। কাজে আসেনি সিটির জোনাল মার্কিং।

অনেক সুযোগ হাতছাড়া করা সিটি আবার এগিয়ে যায় ৪৪তম মিনিটে। আর্সেনালের খেলোয়াড়দের ওপর দিয়ে ইলকাই গিনদোয়ান বল বাড়ান রাহিম স্টার্লিংয়ের দিকে। ইংলিশ মিডফিল্ডারের নিচু ক্রস খুঁজে পায় অরক্ষিত আগুয়েরোকে। দলের দ্বিতীয় গোলটি করতে আর্জেন্টাইন স্ট্রাইকারের স্রেফ একটা টোকা দিতে হয়েছে।
প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও শুরু থেকে আর্সেনালের রক্ষণকে চাপে রাখে সিটি। একের পর এক আক্রমণের সুফল ৬১তম মিনিটে পায় তারা। নিজের তৃতীয় গোলে ব্যবধান বাড়ান আগুয়েরো। প্রিমিয়ার লিগের আসরে এনিয়ে তার গোল হলো ১৪টি।

বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢোকা স্টার্লিংয়ে শট ঠেকিয়ে দেন গোলরক্ষক; কিন্তু বল চলে যায় আগুয়েরোর কাছে। স্লাইড করে শট নিতে চেয়েছিলেন তিনি, বল তার বাহুতে লেগে গড়িয়ে চলে যায় গোললাইন পেরিয়ে।

প্রিমিয়ার লিগে এনিয়ে ১০টি হ্যাটট্রিক করলেন আর্জেন্টাইন এই তারকা। ১১টি হ্যাটট্রিক করে তার সামনে আছেন কেবল ইংল্যান্ডের অ্যালান শিয়েরার। চলতি মৌসুমে এনিয়ে দ্বিতীয় হ্যাটট্রিক করলেন আগুয়েরো। সিটির হয়ে সব মিলিয়ে করলেন ১৪ হ্যাটট্রিক।

বাকি সময়ে গোলের দেখা পায়নি কোনো দলই। শেষের দিকে গোলের আশায় দেনিস সুয়ারেস, অ্যারন র‌্যামজিকে নামিয়েছিলেন এমেরি। কিন্তু সিটির জমাট রক্ষণ ভাঙতে পারেননি তারা।
২৫ ম্যাচে ১৯ জয় ও দুই ড্রয়ে ৫৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এলো সিটি। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে নেমে গেছে আর্সেনাল।

২৪ ম্যাচে ১৯ জয় ও চার ড্রয়ে শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৬১।

গত শনিবার নিউক্যাসল ইউনাইটেডকে ১-০ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে। সেদিনের আরেক ম্যাচে পয়েন্ট তালিকার তলানির দল হাডার্সফিল্ড টাউনকে ৫-১ গোলে হারানো চেলসি ২৫ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে।

দিনের অন্য ম্যাচে লেস্টার সিটিকে ১-০ গোল হারানো ম্যানচেস্টার ইউনাইটেড ৪৮ পয়েন্ট নিয়ে উঠেছে পাঁচ নম্বরে।


শেয়ার করুন :


আরও পড়ুন

রিয়ালের মধুর প্রতিশোধ

রিয়ালের মধুর প্রতিশোধ

চাইনিজ সুপার লিগে যাচ্ছেন হামসিক

চাইনিজ সুপার লিগে যাচ্ছেন হামসিক

রোনালদোদের বিপক্ষে খেলবেন না মেসি?

রোনালদোদের বিপক্ষে খেলবেন না মেসি?

মেসির জোড়া গোলেও জয়হীন বার্সা

মেসির জোড়া গোলেও জয়হীন বার্সা