এমেরির অধীনে আর্সেনালের চমৎকার অগ্রগতির প্রমাণ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২২ পিএম, ০২ এপ্রিল ২০১৯
এমেরির অধীনে আর্সেনালের চমৎকার অগ্রগতির প্রমাণ

ফাইল ছবি

নিউক্যাসেলকে হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার তৃতীয় অবস্থানে ওঠে এসেছে আর্সেনাল। সোমবার অনুষ্ঠিত ম্যাচে তারা ২-০ গোলে জয়লাভ করেছে। এর মাধ্যমে ফুটে উঠেছে উনাই এমেরির অধীনে আর্সেনালের চমৎকার অগ্রগতির প্রমাণ।

এমিরেটস স্টেডিয়ামে প্রথমার্ধে এ্যারন রামসের গোলে লিড পাওয়া গানারদের হয়ে দ্বিতীয়ার্ধের শেষভাগে গোল করেছেন আলেক্সান্দ্রে লাকাজেট্টি। আর এতেই জয়ের আশা ত্যাগ করতে হয় নিউক্যাসেলকে।

লিগ ম্যাচে এই জয়ের ফলে চতুর্থ স্থানে ঠাঁই হওয়া টটেনহ্যাম হটস্পারের সঙ্গে ২ পয়েন্টের ব্যবধান রচনা করে তালিকার তৃতীয় স্থানে ওঠে এসেছে আর্সেনাল। আর ম্যানচেস্টার ইউনাইটেড নেমে গেছে তালিকার পঞ্চম স্থানে। যা তাদের পরবর্তী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে অংশগ্রহণের সুযোগ হুমকিতে পড়েছে।

নিয়ম অনুযায়ী প্রিমিয়ার লিগের শীর্ষ পয়েন্টধারী চারটি দল পরবর্তী বছর চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করে। এখন ব্যবধান ঘুচাতে ইউনাইটেডের হাতে রয়েছে আর মাত্র ৭টি ম্যাচ।

২০১৭ সালের এপ্রিলের পর এই প্রথম আর্সেনাল পয়েন্ট তালিকার এতটা উপরে অর্থাৎ তৃতীয় অবস্থানে পৌঁছেছে। সাবেক কোচ আর্সেন ওয়েঙ্গারের স্থালাভিষিক্ত হয়ে প্যারিস সেন্ট জার্মেই’র এই কোচ এর মাধ্যমে আলোচনার কেন্দ্রবিন্দুতে ওঠে এসেছেন।

এটি ছিল চলতি মৌসুমে রামসের পঞ্চম গোল এবং মৌসুম শেষে লোভনীয় প্রস্তাবে জুভেন্টাসের সঙ্গে আগাম চুক্তিবদ্ধ হবার পর ওয়েলস মিডফিল্ডারের দ্বিতীয় গোল। যে কারণে এমেরির দীর্ঘমেয়াদি পরিকল্পনায় রামসে না থাকলেও আর্সেনালের ভবিষ্যৎ এখন থেকেই উজ্জ্বল হবে বলে মনে করা হচ্ছে।

১৯৯৭ সালের ডিসেম্বর থেকে ১৯৯৮ সালের মে মাসের পর এই প্রথম ক্লাবটি নিজেদের মাঠে টানা ১০টি জয় তুলে নিয়েছে। আর্সেনালকে গত মৌসুমে ওয়েঙ্গার এনে দিয়েছিলেন ৬৩ পয়েন্ট। কিন্তু এবার ৭ ম্যাচ বাকি থাকতেই সমান সংখ্যক পয়েন্ট তুলে নিয়েছে উনাই এমেরির শিষ্যরা।

এমেরি বলেন, ‘এটি একটি নতুন ইতিহাস। আমরা আমাদের মত করেই এই পথ খুঁজে নিয়েছি। আমাদের লক্ষ্য একেবারেই পরিষ্কার। এখানে বিশাল একটি পরিবেশ সৃষ্টি করতে হবে। আমরা ভালো একটি সময় কাটাচ্ছি। খেলোয়াড়দের নিয়ে ভালো মানসিকতার মধ্যে রয়েছি। আমরা উন্নতির মাধ্যমে দলকেও এগিয়ে নিয়ে যাচ্ছি। তবে জানি বিষয়টি বেশ কঠিন। টটেনহ্যাম, চেলসি এবং ম্যানচেস্টার ইউনাইটেডও অনেকগুলো ম্যাচে জয়লাভ করতে যাচ্ছে।’

ম্যাচের ৩০ মিনিটে গোল করে আর্সেনালকে এগিয়ে দেন রামসে (১-০)। ৮৩ মিনিটে লাকাজেট্টির গোলে ২-০ ব্যবধানে জয় নিশ্চিত হয় গানারদের।


শেয়ার করুন :


আরও পড়ুন

রোনালদোহীন জয়ে ফিরেছে জুভেন্টাস

রোনালদোহীন জয়ে ফিরেছে জুভেন্টাস

রোনালদোর অভাব টের পান মেসি

রোনালদোর অভাব টের পান মেসি

মেসির জোড়া গোলে বার্সেলোনার জয়

মেসির জোড়া গোলে বার্সেলোনার জয়

শীর্ষে ফিরলো ম্যানচেস্টার সিটি

শীর্ষে ফিরলো ম্যানচেস্টার সিটি