অবশেষে পিএসজির সাথে চায়নায় যাচ্ছেন নেইমার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ২৪ জুলাই ২০১৯
অবশেষে পিএসজির সাথে চায়নায় যাচ্ছেন নেইমার

ফাইল ছবি

প্যারিস সেইন্ট-জার্মেইর আসন্ন চায়না সফরে দলের সাথে যাচ্ছেন নেইমার। ব্রাজিলিয়ান এ সুপারস্টারকে নিয়ে বেশ কিছুদিন ধরেই পিএসজির মধ্যে বেশ ঝামেলা চলছে। ফ্রেঞ্চ চ্যাম্পিয়নদের সাথে নিজেকে আর মানিয়ে নিতে পারছেন না, নেইমার নিজেও এ ধরনের ইঙ্গিত ইতোমধ্যেই দিয়ে দিয়েছেন।

২৭ বছর বয়সী নেইমার আবারও বার্সেলোনায় ফিরছেন -এমন গুজবে ট্রান্সফার মার্কেট সরগরম। ৮ জুলাই পিএসজির প্রাক-মৌসুম অনুশীলনে যোগ না দেওয়ায় নেইমারের ক্লাব ছাড়ার বিষয়টি আরও স্পষ্ট হয়ে ওঠে। নেইমারের ওই সিদ্ধান্তের বিপরীতে ক্লাব কার্যকর পদক্ষেপ গ্রহণের হুমকিও দিয়েছিল। যদিও এক সপ্তাহ পর তিনি অনুশীলনে যোগ দেন।

২০১৭ সালে ২২২ মিলিয়ন ইউরোর বিশ্ব রেকর্ড চুক্তিতে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেন নেইমার। পিএসজিতে থাকাকালীন নেইমার বলেছিলেন, বার্সেলোনা হয়ে খেলার সময় পিএসজিকে হারানোর ম্যাচটি ছিল তার ক্যারিয়ারের সবচেয়ে সেরা স্মৃতি। এ বিষয়টি আরও বিতর্কের সৃষ্টি করেছে। পিএসজির অনুশীলনে যোগ দেওয়ার আগেরদিন নিজের ফুটবলীয় স্মৃতি সম্পর্কে মন্তব্য করতে গিয়ে ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র লড়াইয়ে প্রথম লেগে ৪-০ গোলে পরাজয়ের পরও দ্বিতীয় লেগে ৬-১ গোলের জয়ের ম্যাচটির কথা নেইমার উল্লেখ করেন।

এছাড়া তিনি বার্সেলোনার জার্সি গায়ে দিয়ে ১০ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করেছিলেন। এসবই নেইমারকে আসন্ন মৌসুমের আগে কিছুটা হলেও বিতর্কিত করে তুলেছে।

এদিকে গোঁড়ালির ইনজুরির কারণে ব্রাজিলের মাটিতে কোপা আমেরিকা খেলতে পারেননি নেইমার। বর্তমানে পুরোপুরি সুস্থ হয়ে তিনি পিএসজিতে যোগ দিয়েছেন। আর সে কারণেই চায়না সফরে তাকে দলে রাখা হয়েছে বলে ক্লাব সূত্র নিশ্চিত করেছে। এক্স-রে পরীক্ষায় নেইমারের গোঁড়ালিতে কোন সমস্যা ধরা পড়েনি।

বুধবার চায়নায় পৌঁছাবে পিএসজি। শনিবার ম্যাকাওতে ইন্টার মিলান ও ৩০ জুলাই সুজুতে সিডনি এফসির মোকাবেলা করবে প্যারিসের জায়ান্টরা। আগামী ৩ আগস্ট রেনের বিপক্ষে ফ্রেঞ্চ মৌসুম শুরুর ঐতিহ্যবাহী চ্যাম্পিয়ন্স ট্রফিতে শেনজেনে প্রথম আনুষ্ঠানিক ম্যাচ খেলতে মাঠে নামবে পিএসজি।

পিএসজির পক্ষ থেকে আরও জানানো হয়, ১৬ বছর বয়সী ডাচ মিডফিল্ডার জাভি সিমন্স বার্সেলোনা থেকে প্যারিসে যোগ দিতে যাচ্ছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

অনুশীলনে যোগ দেয়নি নেইমার, ব্যবস্থা নেবে পিএসজি

অনুশীলনে যোগ দেয়নি নেইমার, ব্যবস্থা নেবে পিএসজি

পিএসজি আপিল খারিজ, নেইমারের শাস্তি বহাল

পিএসজি আপিল খারিজ, নেইমারের শাস্তি বহাল

সৃষ্টিকর্তা তোমার সহায় হোন : মেসিকে নেইমার

সৃষ্টিকর্তা তোমার সহায় হোন : মেসিকে নেইমার

নেইমারকে টানা ৫ ঘণ্টা পুলিশের জিজ্ঞাসাবাদ

নেইমারকে টানা ৫ ঘণ্টা পুলিশের জিজ্ঞাসাবাদ