ইন্টার মিলানকে হারিয়ে শীর্ষে জুভেন্টাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১১ এএম, ০৭ অক্টোবর ২০১৯
ইন্টার মিলানকে হারিয়ে শীর্ষে জুভেন্টাস

গঞ্জালো হিগুয়েইনের গোলে ইন্টার মিলানকে ২-১ গোলে পরাজিত করে সিরি-এ লিগের শীর্ষে ওঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস।

সান সিরোতে চতুর্থ মিনিটে আর্জেন্টাইন পাওলো দিবালার গোলে এগিয়ে গিয়েছিল সফরকারী জুভেন্টাস। ৮০ মিনিটে বদলি খেলোয়াড় হিগুয়েইনের গোলে দলের জয় নিশ্চিত হয়। আরেক আর্জেন্টাইন ফরোয়ার্ড লটারো মার্টিনেজ ১৮ মিনিটে স্পট কিক থেকে মিলানকে সমতায় ফিরিয়েছিলেন। ২০১৪ সালে জুভেন্টাস ছেড়ে ইতালি জাতীয় দলের দায়িত্ব নেবার পর সাবেক ক্লাবের বিপক্ষে এটাই ছিল মিলান কোচ এন্টোনিও কন্টের প্রথম ম্যাচ।

এ জয়ে জুভন্টাস সাত ম্যাচ পরে ইন্টারের থেকে এক পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষে ওঠে এসেছে। মরিজিও সারির অধীনে প্রথম হলেও টানা নবম শিরোপার লক্ষ্য নিয়েই জুভরা মৌসুম শুরু করেছে।

সাবেক চেলসি বস সারি বলেছেন, ‘এ মুহূর্তে মিলানকে টপকে শীর্ষে ওঠা সত্যিই গুরুত্বপূর্ণ। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে অত্যন্ত টেনশনের মধ্যে শক্তিশালী একটি দলের বিপক্ষে আমরা আমাদের মানসিক শক্তি ও পারফরমেন্সের মান প্রমাণ করতে পেরেছি।’

ক্রিস্টিয়ানো রোনালদোর সাথে ফরোয়ার্ড লাইনে সারি দিবালা ও ফেডেরিকো বার্নারডেশিকে মূল একাদশে সুযোগ দিয়েছিলেন। বুধবার বায়ার লেভারকুসেনের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে ৩-০ গোলের জয়ের ম্যাচটিতেও বদলি বেঞ্চ থেকে ওঠে এসে গোল করেছিলেন হিগুয়েইন।

মিরালের পাজানিচের পাস থেকে ইন্টার গোলরক্ষক সামির হানডানোভিচকে হতবাক করে দিয়ে দিবালা ম্যাচের শুরুতে জুভেন্টাসকে এগিয়ে দেন। রোনালদোর একটি শট ক্রসবারে লাগে, দ্বিতীয় শটটি দিবালার অফ-সাইড পজিশনের কারনে গোল হওয়ার পরও বাতিল হয়ে যায়। তবে ১৮ মিনিটে মাথিস ডি লিটের হ্যান্ডবলে প্রাপ্ত পেনাল্টি থেকে লটারো জুভেন্টাস গোলরক্ষক ওজিচেচ সিজিসনিকে পরাস্ত করে স্বাগতিকদের সমতায় ফেরান।

৩৪ মিনিটে স্টিফানো সেনসি ইনজুরিতে পড়লে ইন্টারের জন্য দুঃসময় নেমে আসে। ৬২ মিনিটে সারি ইন-ফর্ম হিগুয়েইন ও রডরিগো বেনটাকারকে একসাথে বদলি বেঞ্চ থেকে উঠিয়ে আনেন। রোনালদো ও বেনটাকারের যৌথ সহযোগিতায় হিগুয়েইন ম্যাচ শেষের ১০ মিনিট আগে জয়সূচক গোলটি করেন।

গিয়ান পিয়েরো গাসপেরিনির আটলান্টা তাদের নতুন নামকৃত জিয়ুস স্টেডিয়ামে ফিরে এসে এবারের লিগে উন্নীত লিসকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে। এ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে আটলান্টা টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে। তবে তোরিনোর সাথে গোলশুন্য ড্র করে জুভেন্টাসের থেকে ৬ পয়েন্ট পিছিয়ে গতবারের রানার্স-আপ নাপোলি চতুর্থ স্থানে নেমে গেছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

সেভিয়াকে স্রেফ উড়িয়ে দিল বার্সেলোনা

সেভিয়াকে স্রেফ উড়িয়ে দিল বার্সেলোনা

অঁজিকে ঠিক উড়িয়ে দিল নেইমার-ইকার্দিরা

অঁজিকে ঠিক উড়িয়ে দিল নেইমার-ইকার্দিরা

বাদ পড়লেন পগবা, ফিরলেন এমবাপে

বাদ পড়লেন পগবা, ফিরলেন এমবাপে

সুয়ারেজের জোড়া গোলে ইন্টারের বিপক্ষে বার্সেলোনার জয়

সুয়ারেজের জোড়া গোলে ইন্টারের বিপক্ষে বার্সেলোনার জয়