জুভেন্টাসের স্কোয়াডে ক্রিস্টিয়ানো রোনালদো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৯ এএম, ২৯ অক্টোবর ২০১৯
জুভেন্টাসের স্কোয়াডে ক্রিস্টিয়ানো রোনালদো

ফাইল ছবি

সাময়িক বিশ্রামের পর জুভেন্টাসের লিগ ম্যাচের জন্য ডাক পড়েছে পর্তুগাল সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর। বুধবার (৩০ অক্টোবর) জেনোয়াকে আতিথেয়তা দেবে তালিকার শীর্ষ পয়েন্টধারীরা। ইতালীর সাবেক মিডফিল্ডার থিয়াগো মোত্তা কোচের দায়িত্ব গ্রহণের পর নতুন করে উজ্জীবিত হয়েছে জেনোয়া।

শনিবার অনুষ্ঠিত লিগ ম্যাচে জুভেন্টাস দলে ছিলেন না রোনালদো। নবাগত লেচ্চের বিপক্ষে ওই ম্যাচে ১-১ গোলে ড্র করেছে কোচ মরিজিও সারির শিষ্যরা। যদিও রোনালদোর অনুপস্থিতির কারণেই ক্লাবের এমন ভরাডুবি ঘটেছে বলে মানতে রাজি নন জুভ কোচ।

সপ্তাহের শেষভাগে নগর প্রতিপক্ষ তুরিনোর মোকাবেলা করবে বর্তমান চ্যাম্পিয়নরা। এর পরপরই আগামী ৬ নভেম্বর চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে লোকোমোটিভ মস্কোর মোকাবেলা করবে ইতালীয় জায়ান্টরা। ডিফেন্ডার লিওনার্দো বনুচ্চি মনে করেন খুব দ্রুত লেচ্চের বিপক্ষে হতাশার ঘটনা কাটিয়ে উঠতে সক্ষম হবেন তার সতীর্থ খেলোয়াড়রা।

তিনি বলেন, আমাদেরকে খোলসমুক্ত হয়ে আরও বেশি দৃঢ় হতে হবে। সেই সঙ্গে এখান থেকেই শিক্ষা নিতে হবে। অন্যথায় আরও গুরুত্বপুর্ণ পয়েন্ট খোয়াতে হবে। যেমনটি গত শনিবার ঘটেছে। ভাগ্যক্রমে বুধবার আবার জয়ের ধারায় ফেরার সুযোগ রয়েছে।

জেনোয়ার কোচ হিসেবে অভিষেক ম্যাচেই জয় পেয়েছেন মোত্তা। ব্রেসিয়াকে ৩-১ গোলে হারিয়েছে তার শিষ্যরা। মজার ব্যাপার হচ্ছে তার দলের হয়ে তিনটি গোলই করেছে বদলী খেলোয়াড়রা। যেটি সিরি-এ’র ইতিহাসে এই প্রথম।

২০০৮-০৯ মৌসুমটি জেনোয়ার খেলোয়াড় হিসেবে কাটানো মোত্তা বলেন, শেষ মিনিটে প্রথম লিড পাওয়াটি ছিল ব্যতিক্রমী ঘটনা।

জেনোয়ায় যোগ দেওয়ার আগে হোসে মরিনহোর অধীনে ইন্টার মিলানের হয়ে ট্রেবল জয় করেছিলেন এ ইতালীয় সাবেক তারকা।

এদিকে শনিবার হোম ম্যাচে পারমার সঙ্গে ২-২ গোলে ড্র করায় পয়েন্ট তালিকায় জুভেন্টাসের পেছনেই থেকে গেছে অ্যান্টনিও কনটের ইন্টার মিলান।

অন্যদিকে প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগে অংশগ্রহণের সুযোগ পাওয়া আটালান্টা ময়দানী লড়াইয়ে তাদের অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। ১১২ বছরের ইতিহাসে গত মৌসুমে প্রথমবারের মত তৃতীয় স্থানে নিয়ে লিগ শেষ করেছে তারা।

১৯৯২-৯৩ মৌসুমে এসি মিলানের পর এই প্রথম লিগের প্রথম ৯ ম্যাচে ২৮টি গোল করেছে আটলান্টা। শনিবার লিগ ম্যাচে উদিনেসকে ৭-১ গোলে বিধ্বস্ত করে জুভেন্টাসের সঙ্গে তিন পয়েন্টের ব্যবধানে থেকে শিরোপা দৌড়ে এখনো টিকে আছে ক্লাবটি। বুধবার চতুর্থস্থানধারী নাপোলির বিপক্ষে ম্যাচেও নিজেদের প্রমাণ করার সুযোগ রয়েছে আটালান্টার।

ক্লাবটির কোচ জিয়ান পিয়েরো গ্যাসপেরিনি বলেছেন, এখনই নিজেদের নিয়ে বেশি বিভ্রান্ত হতে চাই না। লিগের এখনো সূচনা পর্ব। মাত্র ৯ রাউন্ডের খেলা হয়েছে।

এদিকে আগামী বৃহস্পতিবার তলানীর দ্বিতীয় শীর্ষ ক্লাব এসপিএলের মোকাবেলা করবে এসি মিলান। ১২তম অবস্থানে থেকে ধুঁকতে থাকা ক্লাবটি নতুন কোচ স্টেফানো পিউলির অধীনে এসে জয়ের জন্য মরিয়া হয়ে উঠেছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

রূপকথার মত সফলতায় শীর্ষে গ্রানাডা

রূপকথার মত সফলতায় শীর্ষে গ্রানাডা

শুরুতে গোল খেয়ে পেনাল্টিতে জয় পেল লিভারপুল

শুরুতে গোল খেয়ে পেনাল্টিতে জয় পেল লিভারপুল

আর্জেন্টিনার বিপক্ষে খেলছেন না নেইমার

আর্জেন্টিনার বিপক্ষে খেলছেন না নেইমার

অখ্যাত জেঙ্ককে পেয়ে সালাহদের গোলোৎসব

অখ্যাত জেঙ্ককে পেয়ে সালাহদের গোলোৎসব