এফএ কাপের কোয়ার্টার ফাইনালে আর্সেনাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১২ পিএম, ০৩ মার্চ ২০২০
এফএ কাপের কোয়ার্টার ফাইনালে আর্সেনাল

পোর্টসমাউথকে ২-০ গোলে পরাজিত করে এফএ কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্সেনাল। সক্রেটিস পাপাস্টাথোপোলাস ও এডি এনকেটিয়ার গোলে আর্সেনালের জয় নিশ্চিত হয়।

এমিরেটস স্টেডিয়ামে গত বৃহস্পতিবার অলিম্পিয়াকোসের কাছে পরাজিত হয়ে ইউরোপা লিগের শেষ ১৬ থেকে বিদায় নিয়েছে আর্সেনাল। যে কারণে মাইকেল আর্তেতার দলের আত্মবিশ্বাস ফিরিয়ে আনার লক্ষে এ জয়টা অত্যন্ত জরুরি ছিল।

ঘরের মাঠে ইউরোপা লিগ থেকে বিদায় নেওয়ার পর খেলোয়াড়রা বেশ মুষড়ে পড়েছিল বলে আর্তেতা স্বীকার করেছেন। তবে এফএ কাপে তৃতীয় টায়ারের দল পোর্টসমাউথকে হারিয়ে সেই হতাশা থেকে কিছুটা হলেও বেরিয়ে আসার পথ খুঁজে পেয়েছে গানার্সরা।

বিরতির ঠিক আগে সক্রেটিস আর্সেনালকে এগিয়ে দেন। বিরতির পরপরই এনকেইটার গোলে দলের জয় নিশ্চিত হয়। এফএ কাপে রেকর্ড সর্বোচ্চ ১৩বার শিরোপা জয় করেছে আর্সেনাল। আর এ শিরোপা জয়ে ২০১৪ ও ২০১৫ সালে আর্সেনাল দলের গর্বিত সদস্য ছিলেন বর্তমান কোচ আর্তেতা।

ওয়েম্বলিতে আরেকটি শিরোপা জয়ের সাক্ষী হিসেবে ৩৭ বছর বয়সী আর্তেতা কোচ হিসেবে তার প্রথম মৌসুম শেষ করতে চান। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্ন এখনও যেখানে ঝুলে আছে সেখানে এফএ কাপের শিরোপাটা জয় করা জরুরি।

ম্যাচ শেষে আর্তেতা বলেছেন, ‘আমরা নিজেদের দারুণভাবে এগিয়ে নিয়ে যাচ্ছি, কারণ এ প্রতিযোগিতাটা আমরা পছন্দ করি। আমরা সঠিক পথেই আছি। এখানে আসার পথটা মোটেই সহজ ছিল না। কিন্তু আমার সকলের ওপর আস্থা আছে। খেলোয়াড়রা সবসময়ই সঠিক সময়ে সঠিক কাজটা করেছে, আমি জানি তারা কি করতে পারে। কঠিন মুহূর্ত থেকে তারা শিক্ষা নিয়েছে।’


শেয়ার করুন :


আরও পড়ুন

আরামবাগের বিপক্ষে শেখ জামালের গোল উৎসব

আরামবাগের বিপক্ষে শেখ জামালের গোল উৎসব

বার্সেলোনাকে  হারিয়ে শীর্ষে রিয়াল

বার্সেলোনাকে হারিয়ে শীর্ষে রিয়াল

ভয়ঙ্কর ভাইরাসে স্থগিত এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ

ভয়ঙ্কর ভাইরাসে স্থগিত এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ

বঙ্গমাতা গোল্ডকাপ অনুর্ধ-১৭ ফুটবলে চ্যাম্পিয়ন খুলনা

বঙ্গমাতা গোল্ডকাপ অনুর্ধ-১৭ ফুটবলে চ্যাম্পিয়ন খুলনা