বার্সেলোনাকে হারিয়ে শীর্ষে রিয়াল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩১ এএম, ০২ মার্চ ২০২০
বার্সেলোনাকে  হারিয়ে শীর্ষে রিয়াল

মৌসুমের শেষ এল ক্ল্যাসিকোতে মেসির বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল রিয়াল মাদ্রিদ। ভিনিসিয়াস জুনিয়র ও মারিয়ানার গোলে ঘরের মাঠে বার্সার বিপক্ষে জয় পায় জিদানের শুধু শিষ্যরা।

এল ক্ল্যাসিকোতে বার্সার বিপক্ষে রিয়ালের জয় যেন সোনার হরিণ ২০১৬ সালের পর সাত এল ক্লাসিকোর একটিতেও জয় পায়নি গ্যালাকটিকোরা। অবশেষে অষ্টম ম্যাচে এসে জয়ের দেখা পেল রিয়াল। আর এদিকে ২০১৪ সালের পর সান্তিয়াগো বার্নাব্যুতে টানা চার পরাজয় দেখলো মেসি-গ্রিজম্যানরা।

দীর্ঘদিন পর বার্সার বিপক্ষে এল ক্ল্যাসিকোতে জয়ের নেশায় শুরু থেকেই মন্থর গতিতে খেলতে থাকে রিয়াল। শুরুর সপ্তম মিনিটেই গোল করার সুযোগ পায় করিম বেনজেমা তবে তা গোলে পরিণত করতে ব্যর্থ হয় বেনজেমা। ২১ মিনিটে বেনজেমার মতই সুযোগ পান গ্রিজম্যানও কিন্তু তার শট ও চলে যায় গোলবারের উপর দিয়ে।

প্রথমার্ধ ছিল যেন গোল মিসের মহড়া। বারবার আক্রমণ করেও রিয়ালের জালে বল ঢুকাতে পারেনি বার্সা। ৩৪ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ আর্থার আর ৩৮ মিনিটে মেসির শট ফেরান কর্তোয়া। গোল শূন্য শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে গোল করার সুযোগ আসে রিয়ালের তবে তাতেও ব্যর্থ জিদানের শিষ্যরা। ৫৬ মিনিটে পেনাল্টি বক্সের বাহিরে থেকে ইসকোর শট ফিরিয়ে বার্সাকে রক্ষা করেন স্টেগান। বিরতি থেকে ফিরে গোল করতে মরিয়া হয়ে পড়ে ইসকো-ভিনিসিয়াসরা। ৬১ মিনিটে অল্পের জন্য রক্ষা পায় বার্সা। ইসকোর হেড স্টেগানের হাতে লেগে গোল লাইন অতিক্রম করার আগ মুহূর্তে বল ফেরান জেরার্ড পিকে।

৭১ মিনিটে এসে আর শেষ রক্ষা হয়নি বার্সার। পেনাল্টি বক্সের বাহিরে বল ভিনিসিয়াস জুনিয়র শর্ট নিলে পিকের পায়ে লেগে বল জালে জড়ায়। আর তাতেই এগিয়ে যায় গ্যালাকটিকোরা। পিছিয়ে পড়ে গোলের নেশায় মরিয়া হয়ে উঠে বার্সা। তবে তাদের গোল মিসের মহড়ায় আর গোলের দেখা পাওয়া হয়নি বরং ইনজুরি সময়ে মারিয়ানার গোলে ২-০ ব্যবধানে হার নিয়ে মাঠ ছাড়তে হয় কিকে সেতিয়েনের শিষ্যদের।

এ জয়ে ২৬ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেছে রিয়াল মাদ্রিদ আর সমান ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে দুয়ে নেমে গেছে বার্সেলোনা।


শেয়ার করুন :


আরও পড়ুন

বঙ্গমাতা গোল্ডকাপ অনুর্ধ-১৭ ফুটবলে চ্যাম্পিয়ন খুলনা

বঙ্গমাতা গোল্ডকাপ অনুর্ধ-১৭ ফুটবলে চ্যাম্পিয়ন খুলনা

ভয়ঙ্কর ভাইরাসে স্থগিত এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ

ভয়ঙ্কর ভাইরাসে স্থগিত এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ

বঙ্গবন্ধু গোল্ডকাপ অনুর্ধ-১৭ ফুটবলের চ্যাম্পিয়ন বরিশাল

বঙ্গবন্ধু গোল্ডকাপ অনুর্ধ-১৭ ফুটবলের চ্যাম্পিয়ন বরিশাল

রিয়ালের হারের রাতে জুভেন্টাসেরও পরাজয়

রিয়ালের হারের রাতে জুভেন্টাসেরও পরাজয়