পয়েন্ট হারালো বার্সেলোনা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৩:০৯ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৮
পয়েন্ট হারালো বার্সেলোনা

গেতাফের সাথে রোববার লা লিগায় গোলশূণ্য ড্র করে সমর্থকদের হতাশ করার পাশাপাশি পয়েন্ট হারিয়েছে টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনা।

গত সপ্তাহে কাতালান ডার্বিতে এস্পানেয়লের সাথে শেষ মুহূর্তের গোলে ১-১ গোলের ড্র নিয়ে কোনরকমে পরাজয় থেকে রক্ষা পেয়েছিল বার্সা। কিন্তু কাল গেতাফের দারুন সংঘবদ্ধ দলের বিপক্ষে কোনভাবেই পেরে উঠেনি কাতালান জায়ান্টরা। এই ম্যাচের মাধ্যমে আরেকবার গেতাফে প্রমাণ করেছে কেন তারা লিগে তৃতীয় সেরা রক্ষণভাগের রেকর্ড নিয়ে এখনো লড়াই চালিয়ে যাচ্ছে।

২০১৮ সালে এখন পর্যন্ত আক্রমনভাগে নিজেকে প্রমাণ করতে না পারা লুইস সুয়ারেজ বিরতির ঠিক আগে লিওনেল মেসির ফ্রি-কিক থেকে দারুন একটি গোল করেছিলেন। কিন্তু অফ-সাইডের কারণে সুয়ারেজের গোল উৎসব বেশীক্ষণ স্থায়ী হয়নি। এরপর স্টপেজ টাইমে আবারও উরুগুয়ের এই তারকা স্ট্রাইকারের হেড অসাধারণ ভঙ্গীমায় রুখে দেন গেতাফে গোলরক্ষক ভিসেন্টে গুয়াইটা। এর মাধ্যমে ২০১৬ সালের নভেম্বরের পরে ঘরের মাঠে প্রথম বারের মত লা লিগায় গোলহীন ভাবে ম্যাচ শেষ করলো বার্সা।

যদিও এরপরেও আর্নেস্টো ভালভার্দের দল ২৩ ম্যাচে অপরাজিত থেকে দ্বিতীয় স্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের থেকে এখনো সাত পয়েন্ট এগিয়ে রয়েছে। এটাই বার্সেলোনার কোন ম্যাচে পরাজিত না হয়ে লিগে সবচেয়ে দীর্ঘ যাত্রা। শনিবার মালাগার বিপক্ষে ১-০ গোলে জয়ী হয়ে এ্যাথলেটিকো দারুনভাগে শিরোপা দৌড়ে টিকে আছে। আগামী তিন সপ্তাহের মধ্যে ন্যু ক্যাম্প সফরে যাবে দিয়েগো সিমিয়োনের দল।

ম্যাচ শেষে ভালভার্দে বলেছেন, ‘আমরা ঘরের মাঠে ড্র করতে একদম পছন্দ করি না। কিন্তু এটাই ফুটবল। আমাদের প্রতিপক্ষ রক্ষণভাগে দুর্দান্ত খেলেছে। আর সে কারণেই আমরা গোল করতে পারিনি। আমাদের মাঠে গোল করতে না পারাটা কিছুটা বিস্ময়কর।’

স্যামুয়েল উমতিতি নিষিদ্ধ, থমাস ভারমালেন পুরোপুরি ফিট নন, জেরার্ড পিকে একমাত্র খেলোয়াড় হিসেবে বেঞ্চে, এই পরিস্থিতিতে ভালভার্দে জানুয়ারিতে দলভূক্ত করা ইয়েরি মিনাকে সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে লুকাস ডিগনের সাথে জুটি বেঁধে মূল একাদশে নামিয়েছিলেন। রক্ষণভাগে এই দুজনকে খুব একটা বেশি সমস্যায় পড়তে হয়নি। কিন্তু পাকো আলকাসার ও ফিলিপ কুতিনহোকে একসাথে মূল একাদশে নামানোর সিদ্ধান্তে ভালভার্দে খুব একটা সফল হতে পারেননি। তারা দুজনেই ঘন্টাখানেক মাঠে ছিলেন। এর মধ্যে ৫৮ মিনিটে কুতিনহোর একটি শট দারুনভাবে আটকে দেন গুয়াইটা।

এদিকে দ্বিতীয়ার্ধে বদলি বেঞ্চ থেকে মাঠে নামেন ওসমানে ডেম্বেলে। সম্প্রতী সাইডলাইনে যাবার পরে এটাই তার প্রথম ম্যাচ। কিন্তু গেতাফের ব্যাক-লাইনকে ভাঙ্গতে তরুণ এই ফ্রেঞ্চ ফরোয়ার্ডও ব্যর্থ হয়েছেন। সাবেক আর্সেনাল মিডফিল্ডার ম্যাথিউ ফ্লামিনির কাল গেতাফের হয়ে দ্বিতীয়ার্ধে অভিষেক হয়েছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

জিদানের পক্ষ নিয়ে যা বললেন ম্যাকেলেলে

জিদানের পক্ষ নিয়ে যা বললেন ম্যাকেলেলে

মৌসুমের প্রথম হ্যাটট্রিক রোনালদোর

মৌসুমের প্রথম হ্যাটট্রিক রোনালদোর

ম্যানইউর সাবেক মিডফিল্ডার মিলার আর নেই

ম্যানইউর সাবেক মিডফিল্ডার মিলার আর নেই

মেসিকে নিয়ে একি বললেন হ্যাজার্ড

মেসিকে নিয়ে একি বললেন হ্যাজার্ড