পূর্ণাঙ্গ অনুশীলনে লা লিগার ক্লাবগুলো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪০ পিএম, ০৩ জুন ২০২০
পূর্ণাঙ্গ অনুশীলনে লা লিগার ক্লাবগুলো

ছবি : লা লিগা

প্রাণঘাতি করোনা মহামারী কাটিয়ে ১১ জুন (বৃহস্পতিবার) থেকে পুনরায় শুরু হচ্ছে স্প্যানিশ লা লিগা। মৌসুমের বাকি থাকা ম্যাচগুলোকে সামনে রেখে পূর্ণাঙ্গ অনুশীলন শুরু করেছে লা লিগার ক্লাবগুলো। লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদসহ বাকি ক্লাবের খেলোয়াড়রা প্রায় তিন মাস পর স্বস্তিতে অনুশীলন শুরু করেছেন।

স্পেন জুড়ে করোনার ভয়াবহতায় স্প্যানিশ শীর্ষ লিগ প্রায় ৮২ দিন যাবত বন্ধ রয়েছে। ফলে প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ ফিরে আসার আগে ক্লাবগুলো একসাথে অনুশীলনের জন্য মাত্র ১০ দিন হাতে সময় পাচ্ছে।

গত ৪ মে থেকে ক্লাবগুলো ব্যক্তিগতভাবে অনুশীলন মাঠে ফিরে। এরপর ১৮ মে ছোট ছোট গ্রুপে অনুশীলনের অনুমতি পায়, যেখানে সর্বোচ্চ ১০ জন একসাথে অনুশীলন করতে পারবে। এর কিছুদিন পর সেটা ১৪ জনে উন্নীত করা হয়।

রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা অন্যান্য ক্লাবগুলোর মতো পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে সোমবার (১ জুন) থেকে পূর্ণাঙ্গ অনুশীলন শুরু করেছে। উভয় দলেরই লিগে বাকি রয়েছে আর মাত্র ১১টি ম্যাচ। বর্তমানে মাদ্রিদের থেকে দুই পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা।

রিয়াল মাদ্রিদের এক বিবৃতিতে বলা হয়, কোচ জিনেদিন জিদানে অধীনে খেলোয়াড়রা বল ও বল ছাড়া ব্যক্তিগত ও গ্রুপ এক্সারসাইজ করেছে। প্রথম ভাগে পুরোপুরি শারীরিক ফিটনেসের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে।

১১ জুন (বৃহস্পতিবার) সেভিয়া বনাম রিয়াল বেটিসের মধ্যকার ম্যাচ দিয়ে পুনরায় মাঠে ফিরবে লা লিগা। লা লিগা প্রথম দুই রাউন্ডের সূচি ঘোষণা করা হয়েছে। ১৩ জুন বার্সেলোনা এ্যাওয়ে ম্যাচ খেলতে রিয়াল মায়োর্কা সফরে যাবে। পরের দিন এইবারকে আতিথ্য দেবে মাদ্রিদ। আর ১৯ জুলাই লিগ শেষ হওয়ার কথা রয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংলিশ দ্বিতীয় বিভাগের ফুটবলও শুরু হচ্ছে

ইংলিশ দ্বিতীয় বিভাগের ফুটবলও শুরু হচ্ছে

অনুশীলনে ফিরে লা লিগার ২৮ ফুটবলার ইনজুরিতে

অনুশীলনে ফিরে লা লিগার ২৮ ফুটবলার ইনজুরিতে

প্রতিদিনই মাঠে গড়াবে লা লিগার ম্যাচ

প্রতিদিনই মাঠে গড়াবে লা লিগার ম্যাচ

লা লিগার শুভেচ্ছাদূত হলেন রোহিত শর্মা

লা লিগার শুভেচ্ছাদূত হলেন রোহিত শর্মা