অনুশীলনে ফিরে লা লিগার ২৮ ফুটবলার ইনজুরিতে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৬ এএম, ০৩ জুন ২০২০
অনুশীলনে ফিরে লা লিগার ২৮ ফুটবলার ইনজুরিতে

পূর্ণাঙ্গ গ্রুপ নিয়ে অনুশীলন শুরু করেছে লা লিগার দলগুলো, ছবি : লা লিগা

প্রাণগাতি করোনাভাইরাসের কারণে বন্ধ ছিল খেলা। টানা তিন সপ্তাহ পর লা লিগার দলগুলো থেকে পূর্ণাঙ্গ অনুশীলনে ফিরেছে। তবে ইতোমধ্যেই ক্লাবগুলোতে ইনজুরি হানা দিয়েছে।

যদিও ইনজুরির বিষয়টি মোটেই অপ্রতাশিত ছিল না। করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর খেলোয়াড়দের ফিটনেস নিয়ে সমস্যা হবে এটি ধারণাই ছিল। তবে কিছু কিছু কোচ অনুশীলনে ফেরার প্রথম থেকেই খেলোয়াড়দের ওপর বাড়তি চাপ আরোপ করেছে বলে অভিযোগ উঠেছে।

ইনজুরির মাত্রা স্বাভাবিকের তুলনায় খুব দ্রুতই বাড়ছে। যদিও বেশিরভাগ ক্ষেত্রেই ইনজুরির মাত্রা ততটা গুরুতর নয়। সতর্কতা হিসেবে খেলোয়াড়রা কিছুটা অস্বস্তিতে পড়েছেন। তবে এতেই কিছু কিছু ক্লাব তাদের অনুশীলনে সমস্যায় পড়েছে।

প্রাথমিকভাবে প্রথম ধাপের অনুশীলনে কোন ধরনের বডি কন্টাক্ট ছিল না। অনুশীলনের প্রক্রিয়া ছিল ছোট ছোট গ্রুপে বিভক্ত হয়ে। তবে এখন প্রতিটি দলই পূর্ণাঙ্গ অনুশীলনে ফিরেছে, মূলত সে কারণেই অনুশীলনের চাপ বৃদ্ধি পেয়েছে।

দীর্ঘদিন খেলা থেকে বাইরে থাকার পর অনুশীলনের কারণে শীর্ষ সারির ২০টি ক্লাবের মধ্যে ইতোমধ্যে ১৪টি ক্লাবের ২৮ জনের ইনজুরি হয়েছে বলে নিশ্চিত করা হয়েছে। তাদের মধ্যে ১৯ জনই পেশীর এবং ৯ জন বিভিন্ন ধরনের ইনজুরিতে ভুগছেন।

তবে গেতাফে, আলাভেস, ভ্যালেন্সিয়া, সেভিয়া, এস্পানিয়ল ও লেগানেসের পক্ষ থেকে কোন ইনজুরির খবর পাওয়া যায়নি। ফলে তারা পুরো দল নিয়েই অনুশীলনে নেমেছে। তবে লিগ বন্ধ হওয়ার আগেই যারা ইনজুরিতে ছিলেন তারা কেউই ইনজুরি কাটিয়ে ফিরে আসেননি।

লিগে শিরোপার অন্যতম দাবিদার দুটি দল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনাতেও ইনজুরি শঙ্কা ভর করেছে। বার্সেলোনায় দ্বিতীয় দিনের অনুশীলনে ইনজুরিতে পড়েছে স্যামুয়েল উমতিতি। অন্যদিকে আনসু ফাতি পেশীর ইনজুরিতে ভুগছেন।

রিয়াল মাদ্রিদে অনুশীলন বন্ধ রেখেছেন নাচো ফার্নান্দেজ, ফেদে ভালভার্দে ও ইসকো। তবে লুকা জোভিচ ও মারিয়ানো ডিয়াজ ইনজুরি কাটিয়ে ক্রমেই সুস্থ হয়ে উঠছেন। যদিও উভয় দলে দু’টি সুখবর রয়েছে। দুই দলের দুই তারকা লুইস সুয়ারেজ ও মার্কো আসেনসিও ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন। শুধু তাই নয়, ১৩ ও ১৪ জুন নিজ নিজ দলের প্রথম ম্যাচের জন্য তারা পুরোপুরি প্রস্তুত।

sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

গ্রীষ্মকালীন দলবদলে হাভার্টজকে দলে ভেড়াতে চায় রিয়াল

গ্রীষ্মকালীন দলবদলে হাভার্টজকে দলে ভেড়াতে চায় রিয়াল

লা লিগার নতুন সূচি প্রকাশ

লা লিগার নতুন সূচি প্রকাশ

প্রতিদিনই মাঠে গড়াবে লা লিগার ম্যাচ

প্রতিদিনই মাঠে গড়াবে লা লিগার ম্যাচ

ফুটবল এবং জীবন, কোনটাই আগের মতো হবে না : মেসি

ফুটবল এবং জীবন, কোনটাই আগের মতো হবে না : মেসি