রাশিয়ান প্রিমিয়ার লিগের বাকি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৪ এএম, ০৫ জুন ২০২০
রাশিয়ান প্রিমিয়ার লিগের বাকি ম্যাচের সূচি প্রকাশ

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে বন্ধ হয়ে যাওয়া রাশিয়ান ফুটবল প্রিমিয়ার লিগের (আরপিএল) পরিবর্তিত সূচি প্রকাশ করা হয়েছে। নতুন সূচি অনুযায়ী ১৯ জুন থেকে শুরু হচ্ছে এ লিগের পরবর্তী ম্যাচ। আরপিএল’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাশিয়ান চ্যাম্পিনশীপে রাউন্ড ২৩’র ম্যাচগুলো ১৯ জুন থেকে শুরু হবে। প্রথম দিনে মাঠে নামছে ক্রিয়ালা সোভেতোভ এফসি বনাম আখামাত গ্রোজনি এফসি। পরের দিন মাঠে নামবে সিএসকেএ মস্কো ও জেনিথ সেন্ট পিটার্সবার্গ।

চলতি মাসের শুরুতে আরপিএল কার্যনির্বাহী বোর্ড রাশিয়ান ফুটবল চ্যাম্পিয়নশীপ ২১ জুন থেকে শুরু করার সিদ্ধান্ত নিয়েছিল। রাশিয়ান ক্রীড়ামন্ত্রী আনুষ্ঠানিকভাবে ২১ জুন তারিখটি অনুমোদনও দিয়েছিলেন। করোনাভাইরাসের কারণে মৌসুমে বেশ কয়েকবারই ম্যাচ বন্ধ করতে বাধ্য হয়েছিল কর্তৃপক্ষ।

দেশটির উপ-প্রধানমন্ত্রী চেরিশেনকো সংবাদ মাধ্যমে জানিয়েছেন, ‘ফুটবল সবসময়ই অন্যরকম একটি আকর্ষণ সৃষ্টি করে। যা ১৯ জুন থেকে আবারও মাঠে গড়াচ্ছে।’

বাকি থাকা মৌসুমের ক্যালেন্ডার ঘোষণা করেছে আরপিএল। শীর্ষ ফুটবল লিগের ২৪তম রাউন্ডের ম্যাচ ২৬-২৮ জুন, ২৫তম রাউন্ডের ম্যাচ ৩০ জুন-১ জুলাই, ২৬তম রাউন্ডের ম্যাচ ৪-৬ জুলাই, ২৭তম রাউন্ডের ম্যাচ ৭-৮ জুলাই এবং ২৮ ও ২৯তম রাউন্ডের ম্যাচ যথাক্রমে ১১-১২ ও ১৫-১৬ জুলাই অনুষ্ঠিত হবে। ৩০তম অর্থাৎ শেষ ও ফাইনাল রাউন্ডের ম্যাচ ২২ জুলাই থেকে মস্কোতে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে।

লকডাউনের আগে আরপিএল তাদের ৩০ রাউন্ডের মধ্যে ২২ রাউন্ডের খেলা শেষ করতে পেরেছিল। এপ্রিলে ইউনিয়ন অব ইউরোপীয়ান ফুটবল এসোসিয়েশন (উয়েফা) জাতীয় ফুটবল টুর্নামেন্টগুলো শুরু করার ব্যাপারে সুপারিশ করে।

২২ রাউন্ড শেষে ২০১৯/২০ মৌসুমে ৫০ পয়েন্ট নিয়ে রাশিয়ান চ্যাম্পিয়ন জেনিথ সেন্ট পিটার্সবার্গ জাতীয় টুর্নামেন্টের শীর্ষে রয়েছে। ৪১ পয়েন্ট নিয়ে লোকমোটিভ মস্কো দ্বিতীয় ও সমান সংখ্যক পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয় স্থানে রয়েছে ক্রাসনোডার এফসি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইনজুরিতে মেসি, মাঠে ফেরা নিয়ে শঙ্কা

ইনজুরিতে মেসি, মাঠে ফেরা নিয়ে শঙ্কা

পর্তুগালে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল!

পর্তুগালে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল!

মাঠে ফেরার অপেক্ষায় এশিয়ান ফুটবল

মাঠে ফেরার অপেক্ষায় এশিয়ান ফুটবল

ফুটবলে শেষ হতে যাওয়া সবধরনের চুক্তি নিয়ে সমস্যা

ফুটবলে শেষ হতে যাওয়া সবধরনের চুক্তি নিয়ে সমস্যা