বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্ট মার্চে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৮ এএম, ৩০ অক্টোবর ২০১৭
বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্ট মার্চে

২০১৮ সালের মার্চে ১০টি দেশ নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্ট। পরের মাসেই আট বিভাগের আটটি দল নিয়ে কোর্টে গড়ানোর কথা ফ্রাঞ্চাইজি ভলিবল লিগ। ইতোমধ্যে পাঁচটি দল নিশ্চিত হয়েছে। ফ্রাঞ্চাইজি ভলিবলকে জনপ্রিয় করতে শাহরুখ খানের মতো বলিউডের সুপার স্টার তারকাদের আনার পরিকল্পনাও রয়েছে ভলিবল ফেডারেশনের।

তার আগে সোমবার (৩০ অক্টোবর) থেকে শুরু হচ্ছে প্রিমিয়ার, প্রথম ও দ্বিতীয় বিভাগ ভলিবল লিগের খেলা। রোবাবর বিওএ ভবনে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু।

গত ডিসম্বরে ঢাকায় অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু সেন্ট্রাল মেন্স এশিয়া কাপ ভলিবল টুর্নামেন্ট। যেখানে অংশ নেয় মালদ্বীপ, নেপাল, আফগানিস্তান, উজবেকিস্তান, কিরগিজস্তান ও বাংলাদেশ। ২২-২৭ ডিসেম্বর অনুষ্ঠিত ওই টুর্নামেন্টের ফাইনালে কিরগিজস্তানকে হারিয়ে শিরোপা জিতেছিল স্বাগতিক বাংলাদেশ।

সেই ধারাবাহিকতায় আগামী বছরের মার্চে স্বতন্ত্রভাবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছে ভলিবল ফেডারেশন। যেখানে ১০টি দেশের জাতীয় দল অংশ নেবে। ইতোমধ্যে বেশ কয়েকটি দেশের কথাও বলেছেন ফেডারেশন কর্মকর্তারা।

এ ছাড়া দেশের আট বিভাগকে নিয়ে এপ্রিলে ফ্রাঞ্চাইজি ভলিবল লিগের আয়োজন নিয়ে এগুচ্ছে ফেডারেশন। ইতোমধ্যে চট্টগ্রাম, ঢাকা, রাজশাহী, খুলনা ও সিলেটে দলের কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছেন ফ্রাঞ্চাইজি লিগের দায়িত্বে থাকা প্রধান কর্তা, ফেডারেশনের সহ-সভাপতি ও আলীফ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আজিমুল ইসলাম। বাকি তিনটি বিভাগে দল গঠন হলেই মাঠে নেমে পড়বেন তিনি।


শেয়ার করুন :