শুরু হচ্ছে এশিয়ান গেমস বাছাই হকির প্রস্তুতি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৪ এএম, ০৯ জানুয়ারি ২০১৮
শুরু হচ্ছে এশিয়ান গেমস বাছাই হকির প্রস্তুতি

৯ থেকে ১৬ মার্চ ওমানে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস হকির বাছাই পর্ব। ১৮ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিতব্য এশিয়ান গেমসের হকিতে টিকিট পেতে বাংলাদেশের মিশন শুরু হবে শুক্রবার।

মওলানা ভাসানী স্টেডিয়ামে এ দিন যোগ দেবেন প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া ৩৬ খেলোয়াড়। দেশের অভিজ্ঞ ও সফল কোচ মাহবুব হারুনকেই দায়িত্ব দেয়া হয়েছে এশিয়ান গেমসের বাছাই পর্বের জন্য।

বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক বলেন, ‘আমরা খেলোয়াড় নির্বাচন করেছি। দু’একদিনের মধ্যেই প্রাথমিক দল ঘোষণা করব। শুক্রবার ক্যাম্প শুরু হবে। কোচ থাকছেন মাহবুব হারুনই।’

ঢাকায় অনুষ্ঠিত বাছাই পর্ব চ্যাম্পিয়ন হয়ে দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত গত এশিয়ান গেমসের বাংলাদেশ কোয়ালিফাই করেছিল। ইনচন এশিয়ান গেমসে ১ থেকে ৬ নম্বর হওয়া ভারত, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, চীন ও জাপান সরাসরি খেলবে ইন্দোনেশিয়ায়।

বাছাই পর্ব থেকে ওঠবে আরও চারটি দেশ। ইন্দোনেশিয়ার টিকিট পেতে ওমানে লড়বে ১২টি দল। বাংলাদেশ, স্বাগতিক ওমান, সিঙ্গাপুর, চাইনিজ তাইপে, হংকং, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মিয়ানমার, ইরান এবং আজারবাইজানের সঙ্গে আছে আরও দুটি দেশ।

ঢাকায় অনুষ্ঠিত গত এশিয়া কাপের দলে থাকা অসিম গোপ, আবু সাইদ নিপ্পন, আশরাফুল ইসলাম, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ সিটুল, রেজাউল করিম বাবু, ইমরান হাসান পিন্টু, মামুনুর রহমান চয়ন, রুম্মন সরকার, নাইম উদ্দিন, হাসান যুবায়ের নিলয়, সারোয়ার হোসেন, কামরুজ্জামান রানা, রাসেল মাহমুদ জিমি, পুস্কর ক্ষিসা মিমো, মিলন হোসেন, মাইনুল ইসলাম কৌশিক, আরশাদ হোসেন এবং চার স্ট্যান্ডবাই খেলোয়াড় বিপ্লব কুজুর, মাহবুব হোসেন, সোহাসুর রহমান সবুজ, দ্বীন ইসলাম ইমন আছেন এশিয়ান গেমসের প্রাথমিক দলে।

এদের সঙ্গে নেয়া হচ্ছে আরও ১৪ জন। এশিয়া কাপের প্রাথামকি ক্যাম্পের ৩৪ জনের মধ্যে থেকে চারজন বাদ পড়ছেন। নতুন ঢুকছেন বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী ও বিকেএসপির ছয় খেলোয়াড়। সম্ভাব্য এই ছয় জন হচ্ছেন- বিমান বাহিনীর সজিব, সাগর, মৃদুল, প্রসেনজিৎ, সেনাবাহিনীর মনোজ বাবু এবং বিকেএসপির আল নাহিয়ান। প্রাথমিক ক্যাম্পে ডাকা হয়েছে চার জন গোলরক্ষক, ১১ জন ডিফেন্ডার, ১১ জন মিডফিল্ডার ১০ জন ফরোয়ার্ড।


শেয়ার করুন :


আরও পড়ুন

নাটোরে প্রথমবারের মত হকি টুর্নামেন্ট

নাটোরে প্রথমবারের মত হকি টুর্নামেন্ট

বর্ষসেরা সাকিব, জনপ্রিয়তায় মাশরাফি

বর্ষসেরা সাকিব, জনপ্রিয়তায় মাশরাফি

ব্যাটমিন্টন ও ভলিবলে চাঁদপুরের চ্যাম্পিয়ন মতলব উত্তর

ব্যাটমিন্টন ও ভলিবলে চাঁদপুরের চ্যাম্পিয়ন মতলব উত্তর

রাশিয়ার ১১ অ্যাথলিট আজীবন নিষিদ্ধ

রাশিয়ার ১১ অ্যাথলিট আজীবন নিষিদ্ধ