আবারও ব্যর্থ হলেন শিরিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৩ পিএম, ১০ এপ্রিল ২০১৮
আবারও ব্যর্থ হলেন শিরিন

গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমস অ্যাথলেটিক্সে আরও একবার ব্যর্থ হলেন বাংলাদেশের দ্রুততম মানবী শিরিন আক্তার। রোববার শেষ হওয়া মহিলাদের ১০০ মিটার স্প্রিন্টের হিটে অংশ নিয়ে সাতজনের মধ্যে ষষ্ঠ হলেও আজ (মঙ্গলবার) আরও খারাপ করলেন তিনি।

২০০ মিটার স্প্রিন্টের প্রথম রাউন্ডে এক নম্বর হিটে খেলে শিরিন আটজনের মধ্যে সবার শেষে দৌড় শেষ করেন। কারারা স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ইভেন্টের হিটে বাংলাদেশের দ্রুততম মানবী ২৬.১৭ সেকেন্ড সময় নিয়ে দৌড়ান। তবে স্কটল্যান্ডের গ্লাসগো কমনওয়েলথ গেমসের চেয়ে এবার গোল্ড কোস্টে টাইমিংয়ে কিছুটা উন্নতি করেছেন শিরিন।

গেমসের আগের আসরে গ্লাসগোতে ২০০ মিটার স্প্রিন্টে তার টাইমিং ছিল ২৬.৪১ সেকেন্ড। আজ এই ইভেন্টের হিটে কানাডার অ্যাথলেট ক্রিস্টালি অ্যামুুয়েল প্রথম, জ্যামাইকার শাশালি ফোর্বেস দ্বিতীয়, ত্রিনিদাদা অ্যান্ড টোবাগোর সেমে হাকেট তৃতীয় ও নাইজেরিয়ার প্রাইস ইডামাডুডু চতুর্থস্থান পান।

এ হিট থেকে এ চারজন পরের রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করেছেন। আজ ২০০ মিটারের ফাইনাল অনুষ্ঠিত হবে। এ ইভেন্টে ব্যর্থতার মধ্যদিয়ে বাংলাদেশের ছয়বারের দ্রুততম মানবী শিরিন আক্তারের এবারের কমনওয়েলথ গেমস মিশন শেষ হলো।

এর আগে পুরুষ ১০০ মিটারের প্রথম রাউন্ডে ছয় নম্বর হিটে খেলে দেশের সাতবারের দ্রুততম মানব মেজবাহ আহমেদও ব্যর্থতার পরিচয় দেন। তিনি ১০.৯৬ সেকেন্ড সময়ে দৌড়ে সাতজনের মধ্যে পঞ্চম স্থান পেয়ে গেমস থেকে ছিটকে পড়েন।

এদিকে শ্যুটিং ডিসিপ্লিনে বাংলাদেশের জন্য আর কোন সুখবর আনতে পারেননি শ্যূটাররা। একমাত্র আবদুল্লাহ হেল বাকির রৌপ্য জয়েই থেমে আছে গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে লাল-সবুজের সাফল্য।

ব্রিসবেনের বেলমন্ট শ্যুটিং সেন্টারে টানা তৃতীয় দিনের মতো আজও এই ডিসিপ্লিনে খেলতে নামে বাংলাদেশ। কিন্তু চরম ব্যর্থ হয় তারা। ৫০ মিটার রাইফেল প্রোন ইভেন্টে খেলতে নেমে বাংলাদেশের মো. শোভন চৌধুরী ৩০ জনের মধ্যে ২০তম স্থান অর্জন করেন। তার স্কোল ছিল ৬০৪.৫ পয়েন্ট। এ ইভেন্টের স্বর্ণ গেছে ওয়েলসের ঘরে।

যুক্তরাজ্যের এই অঙ্গ দেশটির হয়ে ডেভিড ফিলিপস ২৪৮.৮ পয়েন্ট নিয়ে নতুন গেমস রেকর্ড গড়ে সোনা জিতে নেন। আজ ছিল তার জন্মদিন। স্বর্ণপদক জয়ের মাধ্যমে জন্মদিনের উদযাপনটা ভালভাবেই সেরেছেন ডেভিড।

এছাড়া ২৪৭.৩ পয়েন্ট পেয়ে স্কটল্যান্ডের নেইল স্টিরটন পান রূপা এবং ২২৬.৬ পয়েন্ট নিয়ে ইংল্যান্ডের কেনেথ পার জিতে নেন ব্রোঞ্জপদক। আগামী ১৪ এপ্রিল ৫০ মিটার রাইফেল পজিশন ইভেন্টে অংশ নেবেন শোভন চৌধুরী।


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথম দিনেই তুষার ইমরানের সেঞ্চুরি

প্রথম দিনেই তুষার ইমরানের সেঞ্চুরি

গেইলের পর ম্যাককালাম

গেইলের পর ম্যাককালাম

বিশ্বকাপের আগ মুহূর্তে জাপানের নতুন কোচ নিয়োগ

বিশ্বকাপের আগ মুহূর্তে জাপানের নতুন কোচ নিয়োগ

শুটিংয়ে চতুর্থ সুলতানা

শুটিংয়ে চতুর্থ সুলতানা