বিশেষ সম্মাননায় আফ্রিদি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৩:০৩ এএম, ৩০ অক্টোবর ২০১৭
বিশেষ সম্মাননায় আফ্রিদি

বিশেষ সম্মাননা পেলেন পাকিস্তান ক্রিকেটে উজ্জ্বল নক্ষত্র শহিদ আফ্রিদি। তিনি তরুণ সমাজের সত্যিকারের আইকন। ক'দিন আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাওয়া এই অলরাউন্ডার পাকিস্তানের রাষ্ট্রদূত জাভেদ মালিকের কাছ থেকে এ বিশেষ সম্মাননা বুঝে নিলেয়েছেন।

আন্তর্জাতিক আঙিনায় প্রায় ২০ বছর পাকিস্তান ক্রিকেটের প্রতিনিধিত্ব করেছেন আফ্রিদি। তার অলরাউন্ড পারফম্যান্সে ভর করে কত ম্যাচই না জিতেছে পাকিস্তান! বিশ্বজুড়ে তার কোটি ভক্ত। তরুণদের সত্যিকারের আইকন তিনি।

সম্প্রতি বাইরাইনে ব্যক্তিগত এক সফরে গিয়ে সেখানকার পাকিস্তান অ্যাম্বেসিতে হাজির হন আফ্রিদি। সেখানে খেলাধুলার প্রসার এবং পাকিস্তান এবং বাহরানের তরুণদের মধ্যে এটা ছড়িয়ে দেয়ার বিষয়ে বিশদ কথাবার্তা হয় সাবেক এই অলরাউন্ডারের।

কিংবদন্তী এই অলরাউন্ডারকে কাছে পেয়ে তাকে সম্মাননা জানাতে ভুল করেনি বাইরাইনের পাকিস্তান অ্যাম্বেসি। সেখানে দায়িত্বরত পাকিস্তানের রাষ্ট্রদূত জাভেদ মালিক আফ্রিদিকে আজীবন সম্মাননা দেয়ার বিষয়ে বলেন, সন্দেহ নেই, শহিদ আফ্রিদি আমাদের দেশের ক্রীড়াবিদদের মধ্যে সবচেয়ে সফল একজন। ক্রিকেট মাঠে তার অর্জন বিশ্বজুড়েই স্বীকৃত।

বিশেষ সম্মননা পেয়ে আফ্রিদি এক টুইট বার্তায় সকলকে ধন্যবাদ জানিয়েছেন। এবং সেখানে রাতের খাবারের প্রশংসা করতেও ভুলেননি তিনি।

২০১৬ সালের ২৫ মার্চ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান আফ্রিদি। বর্ণাঢ্য ক্যারিয়ারে তিনি ২৭টি টেস্ট, ৩৯৮টি ওয়ানডে আর ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। দীর্ঘ সময় ধরে তিনি ওয়ানডে ক্রিকেটের দ্রুততম সেঞ্চুরিয়ান হিসেবে রেকর্ড বইয়ে জায়গা করে ছিলেন।


শেয়ার করুন :