শত কোটি টাকায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম আধুনিকায়নের ভিত্তিপ্রস্থর স্থাপন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৪ পিএম, ২৫ মে ২০২২
শত কোটি টাকায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম আধুনিকায়নের ভিত্তিপ্রস্থর স্থাপন

আধুনিকায়ন হচ্ছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ক্রীড়া পরিষদের মাধ্যমে প্রায় ১শ’ কোটি টাকা ব্যয়ে ঢাকাস্থ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অধিকতর উন্নয়ন শীর্ষক প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। মঙ্গলবার (২৪ মে) আধুনিকায়ন কাজের আনুষ্ঠানিক ভিত্তিপ্রস্থর স্থাপন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

ভিত্তিপ্রস্থর স্থাপনকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, “আজ দেশের ক্রীড়াঙ্গনের জন্য একটি স্মরণীয় দিন। জাতির পিতার নামে নির্মিত দেশের অন্যতম স্টেডিয়াম বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের প্রায় ১শ’ কোটি টাকা ব্যয়ে আধুনিকায়ন ও সংস্কার কাজের আনুষ্ঠানিক ভিত্তিপ্রস্থর স্থাপন করা হলো।”

তিনি বলেন, “আমরা সত্যই ভাগ্যবান এমন একজন ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী পেয়েছি। খেলাধুলার উন্নয়নে আমরা যখনই যা চাচ্ছি তার চেয়ে বেশি দিয়ে চলেছেন আমাদের প্রিয় প্রধানমন্ত্রী। আমরা অত্যন্ত দ্রুততার সাথে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের আধুনিকায়নের কাজ করে চলেছি। স্টেডিয়ামটিকে অত্যাধুনিক ও দৃষ্টিনন্দন হিসেবে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী নিয়মিতই বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করছেন, খোজ-খবর রাখছেন।”

দেশের অন্যতম প্রধান এ স্টেডিয়ামটির আধুনিকায়ন কাজের মধ্যে রয়েছে- গ্যালারি সেড নির্মাণ, ফ্লাড লাইট সরবরাহ ও স্থাপন কাজসহ আনুসাঙ্গিক অন্যান্য কাজ, সিন্থেটিক এ্যাথলেটিক ট্র্যাক সরবরাহ ও স্থাপন কাজ, মাঠ উন্নয়নসহ স্প্রিংলার সিস্টেম স্থাপন কাজ, ডিজিটাল বিজ্ঞাপন বোর্ড সরবরাহ ও স্থাপন (খেলার মাঠের দু’দিকে), এলইডি জায়ান্ট স্ক্রীন উন্নয়ন এবং নতুন মডিউল স্থাপন কাজ, সিসিটিভি, পিএ সিস্টেম এবং জেনারেটর সরবরাহ ও স্থাপন কাজ, বৈদ্যুতিক উপ-কেন্দ্রের জন্য যন্ত্রপাতিসহ নিরাপত্তা বাতি সরবরাহ ও স্থাপন কাজ ইত্যাদি।

এছাড়াও স্টেডিয়ামের উন্নয়ন কাজের মধ্যে রয়েছে- আন্তর্জাতিক ২টি ড্রেসিংরুম আধুনিকায়ন, প্রেসিডেন্ট বক্স-এর আধুনিকায়ন, মিডিয়া সেন্টারের আধুনিকায়ন, খেলোয়াড়দের জন্য বিদ্যমান ২টি ড্রেসিংরুম আধুনিকায়ন, ব্যায়ামাগারের সরঞ্জামাদি সরবরাহ ও রংকরণ কাজ, নতুন ৭টি টয়লেট ব্লক নির্মাণ কাজসহ গ্যালারিতে বিদ্যমান টয়লেট সমুহ এবং ফুটর্কোটের উন্নয়ন কাজ, রাস্তা কার্পেটিং, সিল কোর্ট, সীমানা প্রাচীর নিমার্ণ, সীমানা প্রাচীরের ওপর গ্রীল ফেন্সিং, সিরামিক ব্রিক ও পেভিং ব্রিক স্থাপন কাজ,গ্যালারি উপর চেয়ার স্থাপন (সাধারণ গ্যালারির জন্য চেয়ার স্থাপন ও ভিআইপি হাতলওয়ালা ফোল্ডিং চেয়ার)।

ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন ছাড়াও মন্ত্রণালয় এবং জাতীয় ক্রীড়া পরিষদের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতকে হারিয়ে দলগত ইভেন্টে বাংলাদেশের স্বর্ণ জয়

ভারতকে হারিয়ে দলগত ইভেন্টে বাংলাদেশের স্বর্ণ জয়

নারী ক্রীড়া সংস্থাকে ১০ কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী

নারী ক্রীড়া সংস্থাকে ১০ কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী

৮৫ ক্রীড়া ব্যক্তিত্বকে দেওয়া হলো জাতীয় ক্রীড়া পুরস্কার

৮৫ ক্রীড়া ব্যক্তিত্বকে দেওয়া হলো জাতীয় ক্রীড়া পুরস্কার

ফুটবল উন্নয়নে স্পেনকে পাশে পাচ্ছে বাংলাদেশ

ফুটবল উন্নয়নে স্পেনকে পাশে পাচ্ছে বাংলাদেশ