মেট্রোরেলে ক্রিকেটের ছবি প্রকাশ করলো ক্রিকইনফো

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২০ এএম, ০১ জুন ২০১৮
মেট্রোরেলে ক্রিকেটের ছবি প্রকাশ করলো ক্রিকইনফো

ছবি : ক্রিকইনফো

প্রযুক্তির ছোয়ায় ডিভাইস কেন্দ্রীক হয়ে যাচ্ছে আমাদের তরুণ সমাজ। মাত্র কয়েক বছর আগেও যে বয়সের ছেলে-মেয়েরা মাঠে খেলাধুলা করতো এখন তারাই ফুটবল-ক্রিকেট খেলে মোবাইল বা ট্যাবে।

তরুণ প্রজন্মের এ খেলাধুলা কমে যাওয়ার আরও একটি বড় কারণ জায়গা সঙ্কট। ব্যস্ততম এ রাজধানীতে ফুটবল-ক্রিকেট তো দূরের কথা গ্রামের কানামাছি-বৌছি খেলার জায়গাটুকুও নেই। তবুও পাঠশালা ছুটির দিনে বিশেষ করে শুক্রবার দেখা মেলে ব্যাট-বল হাতে নিয়ে খেলতে নামে কিছু তরুণ। যতই জায়গা সঙ্কট হোক না কেন ক্রিকেট পাগল দেশের কিছু ভক্ত তো খেলবেই।

ছুটির দিনের শহরের অলি-গলি কিংবা রাস্তার কোন এক ফাঁকে এসব তরুণ নেমে পড়ে ব্যাট-বল হাতে নিয়ে। তেমনি একটি জায়গা মিরপুরে নির্মাণাধীন মেট্রোরেলের লাইন। ব্যস্ততম এ সড়কের মাঝে দু’পাশে আইল্যান্ড দিয়ে লাইনের জন্য আলাদা লেন করায় বেশ ফাঁকা জায়গা তৈরি হয়েছে। বেশ কিছু জায়গায় লাইনের পাইলিংয়ের কাজ দ্রুত এগিয়ে চললেও কিছু জায়গায় এখনো কাজ শুরু হয়নি।

মেট্রোরেলের তেমনি একটি জায়গায় ব্যাটে-বলে মেতে ওঠেছিল কিছু তরুণ। তাদের ক্রিকেট খেলার বেশ কয়েকটি স্থির চিত্র গত কয়েকদিন সোশ্যাল মিডিয়ায় ছোঁয়াচে হয়েছিল। এবার তেমনি একটি ছবি ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো তাদের ফটো গ্যালারিতে প্রকাশ করেছে

অস্টিন পিয়াস অধিকারীর ওই স্থির চিত্রে দেখা যায়, ১৭ জন বালক ক্রিকেট খেলছে। ছবিটি মিরপুরের শেওড়াপাড়া-কাজিপাড়া এলাকার। মেট্রোরেলের ব্যারিয়ারে মাঝে বিশাল লম্বা খোলা জায়গায় বেশ আয়েশেই ক্রিকেট খেলছে তারা। ছবিটির ক্যাপশনে লেখা হয়েছে, ‘ঢাকায় নির্মীয়মান মেট্রোরেল প্রকল্প ক্রিকেটের পরিসর তৈরি করে দিয়েছে।’Hatirjheel-Crickeসত্যিই তাই, ব্যস্ততম ও দালান কোট তৈরিতে খেলার জায়গা তো নেই। সেখানে মেট্রোরেলের কল্যাণে এত বড় পরিসরে খোলা মাঠ পাওয়া তো রাজধানীর তরুণদের জন্য ভাগ্যের বিষয়।

অস্টিন পিয়াস অধিকারীর তোলা এ ছবিটি ৩১ মে (বৃহস্পতিবার) প্রকাশ করা হয়েছে। তবে কবে তোলা হয়েছে সে বিষয়ে কোন তথ্য দেয়া হয়নি।

এদিকে ক্রিকইনফো শুধু এ ছবিই নয়, এর আগেও গত বছরের (২০১৭) ৮ নভেম্বরে রাজধানীর হাতিরঝিলের আরও একটি ছবি প্রকাশ করেছিল। মাহফুজ রহমানের তোলা ওই ছবিতে দেখা যায়, কয়েকজন তরুণ ঝিলের পাশে ঘাসে কার্পেট বিছিয়ে ক্রিকেট খেলছেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

রাশিয়া বিশ্বকাপে ১২টি স্টেডিয়ামের পরিচিতি

রাশিয়া বিশ্বকাপে ১২টি স্টেডিয়ামের পরিচিতি

রাশিয়া বিশ্বকাপে সৌদি আরবের রেফারি নিষিদ্ধ

রাশিয়া বিশ্বকাপে সৌদি আরবের রেফারি নিষিদ্ধ

এমপি নির্বাচন করবেন মাশরাফি, সম্ভাবনায় সাকিবও

এমপি নির্বাচন করবেন মাশরাফি, সম্ভাবনায় সাকিবও

সকল উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণে প্রকল্প গ্রহণ

সকল উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণে প্রকল্প গ্রহণ