বিষয়

শুরু হচ্ছে ওয়ালটন দ্বিতীয় জাতীয় মহিলা বেসবল প্রতিযোগিতা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:৫২ পিএম, ২৫ জুলাই ২০১৮
শুরু হচ্ছে ওয়ালটন দ্বিতীয় জাতীয় মহিলা বেসবল প্রতিযোগিতা

দ্বিতীয়বারের মতো মোট আট দলের অংশগ্রহণে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন দ্বিতীয় জাতীয় মহিলা বেসবল প্রতিযোগিতা-২০১৮’। ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় আগামী শুক্রবার থেকে এ প্রদিযোগিতা শুরু হবে। রাজধানীর ধানমন্ডি মহিলা ক্রীড়া কমপ্লেক্সে তিন দিনব্যাপী এ প্রতিযোগিতা শেষ হবে আগামী ২৯ জুলাই।

বুধবার দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

জানানো হয়, টুর্নামেন্টে আটটি দল দুটি গ্রুপে বিভক্ত হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবে। ‘এ’ গ্রুপে রয়েছে- বাংলাদেশ আনসার, খুলনা বিভাগ, রংপুর বিভাগ ও ঢাকা বিভাগ। ‘বি’ গ্রুপে রয়েছে- বাংলাদেশ পুলিশ, ময়মনসিংহ বিভাগ, চট্টগ্রাম বিভাগ ও রাজশাহী বিভাগ।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে দেয়া হবে ট্রফি ও মেডেল। এছাড়া চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে দেয়া হবে হোম অ্যাপ্লায়েন্স।

বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটন জানান, গত আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসার এবং রানার্সআপ বাংলাদেশ পুলিশসহ এবারের টুর্নামেন্টে ৮টি দল অংশগ্রহণ করছে। ৮টি দলকে দুটি গ্রুপে ভাগ করে খেলা চলবে।

সংবাদ সম্মেলনে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, বেসবলকে জনপ্রিয় করার জন্য আমরা প্রথম থেকেই বেসবলের সঙ্গে আছি। মহিলা বেসবলে আন্তর্জাতিক অঙ্গনে এখনো আমরা কোনো টুর্নামেন্টে অংশগ্রহণ করিনি। এ টুর্নামেন্টের পরপরই জাতীয় মহিলা বেসবল দল গঠন করব এবং দেশের বাইরে টুর্নামেন্টে অংশগ্রহণ করার জন্য ওয়ালটন পাশে থাকবে।

ডিএমপি উপ-পুলিশ কমিশনার এবিএম মাসুদ হোসেন বলেন, আমি পদাধিকারবলে পুলিশের বেসবল-সফটবল ক্লাবের সাধারণ সম্পাদক। এ খেলাটির অনেক সম্ভাবনা আছে। আমাদের খেলোয়াড়দের স্কিল বেশ ভালো। আমাদের এ খেলায় ভালো করার অনেক সুযোগ রয়েছে। দেশের সুনাম বয়ে আনতে এ খেলা মাধ্যম হতে পারে। ক্রিকেটে যেমন বাংলাদেশের মুখ উজ্জ্বল হয়েছে। তেমনি বেসবলের মাধ্যমেও বাংলাদেশের মুখ উজ্জ্বল হবে বলে আমার বিশ্বাস।

সঙবাদ সম্মেলনে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটন, ডিএমপির উপ-পুলিশ কমিশনার এবিএম মাসুদ হোসেন ছাড়াও নির্বাহী সদস্য আজম আলী খান প্রমুখ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপে ক্রিকেট সিরিজ ক্যাম্পেইনে এয়ার টিকিট পেলেন তিনজন

আইপে ক্রিকেট সিরিজ ক্যাম্পেইনে এয়ার টিকিট পেলেন তিনজন

‘শামির জন্য হাসিনের মনে এখনো প্রেম রয়েছে’

‘শামির জন্য হাসিনের মনে এখনো প্রেম রয়েছে’

১৫ দিনের জেল হয়েছে ওই মেয়ের

১৫ দিনের জেল হয়েছে ওই মেয়ের

রাশিয়া বিশ্বকাপে দর্শকে নতুন রেকর্ড

রাশিয়া বিশ্বকাপে দর্শকে নতুন রেকর্ড