ওয়ালটন দ্বিতীয় আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা ১৪ মার্চ শুরু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৮ এএম, ০৬ মার্চ ২০১৯
ওয়ালটন দ্বিতীয় আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা ১৪ মার্চ শুরু

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও ঝিকরগাছা কারাতে অ্যাসোসিয়েশনের আয়োজনে ১৪ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন দ্বিতীয় আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা-২০১৯।

বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের অনুমোদনে যশোরের ঝিকরগাছায় এই প্রতিযোগিতা চলবে ১৬ মার্চ পর্যন্ত। প্রতিযোগিতায় বাংলাদেশ, ভারত ও নেপাল অংশ নেবে। শ্রীলঙ্কা ও ভুটানের দল আসার কথা থাকলেও শেষ পর্যন্ত তারা আসছে না।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ মঙ্গলবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস এন্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সাধারণ সম্পাদক হাসান উজ জামান মনি, ঝিকরগাছা কারাতে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ও বাংলাদেশের আন্তর্জাতিক কারাতে রেফারি হুমায়ুন কবির জুয়েলসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ওয়ালটন দ্বিতীয় আন্তর্জাতিক কারাতে চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ, ভারত ও নেপালের দুই শতাধিক ছেলে মেয়ে কারাতেকার অংশ নিবে।

ছেলেদের ইভেন্টে ৭টি ওজন শ্রেণিতে ১৪৩ জন একক কাতা, একক কুমি ও দলগত কুমিতে অংশ নিবে। ছেলেদের ওজন শ্রেণিগুলো হল অনূর্ধ্ব-৪৫, অনূর্ধ্ব-৫০, অনূর্ধ্ব-৫৫, অনূর্ধ্ব-৬০, অনূর্ধ্ব-৬৭, অনূর্ধ্ব-৭৫, ৭৫+ কেজি। মেয়েদের ইভেন্টে ৪টি ওজন শ্রেণিতে একক কাতা ও একক কুমিতে ৫৭ জন অংশ নিবে। মেয়েদের ওজন শ্রেণিগুলো হল অনূর্ধ্ব-৪৫, অনূর্ধ্ব-৫০, অনূর্ধ্ব-৫৫ ও ৫৫+ কেজি। এ ছাড়া ১০-১২ ও ১৩-১৫ বছর বয়সী শিশুরা (ছেলে ও মেয়ে) একক কাতা ও একক কুমিতে প্রতিদ্বন্দ্বিতা করবে।

বাংলাদেশ থেকে অংশ নেওয়া দলগুলো হল চাপাইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, বাংলাদেশ সিতোরিও কারাতে দো অ্যাসোসিয়েশন রাজশাহী, আব্দুল কাদির মোল্লা ইন্টাঃ স্কুল, বিকেএসপি, বাংলাদেশ ফাইটার কারাতে ক্লাব খুলনা, কিং কারাতে ফরিদপুর, ঝিকরগাছা কারাতে অ্যাসোসিয়েশন ও যশোর কারাতে অ্যাসোসিয়েশন।

দলগতভাবে চ্যাম্পিয়ন ও রানার্স-আপদের ট্রফি দেওয়া হবে। ব্যক্তিগত ইভেন্টে পদকজয়ীদের স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক দেওয়া হবে। এ ছাড়া প্রতিযোগিতার প্রতিটি ইভেন্টের সেরা কারাতেকারকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা সব সময়ই চাই খেলাধুলা ছড়িয়ে পড়ুক। শুধু রাজধানী কেন্দ্রিক না হয়ে বিভাগীয়, জেলা কিংবা উপজেলা পর্যায়েও হোক। গেল বছরও আমরা এই টুর্নামেন্টের সঙ্গে ছিলাম। তারই ধারাবাহিকতায় এবারও ঝিকরগাছায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়ালটন দ্বিতীয় আন্তর্জাতিক কারাতে চ্যাম্পিয়নশিপ। আমি মনে করি, এই প্রতিযোগিতার মাধ্যমে আরো ভালোভাবে কারাতে উপজেলা পর্যায়ে ছড়িয়ে পড়বে। আশা করব, আমাদের কারাতেকাররা ভালো করবে। এই প্রতিযোগিতার সেরা সেরা কারাতেকারদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।’

দ্বিতীয়বারের মতো এই টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করায় বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সাধারণ সম্পাদক হাসান উজ জামান মনি ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান। এ ছাড়াও বক্তব্য রাখেন রফিকুল ইসলাম ও আন্তর্জাতিক রেফারি হুমায়ুন কবির জুয়েল। তারা ঝিকরগাছায় এই প্রতিযোগিতা আয়োজনের বিভিন্ন দিক তুলে ধরেন।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, রেডিও পার্টনার রেডিও টুডে, সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এবং অনলাইন পার্টনার অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি ডটকম।


শেয়ার করুন :


আরও পড়ুন

ফের প্রাণ ড্রিংকিং ওয়াটারের শুভেচ্ছাদূত মাশরাফি

ফের প্রাণ ড্রিংকিং ওয়াটারের শুভেচ্ছাদূত মাশরাফি

সংবাদের পরিবর্তে খেলা প্রচার করবে চ্যানেল নাইন

সংবাদের পরিবর্তে খেলা প্রচার করবে চ্যানেল নাইন

পাকিস্তানি পেসার আমিরের মায়ের মৃত্যু

পাকিস্তানি পেসার আমিরের মায়ের মৃত্যু

বিশ্বকাপে আনুশকার সঙ্গ পাবেন না কোহলি

বিশ্বকাপে আনুশকার সঙ্গ পাবেন না কোহলি