পুলিশের বর্ষসেরা খেলোয়াড়দের সম্মাননা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৯ এএম, ১৭ জানুয়ারি ২০১৮
পুলিশের বর্ষসেরা খেলোয়াড়দের সম্মাননা

জমকালো আয়োজনের মধ্য দিয়ে সম্মাননা জানানো হলো বাংলাদেশ পুলিশের কৃতি খেলোয়াড়দের। বাংলাদেশ পুলিশ ক্রীড়া পরিষদের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ‘বাংলাদেশ পুলিশ স্পোর্টস ইভিনিং-২০১৭’। কৃতি পুলিশ খেলোয়াড়দের মেলা বসেছিল রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে।

বর্ণাঢ্য এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম। বিশেষ অতিথি ছিলেন পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী বেগম শামসুন্নাহার রহমান।

বর্ষসেরা খেলোয়াড় (পুরুষ) নির্বাচিত হয়েছেন নায়েক মো. দ্বীন ইসলাম মৈশান। ২০১৭ সালে আন্তর্জাতিক পর্যায়ে ‘১৮তম মাইলো ওপেন আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা-২০১৭’ এ ১টি স্বর্ণ এবং ২টি রৌপ্য পদক এবং ‘৩য় আন্তর্জাতিক উন্মুক্ত কারাতে প্রতিযোগিতা-২০১৭’ এ ২টি স্বর্ণ পদক লাভ করেন তিনি।জাতীয় পর্যায়ে মৈশান ‘মার্শাল আর্ট প্রতিযোগিতা-২০১৭’ এ ২টি স্বর্ণ পদক লাভের গৌরব অর্জন করেন।

বর্ষসেরা খেলোয়াড় (নারী) যৌথভাবে নির্বাচিত হয়েছেন কনস্টেবল লতা পারভীন এবং এএসআই (নিরস্ত্র) আকলিমা আক্তার। লতা পারভীন আন্তর্জাতিক পর্যায়ে ‘৩য় আন্তর্জাতিক উন্মুক্ত কারাতে প্রতিযোগিতা-২০১৭’ এ ১টি স্বর্ণ পদক লাভ করেন। এএসআই আকলিমা আক্তার জাতীয় পর্যায়ে ‘ওরিয়েন্টাল কুস্তি প্রতিযোগিতা-২০১৭’ এ ১টি স্বর্ণ পদক এবং ‘মহান স্বাধীনতা দিবস কুস্তি প্রতিযোগিতা-২০১৭’ এ ১টি রৌপ্য পদক লাভ করেন।

বাংলাদেশ পুলিশের বিভিন্ন ক্রীড়া ক্লাবের ইভেন্টে কৃতিত্ব অর্জন করায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ক্রীড়া ক্ষেত্রে ‘বর্ষসেরা ইউনিট’ নির্বাচিত হয়েছে।

উল্লেখ্য, পুলিশ শ্যূটিং দল প্রথমবারের মত গত ৩-১০ নভেম্বর ২০১৭ তারিখে আবুধাবিতে অনুষ্ঠিত দ্বিতীয় ইউএসআইপি ওয়ার্লড পুলিশ গেমসে এ অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে সর্বমোট ১৪টি ক্লাব/পরিষদের চ্যাম্পিয়নশিপের বিভিন্ন ক্যাটাগরিতে একক, দ্বৈত ও দলীয় ইভেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কৃতিত্ব অর্জনকারী খেলোয়াড়দের পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে জাতীয় পর্যায়ে কৃতিত্ব অর্জনকারী ১০৯ জন, আন্তর্জাতিক ক্ষেত্রে ১১ জন এবং জাতীয় ও আন্তর্জাতিক উভয় ক্ষেত্রে ৩১ জনসহ বিভিন্ন ইভেন্টে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে পুরস্কৃত করা হয়।

বাংলাদেশ পুলিশ ক্রীড়া পরিষদের সভাপতি অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ, ডিআইজিগণ, অতিরিক্ত ডিআইজিগণ, বাংলাদেশ পুলিশ ক্রীড়া পরিষদের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন, পুলিশ সুপার এবং পুলিশ কর্মকর্তাদের সহধর্মিণীগণ, পুলিশের খেলোয়াড় এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

কৃতি খেলোয়াড়গণ প্রধান অতিথি এবং বিশেষ অতিথির কাছ থেকে ক্রেস্ট, সনদপত্র ও পুরস্কার গ্রহণ করেন। পরে বিশিষ্ট শিল্পীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

মালয়েশিয়ায় শুরু হচ্ছে বাংলাদেশিদের ব্যাডমিন্টন টুর্নামেন্ট

মালয়েশিয়ায় শুরু হচ্ছে বাংলাদেশিদের ব্যাডমিন্টন টুর্নামেন্ট

শুরু হচ্ছে এশিয়ান গেমস বাছাই হকির প্রস্তুতি

শুরু হচ্ছে এশিয়ান গেমস বাছাই হকির প্রস্তুতি

আফগানিস্তান ইতিহাসের প্রথম টেস্ট খেলবে জুনে

আফগানিস্তান ইতিহাসের প্রথম টেস্ট খেলবে জুনে

প্রমিলা ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

প্রমিলা ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত