দলগত আরচ্যারির ছয় ইভেন্টেই বাংলাদেশের স্বর্ণ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৪ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৯
দলগত আরচ্যারির ছয় ইভেন্টেই বাংলাদেশের স্বর্ণ

নেপালে চলমান ১৩তম এসএ গেমসে আরচ্যারির দলগত ছয় ইভেন্টের সবকটিতেই স্বর্ণ জয় করেছে বাংলাদেশ। আরচ্যারির রিকার্ভ পুরুষ, নারী ও মিশ্র এবং কম্পাউন্ড পুরুষ, নারী ও মিশ্র বিভাগ থেকে ছয়টি স্বর্ণ জয় করেছে বাংলাদেশ।

রোববার (৮ ডিসেম্বর) পোখারা রঙ্গশালা স্টেডিয়ামে সকালে প্রথম অনুষ্ঠিত হওয়া রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টের ফাইনালে মো. রোমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেলকে নিয়ে গঠিত বাংলাদেশ ৫-৩ সেট পয়েন্টের ব্যবধানে শ্রীলঙ্কাকে পরাজিত করে স্বর্ণ পদক জয় করে। এ ইভেন্টে ব্রোঞ্জ পদক পেয়েছে ভুটান।

রিকার্ভ নারী দলগত ইভেন্টের ফাইনালে মোসাম্মৎ ইতি খাতুন, মেহনাজ আক্তার মনিরা ও বিউটি রায়ের সমন্বয়ে বাংলাদেশ দল ৬-০ সেট পয়েন্টের ব্যবধানে শ্রীলঙ্কাকে হারিয়ে জিতে নেয় স্বর্ণ। এখানেও ব্রোঞ্জ পদক জয় করে ভুটান।

রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে মো. রোমান সানা ও ইতি খাতুনের দল নিয়ে বাংলাদেশ ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে ভূটানকে হারিয়ে স্বর্ণ পদক জয় করে। এ ইভেন্টের ব্রোঞ্জ পদক লাভ করেছে শ্রীলঙ্কা।

কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টের ফাইনালে মো. সোহেল রানা, অসীম কুমার দাস ও মোহাম্মদ আশিকুজ্জামানকে নিয়ে গঠিত বাংলাদেশ ২২৫-২১৪ স্কোরের ব্যবধানে ভূটানকে হারিয়ে স্বর্ণ জয় করেছে।

কম্পাউন্ড নারী দলগত ইভেন্টের ফাইনালে সুস্মিতা বনিক, সুমা বিশ্বাস ও শ্যামলী রায়কে নিয়ে গঠিত বাংলাদেশ ২২৬-২১৫ স্কোরের ব্যবধানে শ্রীলঙ্কাকে হারিয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করে। এতে ব্রোঞ্জ পদক পেয়েছে নেপাল।

কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে মো. সোহেল রানা ও সুস্মিতা বনিক ১৪৮-১৪০ স্কোরের ব্যবধানে স্বাগতিক নেপালকে হারিয়ে বাংলাদেশের জন্য আরচ্যারির ষষ্ঠ স্বর্ণ পদক জয় করেন। এ ইভেন্টের ব্রোঞ্জ পদক লাভ করে শ্রীলঙ্কা।

একই দিন শ্রীলঙ্কাকে হারিয়ে নারী ক্রিকেট থেকেও স্বর্ণ পদক লাভ করেছে বাংলাদেশ। ফলে দিন শেষে বাংলাদেশের ঝুড়িতে যুক্ত হয়েছে ৭টি স্বর্ণ পদক। আর অষ্টম দিন শেষে বাংলাদেশের সর্বমোট জয় করা স্বর্ণ পদকের সংখ্যা হলো ১৪।


শেয়ার করুন :


আরও পড়ুন

আর্চারিতে উভয় বিভাগে বাংলাদেশের স্বর্ণ জয়

আর্চারিতে উভয় বিভাগে বাংলাদেশের স্বর্ণ জয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে স্বর্ণ জিতলো বাংলাদেশের মেয়েরা

শ্বাসরুদ্ধকর ম্যাচে স্বর্ণ জিতলো বাংলাদেশের মেয়েরা

মাবিয়ার পর ভারোত্তোলনে জিয়ারুলের স্বর্ণ

মাবিয়ার পর ভারোত্তোলনে জিয়ারুলের স্বর্ণ

আবারও স্বর্ণ উপহার দিলেন মাবিয়া

আবারও স্বর্ণ উপহার দিলেন মাবিয়া