বিশ্বকাপ স্মরণে অ্যাশলে গার্ডনারের চিত্রকর্ম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২১ পিএম, ১৯ এপ্রিল ২০২০
বিশ্বকাপ স্মরণে অ্যাশলে গার্ডনারের চিত্রকর্ম

করোনার কবলে পড়ে অলস সময় কাটছে ক্রীড়াবিদদের। ঘরে বসে থাকতে থাকতে শুরু হয়েছে একঘেয়েমিপনা। একঘেয়েমি কাটিয়ে উঠতে চিত্রকর্ম করছেন অস্ট্রেলিয়ার নারী দলের অলরাউন্ডার অ্যাশলে গার্ডনার। যেখানে আইসিসির নারী বিশ্বকাপ স্মরণেও একটি চিত্র এঁকেছেন তিনি।

৮ মার্চ মেলবোর্নে ভারতকে হারিয়ে পঞ্চমবারের মতো শিরোপা ঘরে তুলেছে অস্ট্রেলিয়া। যেখানে উপস্থিত ছিল রেকর্ড ৮৬ হাজার ১৭৪ জন দর্শক। গার্ডনার নিশ্চিত করেছেন, মেল জোনের জন্য অঙ্কন করা চিত্রকর্মের একটি অংশে সেই দৃশ্যটিকেও ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন তিনি।

কয়েকদিন আগে ইনস্ট্রাগ্রামে নিজের চিত্রকর্মের ছবি প্রদর্শন করেন অ্যাশলে গার্ডনার। তা দেখে অনেকেই প্রশংসায় ভাসিয়েছেন গার্ডনারকে। শুধু তাই নয় এমন একটি চিত্র এঁকে দিতে অনুরোধ জানিয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার নিকোল বোল্টন, অ্যালিসা হিলি, ময়সেস হেনরিক্স। তবে তিনি জানিয়েছেন, লকডাউনে অবসর সময় কাটাতেই শখের বসে এটি করছেন তিনি।

 
 
 
View this post on Instagram

I am by no means an artist, but I was pretty stoked with what I created for @mozzie21

A post shared by Ashleigh Gardner (@ashleigh_gardner97) on

 শুক্রবার (১৭ এপ্রিল) সাংবাদিকদের গার্ডনার বলেন, আমি আমার মাকে বললাম যে, লকডাউনে থেকে আমি বিরক্ত হয়ে যাচ্ছি। আমার কিছু একটা করা দরকার। তখন আমি ভেবেছিলাম যে, তাহলে চিত্রকর্মের চেষ্টা কেন করছি না। আদিবাসী হিসেবে আমার সাথে এর সংযোগ আছে। আমি প্রকৃত শিল্পী নই তবে এটি আমার রক্তে আছে।

তিনি আরও বলেন, আমি চিত্রশিল্পী নই, আমি আঁকতে পারি না। আমি আমার একঘেয়েমি থেকে কাটিয়ে উঠতেই এটি বেছে নিয়েছি। পরে অবশ্য আমি বুঝতে পারছি যে এটি আমি আসলেই পছন্দ করি। এটি চিকিৎসা সংক্রান্ত জিনিস যা একদমই আমার থেকে আলাদা। আমি মনে করি সে কারণেই হয়তো উপভোগ করছি।

তিনি আরও জানিয়েছেন, এতদিন আমি একটা রুটিনমাফিক চলতাম। আমাকে বলা হতো প্রতিদিন কি করতে হবে। এটি এমন একটি জিনিস আমি চাইলে পরেও করতে পারবো আর একটি বেশ স্বাচ্ছন্দ্যময়। প্রশিক্ষণ ও খেলা শেষ হওয়ার পর আমি সময় পেলেই এখন এটা উপভোগ করতে পারবো।


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রধানমন্ত্রীর রিলিফ ফান্ডে পিসিবির কোটি রুপির অনুদান

প্রধানমন্ত্রীর রিলিফ ফান্ডে পিসিবির কোটি রুপির অনুদান

করোনায় প্রাণ হারালেন সাবেক বক্সিং রেফারি

করোনায় প্রাণ হারালেন সাবেক বক্সিং রেফারি

অনুদান দিতে পারেন সাকিবের ফাউন্ডেশনে

অনুদান দিতে পারেন সাকিবের ফাউন্ডেশনে

এক রুপিও অনেক বড় দান : গম্ভীর

এক রুপিও অনেক বড় দান : গম্ভীর