১৬শ ক্রিকেটারকে এককালীন আর্থিক সহায়তা দেবে বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১২ এএম, ১০ মে ২০২০
১৬শ ক্রিকেটারকে এককালীন আর্থিক সহায়তা দেবে বিসিবি

ঈদুল ফিতরের আগে দেশের ক্রিকেটারদের এককালীন আর্থিক সহায়তা প্রদানের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগের পুরুষ ও নারী ক্রিকেটারদের অর্ন্তুভুক্ত করে বড় আকারে আর্থিক সহায়তা দেবে বিসিবি।

বিসিবি ইতোমধ্যে পুরুষ ও নারীদের এককালীন আর্থিক সহায়তা দিয়েছে। এছাড়াও চুক্তিবদ্ধ খেলোয়াড়দের নিয়মিত বেতন ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী খেলোয়াড়দের বেতন অব্যাহত রেখেছে বিসিবি।

সবচেয়ে ধনী ক্রীড়া সংস্থা ক্রিকেট বোর্ড দেশের ৭৬টি ক্লাবকেও সহায়তা দিয়েছে। তবে এবার ঈদকে সামনে রেখে বড় আকারে আর্থিক সহায়তা দিতে যাচ্ছে বিসিবি। এ ক্ষেত্রে খেলোয়াড় সংখ্যা হতে পারে ১৫শ থেকে ১৬শ, যারা মূলত বোর্ডের চুক্তির বাইরে রয়েছে।

বিসিবি প্রধান নির্বাহি নিজামউদ্দিন চৌধুরী বাংলাদেশ সংবাদ সংস্থা- বাসসকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘আমাদের সভাপতি দেশের প্রথম, বিভাগ ও তৃতীয় বিভাগের খেলোয়াড়দের সহায়তার নির্দেশনা দিয়েছেন। সহায়তার পরিমাণ সীমিত হতে পারে, কিন্তু ঈদের আগেই আমরা তা প্রদান করব। আমরা এ নিয়ে কাজ করছি।’

তিনি আরও বলেন, ‘এর আগে আমরা, প্রিমিয়ার লিগের খেলোয়াড়দের সহায়তা দিয়েছিলাম। এবার আমরা সকল পর্যায়ের খেলোয়াড়দের সহায়তা দেব।’

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনাভাইরাস বাংলাদেশেও শনাক্ত হওয়ার পরপরই বন্ধ রাখা হয় ক্রিকেট টুর্নামেন্ট। এরপর দেশের সকল ধরনের খেলাধুলার উপর আসে সরকারি নিষেধাজ্ঞা, যা এখন পর্যন্ত অব্যাহত রয়েছে। এদিকে খেলা বন্ধ এবং ভাইরাসের সংক্রামন থেকে রক্ষা পেতে মিরপরের বিসিবি অফিসও বন্ধ রাখা হয়েছে। তবে বিসিবি সভাপতিসহ সকল কর্মকর্তা নিজ নিজ বাসা থেকেই অফিস কার্য চালিয়ে যাচ্ছে।

এছাড়া বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড যেখানে আর্থিক সঙ্কটে পড়ে চিন্তায় রয়েছে, সেখানে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ক্রিকেটারসহ বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের বেতন ঠিকমত পরিশোধ করা ছাড়াও একের পর এক সহায়তামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

এবার ক্রীড়া সাংবাদিকদের পাশে ক্রীড়া প্রতিমন্ত্রী

এবার ক্রীড়া সাংবাদিকদের পাশে ক্রীড়া প্রতিমন্ত্রী

‘বিলম্বিত বিশ্বকাপ’ বাংলাদেশের জন্য আশীর্বাদ

‘বিলম্বিত বিশ্বকাপ’ বাংলাদেশের জন্য আশীর্বাদ

আইসিসিকে দুর্বল বোর্ডগুলোর পাশে দাঁড়ানোর আহ্বান

আইসিসিকে দুর্বল বোর্ডগুলোর পাশে দাঁড়ানোর আহ্বান

টেস্ট র‌্যাংকিংয়ে টাইগারদের শীর্ষে মুশফিক

টেস্ট র‌্যাংকিংয়ে টাইগারদের শীর্ষে মুশফিক