চড়া দামে বিক্রি হলো সাকিব-মাশরাফিদের সাক্ষরিত ব্যাট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৯ এএম, ১২ মে ২০২০
চড়া দামে বিক্রি হলো সাকিব-মাশরাফিদের সাক্ষরিত ব্যাট

ফাইল ছবি

করোনাভাইরাসে অসহায়দের পাশে দাঁড়াতে বাংলাদেশ জাতীয় দলের ১৫ জনেরও বেশি ক্রিকেটারের স্বাক্ষরিত ব্যাট নিলামে তুলেছিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। সোমবার (১১ মে) নিলামে ৩ লাখ টাকায় বিক্রি হয়েছে সাকিবের সেই ব্যাটটি। যার ভিত্তিমূল্য ধরা হয়েছিল ৯৯ হাজার ৯৯৯ টাকা।

কিছুদিন আগে বিশ্বকাপ মাতানো নিজের প্রিয় ব্যাটটিও নিলামে তুলেছিলেন তিনি। প্রথম নিলামের ব্যাটটি দিয়ে প্রায় ১৫০০ রান করেছিলেন টাইগার অলরাউন্ডার। তবে এবারের এই ব্যাটের বিশেষত্ব ছিল ১৫ জনেরও বেশি বাংলাদেশি ক্রিকেটারের স্বাক্ষর।

এই ব্যাটে রয়েছে মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, শুভাশীষ রায়, শুভাগত হোম, রুবেল হোসেনসহ আরও কয়েকজন ক্রিকেটারের স্বাক্ষর।

রোববার (১০ মে) বাংলাদেশ সময় রাত সোয়া দশটার দিকে ব্যাটটির নিলাম শুরু হয়, যা চলে আজ (১১ মে) রাত ১১টা পর্যন্ত। ব্যাটটি কিনেছে বাংলাদেশের ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান কার্নিভাল ইন্টারনেট। এর আগে বাংলাদেশের সাবেক ফুটবলার মোনেম মুন্নার জার্সি নিলামে ৫ লাখ ১০ হাজার টাকা দিয়ে কিনেছিল এই প্রতিষ্ঠানটি।

যে ব্যাটটি সোমবার (১১ মে) বিক্রি হয়েছে তা কিনে নিয়েছে অস্ট্রেলিয়া প্রবাসী একজন বাংলাদেশি। তার নাম মাসুদ। তিনি এরকম বিভিন্ন স্মারক সংগ্রহ করে থাকেন। ব্যাট বিক্রির পুরো টাকায় চলে যাবে সাকিব আল হাসান ফাউন্ডেশনে।

এর আগে নিজের বিশ্বকাপ ব্যাটটিও নিলামে বিক্রি করেন সাকিব। ৫ লাখ টাকা ভিত্তিমূল্যের সেই ব্যাটটি রাজ নামের এক যুক্তরাষ্ট্র প্রবাসী কিনে নিয়েছিলেন ২০ লাখ টাকায়। সাকিব নিজেও এখন যুক্তরাষ্ট্রে রয়েছেন। সেখান থেকে তিনি সেবামূলক কাজে অংশ নিচ্ছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিলামে সাকিবের আরও একটি ব্যাট

নিলামে সাকিবের আরও একটি ব্যাট

তামিমের লাইভ আড্ডায় আসছেন ফাফ ডু প্লেসিস

তামিমের লাইভ আড্ডায় আসছেন ফাফ ডু প্লেসিস

৩শ’ বছরের পুরোনো আর্চারি প্রতিযোগিতা বাতিল

৩শ’ বছরের পুরোনো আর্চারি প্রতিযোগিতা বাতিল

দ্বিতীয় কন্যাকে দেখিয়ে দোয়া চাইলেন সাকিব-শিশির

দ্বিতীয় কন্যাকে দেখিয়ে দোয়া চাইলেন সাকিব-শিশির