দেড় যুগের ব্রেসলেট ‘নিলামে তুলছেন’ মাশরাফি!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৬ পিএম, ১২ মে ২০২০
দেড় যুগের ব্রেসলেট ‘নিলামে তুলছেন’ মাশরাফি!

ফাইল ছবি

করোনাভাইরাসের সঙ্কটময় সময়ে অসহায়-দুস্থদের সহায়তা করতে নিজেদের পছন্দের ক্রিকেট সরঞ্জাম নিলামে তুলছেন ক্রীড়া তারকারা। বসে নেই বাংলাদেশের ক্রিকেটাররাও। এবার নিজের হাতে ব্যবহৃত দেড় যুগের ব্রেসলেট ‘নিলামে তুলছেন’ মাশরাফি বিন মর্তুজা।

বর্তমানে বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য সদ্য সাবেক হওয়া বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। নড়াইল-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছে তিনি। করোনার এই পরিস্থিতিতে নিজ জেলা নড়াইলকে করোনা মুক্ত রাখতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন মাশরাফি।

নড়াইলের অসহায়-দুস্থদের খাবার, ডাক্তারদের নিরাপত্তাসহ অন্যান্যদের নিরাপত্তা নিশ্চিতে সোচ্চার সাবেক ওয়ানডে কাপ্তান। মাশরাফি যখন নড়াইলে করোনা রোধে তৎপর ঠিক তখনই করোনায় ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে নিজেদের ব্যাট, জার্সিসহ অন্যান্য সরঞ্জামাদি নিলামে তুলছেন তার সতীর্থ ও জুনিয়ররা।

সতীর্থ সাকিব, মুশফিকদের পথে হেঁটে নিজের স্মরণীয় ক্রিকেট সামগ্রি মাশরাফি নিলামে তুলবেন এমন তথ্য আগে জানা গেলেও এবার যা জানা গেলে তা বিস্ময় করা তথ্য। করোনায় অসহায় মানুষেদের সহায়তা করতে নিলামে তুলতে যাচ্ছেন তার হাতে ব্যবহৃত দেড় যুগের 'ব্রেসলেট'।

জাগো নিউজের এক সংবাদে এমন তথ্য জানানো হয়েছে। তবে এ বিষয়ে মাশরাফির কাছ থেকে এখনো কোন তথ্য জানা যায়নি। ওই নিউজে বলা হচ্ছে, অকশন ফর অকশনের মাধ্যমে রোববার (১৭ মে) নিলামে উঠবে মাশরাফি ব্রেসলেট।

এর আগে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে বিশ্বকাপের ব্যাট নিলামে তুলেছিলেন সাকিব। যা রাজ নামের এক যুক্তরাষ্ট্র প্রবাসী ২০ লাখ টাকায় কিনে নিয়েছেন। এছাড়া রোববার (১০ মে) বাংলাদেশের ১৫ জনেরও বেশি ক্রিকেটারের স্বাক্ষরিত একটি ব্যাট নিলামে তুলেছিলেন সাকিব। যা মাসুদ নামের এক অস্ট্রেলিয়া প্রবাসী ৩ লাখ টাকায় কিনে নিয়েছেন।

শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক ম্যাচে ডাবল সেঞ্চুরি করা ব্যাট নিলামে তুলেছেন মুশফিকুর রহিম। যার নিলাম কার্যক্রম এখন চলমান।

এছাড়া সৌম্যের অভিষেক সেঞ্চুরির ব্যাট নিলামে বিক্রি করেন ৪ লাখ ও তাসকিন অভিষেক হ্যাটট্রিক বল বিক্রি হয়েছে সাড়ে ৪ লাখ টাকায়। আর নিজেদের ক্রিকেট সরঞ্জাম নিলামে তোলার ঘোষণা দিয়েছেন মোহাম্মদ নাঈম শেখ, মোসাদ্দেক হোসেন সৈকত, আকবর আলী।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

চড়া দামে বিক্রি হলো সাকিব-মাশরাফিদের সাক্ষরিত ব্যাট

চড়া দামে বিক্রি হলো সাকিব-মাশরাফিদের সাক্ষরিত ব্যাট

তামিমের লাইভ আড্ডায় আসছেন ফাফ ডু প্লেসিস

তামিমের লাইভ আড্ডায় আসছেন ফাফ ডু প্লেসিস

সুযোগ পেলে রাজনীতিতে যোগ দেব : সাকিব

সুযোগ পেলে রাজনীতিতে যোগ দেব : সাকিব

৩শ’ বছরের পুরোনো আর্চারি প্রতিযোগিতা বাতিল

৩শ’ বছরের পুরোনো আর্চারি প্রতিযোগিতা বাতিল