৫০১ ক্রীড়াবিদকে ৫০ লাখ টাকার আর্থিক সহায়তা বিসিবির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৭ এএম, ২১ মে ২০২০
৫০১ ক্রীড়াবিদকে ৫০ লাখ টাকার আর্থিক সহায়তা বিসিবির

করোনাভাইরাসের কারণে অসহায় হয়ে পড়া দেশের পাঁচ শতাধিক ক্রীড়াবিদের সহায়তায় এগিয়ে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার (২০ মে) প্রত্যক খেলোয়াড়ের জন্য ১০ হাজার টাকা করে ৫০১টি চেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের হাতে তুলে দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ক্রিকেট ছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদের অধীন ২৩টি ফেডারেশনের পুরুষ ও মহিলা ক্রীড়াবিদদের জন্য এ চেক বিতরণ করা হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি এসব তথ্য জানিয়েছে।

চেক হস্তান্তরকালে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আকতার হোসেন এবং বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি উপস্থিত ছিলেন।

সর্বমোট ৫০১জন খেলোয়াড়ের মধ্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সর্বোচ্চ ১শ জন খেলোয়াড় বিসিবির এ আর্থিক পেয়েছেন।

বিসিবি ইতোমধ্যে দেশের প্রথম শ্রেণির পুরুষ ও নারী ক্রিকেটারদের জন্য এককালীন আর্থিক সহায়তা প্রদান করেছে। পুরুষের জন্য ৩০ হাজার ও নারীদের জন্য ২০ হাজার টাকা প্রদান করা হয়। একই সাথে জাতীয় দলের চুক্তিভিত্তিক খেলোয়াড়দের বেতন অব্যাহত রেখেছে বিসিবি। পাশাপাশি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী খেলোয়াড় ও অফিসিয়ালদের বেতনও অব্যাহত রেখেছে বিসিবি।

এছাড়া দেশের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগের ১৬শ পুরুষ ও নারী ক্রিকেটারকে ঈদের আগে এককালীন আর্থিক দেওয়ার পরিকল্পনা করছে বিসিবি। পাশাপাশি দেশের ৭৬টি ক্লাবের অসহায়দের মানুষদের জন্য খাদ্যসামগ্রীর ব্যবস্থাও করেছে বিসিবি।

বিসিবির পক্ষ থেকে আর্থিক সহায়তা পাওয়া ২৩টি ক্রীড়া ফেডারেশনগুলো হলো- বাংলাদেশ ফুটবল ফেডারেশন, বাংলাদেশ হকি ফেডারেশন, বাংলাদেশ টেবিলে টেনিস ফেডারেশন, বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশন; বাংলাদেশ অ্যামেচার বক্সিং ফেডারেশন; বাংলাদেশ তায়েকোনডো; বাংলাদেশ রাগবি ফেডারেশন (ইউনিয়ন); বাংলাদেশ রোয়িং ফেডারেশন, বাংলাদেশ আর্চারি ফেডারেশন, বাংলাদেশ ম্যারিটাল আর্ট ফেডারেশন, ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশ, বাংলাদেশ কাবাডি ফেডারেশন; বাংলাদেশ ডেফ স্পোর্টস ফেডারেশন; বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন, বাংলাদেশ খো খো ফেডারেশন, বাংলাদেশ ঊশু ফেডারেশন, বাংলাদেশ সুইমিং ফেডারেশন, বাংলাদেশ টেনিস ফেডারেশন, বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থা ফেডারেশন, বাংলাদেশ ভলিবল ফেডারেশন, বাংলাদেশ অ্যাথেলেটিক ফেডারেশন, বাংলাদেশ ওয়েটলিফটিং ফেডারেশন এবং বাংলাদেশ জিমন্যাস্টিক ফেডারেশন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিব-মুশফিকের ব্যাট ফিরিয়ে আনতে চায় বিসিবি

সাকিব-মুশফিকের ব্যাট ফিরিয়ে আনতে চায় বিসিবি

শ্রীলঙ্কা সফর নিয়ে এখনই ভাবছে না বাংলাদেশ

শ্রীলঙ্কা সফর নিয়ে এখনই ভাবছে না বাংলাদেশ

ক্রিকেট বলে জীবাণুনাশকের ব্যবহার চায় অস্ট্রেলিয়া

ক্রিকেট বলে জীবাণুনাশকের ব্যবহার চায় অস্ট্রেলিয়া

ক্ষতিগ্রস্ত খেলোয়াড়দের সহায়তার চেক দিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

ক্ষতিগ্রস্ত খেলোয়াড়দের সহায়তার চেক দিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী