ইমরানের পর রাজনীতিতে আসছেন জুনায়েদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৮ এএম, ০৭ জুন ২০২০
ইমরানের পর রাজনীতিতে আসছেন জুনায়েদ

ফাইল ছবি

জাতীয় দলে আর ফিরতে না পারলে পারিবারিক পদাঙ্ক অনুসরণ করে রাজনীতিতে নাম লেখাতে চান পাকিস্তানের বাঁ-হাতি পেসার জুনায়েদ খান। পাকিস্তানের সংবাদমাধ্যম পাক প্যাশনকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি।

ফর্মহীনতার কারণে জাতীয় দল থেকে ছিটকে পড়েছেন জুনায়েদ। গত বছরের মে’মাসে জাতীয় দলের হয়ে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। এরপর থেকে দলের বাইরে জুনায়েদ। আবারও জাতীয় দলে ফেরাই প্রধান লক্ষ্য জুনায়েদের। কিন্তু জাতীয় দলে সুযোগ না পেলে রাজনীতিতে জড়াবেন বলে জানালেন তিনি।

জুনায়েদ বলেন, ‘আমার লক্ষ্য জাতীয় দলে ফেরা। আমি মনে করি এখনও ৪-৫ বছর ক্রিকেট খেলতে পারবো। তবে আল্লাহ যদি না চান, আর আমি যদি জাতীয় দলে ফিরতে না পারি, তাহলে আমি রাজনীতিতে নাম লেখাবো। কারণ আমার পরিবার রাজনীতির সাথে জড়িত।’

জুনায়েদ বলেন ২০১৮ সালের পাকিস্তানের সাধারণ নির্বাচনে একটি আসন থেকে তার বাবাকে অংশ নেওয়ার জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে তার বাবা সেটি গ্রহণ করেননি। কিন্তু ভবিষ্যতে রাজনীতিতে সুযোগ পেলে দেশের খেলাধুলায় অবদান রাখতে চান তিনি।

জুনায়েদ বলেন, ‘সবশেষ নির্বাচনে জাতীয় সংসদে আমার বাবাকে একটি আসনে নির্বাচন করার প্রস্তাব দেওয়া হয়। কিন্তু তিনি রাজি হননি। তবে আমি যদি জাতীয় দলে না ফিরতে পারলে, রাজনীতিতে ক্যারিয়ার গড়ার চেষ্টা করব। রাজনীতিতে আমার মূল লক্ষ্য থাকবে দেশের খেলাধুলার জন্য ভালো কিছু করা ও অবদান রাখা।’

পাকিস্তানে খেলোয়াড় জীবন শেষ করে রাজনীতির সাথে জড়িয়ে পড়েন ১৯৯২ বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান। অনেক কাঠ-খড় পুড়িয়ে বর্তমানে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান। তেহরিক-ই-ইনসাফের রাজনীতি করেন ইমরান।

২০১১ সালের এপ্রিলে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পথ চলা শুরু হয় জুনায়েদের। এখন পর্যন্ত ২২ টেস্টে ৭১টি, ৭৬ ওয়ানডে ১১০টি ও ৯টি টি-টোয়েন্টিতে ৮টি উইকেট শিকার করেন ৩০ বছর বয়সী এই পেসার।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

করোনাযুদ্ধে জয়ী পাকিস্তানের সাবেক ওপেনার

করোনাযুদ্ধে জয়ী পাকিস্তানের সাবেক ওপেনার

লকডাউনে আয়ে সেরা রোনালদো, দশে কোহলি

লকডাউনে আয়ে সেরা রোনালদো, দশে কোহলি

ত্রাণের তালিকায় নেইমারের নাম!

ত্রাণের তালিকায় নেইমারের নাম!

নতুন কর নিয়ে উদ্বিগ্ন পিএসএলের ফ্র্যাঞ্চাইজিরা

নতুন কর নিয়ে উদ্বিগ্ন পিএসএলের ফ্র্যাঞ্চাইজিরা