এবার সত্যি তো?

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:১৫ এএম, ২৯ অক্টোবর ২০১৭
এবার সত্যি তো?

টেনিস যার স্বপ্ন, ধেন-জ্ঞান। এর আগে দুইবার বিদায় নিলেও আবারও ভালোবাসার টানে কোর্টে ফিরেছেন। তবে বয়সটাও তো বসে নেই। ৩৭ বসন্ত পেরিয়ে এবার বোধ হয় শেষবারের মত বিদায় বলে দিচ্ছেন সুইস টেনিস ললনা। সিঙ্গাপুরে ডব্লিউটিএ ফাইনালস শেষ করেই আন্তর্জাতিক টেনিস ছেড়ে দেবেন -এমনই ঘোষণা দিয়েছেন তিনি।

চলতি মাসের গোড়ার দিকেই চ্যাম্পিয়ন হয়েছেন চীন ওপেনের ডাবলসে। এখন ব্যস্ত মৌসুম শেষের ডব্লিউটিএস ফাইনালস নিয়ে। এরই মধ্যে আন্তর্জাতিক টেনিস থেকে হঠাৎ অবসরের ঘোষণা দিলেন তিনি।

সিঙ্গলস এবং ডাবলস মিলিয়ে পেশাদার ক্যারিয়ারে ৩৫টি খেতাব জয়ী ৩৭ বছর বয়সী এই সুইস তারকা সামাজিক যোগাযোগমাধ্যমে বিদায়ের খবরটি জানিয়ে লিখেছেন, ‘ভাবতেই অবাক লাগছে ২৩ বছর আগে পেশাদার টেনিস শুরু করেছিলাম। এর পরে এমন অনেক মরসুম এসেছে, যখন পেশাদার আর ব্যক্তিগত দু’টো দিক থেকেই অনেক কিছু পেয়েছি। তবে আমার বিশ্বাস এ বার আমার থামার সময় হয়েছে। সিঙ্গাপুরে এই টুর্নামেন্টে শেষ ম্যাচ খেলার পরেই অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

দীর্ঘ ক্যারিয়ারে এ নিয়ে তৃতীয়বারের মত অবসরের ঘোষণা দিলেন হিঙ্গিস। মাত্র ২২ বছর বয়সেই প্রথম অবসরের ঘোষণা দিয়ে দিয়েছিলেন তিনি। ২০০৩ সালে তিনি বলেছিলেন, ‘টেনিসে আর ফেরার কোনও ইচ্ছে নেই।’

কিন্তু অবসর ভেঙে আবারও কোর্টে ফিরে আসেন ২০০৬ সালে। ওই সময়েই তার বিরুদ্ধে নিষিদ্ধ মাদক গ্রহণের অভিযোগ উঠেছিল। দু’বছর নিষিদ্ধও থাকেন। তারপর অভিমান করেই বোধ হয় ২০০৭ সালে আরেকবার অবসর ঘোষণা দেন এই সুইস তারকা।


শেয়ার করুন :