ইউএস ওপেন খেলেই ‌‘অবসরে’ যাবেন সানিয়া মির্জা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২০ পিএম, ১০ মে ২০২২
ইউএস ওপেন খেলেই ‌‘অবসরে’ যাবেন সানিয়া মির্জা

চলতি বছরের ইউএস ওপেন খেলেই টেনিস কোর্টকে বিদায় বলবেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। আগেই জানিয়ে রেখেছিলেন চলতি বছরেই টেনিস থেকে অবসরে যাবেন এই তারকা টেনিস খেলোয়াড়। তবে এবার নির্দিষ্ট সময় জানিয়েছেন সানিয়া মির্জা।

সানিয়া মির্জার বরাত দিয়ে ভারতীয় দৈনিক আনন্দবাজার পত্রিকা এমন তথ্য জানিয়েছে। বলা হয়, চলতি বছর ইউএস ওপেনের পর আর টেনিস কোর্টে না ফেরা পরিকল্পনা করেছেন সানিয়া। তবে এর আগে যদি কোন বড় ইনজুরিতে পড়েন তাহলে আগেই অবসর নিবেন বলেও জানিয়েছেন তিনি। 

বর্তমানে ফ্রেঞ্চ ওপেনের প্রস্ততির জন্য ইতালির রাজধানী রোমে রয়েছেন সানিয়া। সেখান থেকেই নিজের অবসর পরিকল্পনার কথা জানান এই নারী টেনিস তারকা। 

এখন ক্লে-কোর্টে ইতালিয়ান ওপেন খেলছেন সানিয়া। লুসি রাদেকার সাথে জুটি বেধে প্রথম রাউন্ডে ৬-১, ৬-২ গেমে পোল্যান্ডের রোসোলস্কা ও নিউজিল্যান্ডের এরিন রুটলিফ জুটির বিপক্ষে সহজেই জয় পেয়েছেন।

চলতি বছরের ২৭ জুন শুরু হবে বছরের তৃতীয় গ্র্যান্ডস্ল্যাম উইম্বলডন। এরপরেই ২৯ আগস্ট শুরু হওয়া ইউএস ওপেন চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। এই টুর্নামেন্টে খেলেই টেনিস র‍্যাকেট উঠিয়ে রাখবেন সানিয়া। উইম্বলডনের আগে ঘাসের কোর্টে প্রস্ততি সারার কথা রয়েছে তার। 

সানিয়া মির্জা মেয়েদের টেনিসে অন্যতম সফল খেলোয়াড়। ২০০৩ সালে পেশাদার ক্যারিয়ার শুরু করা সানিয়া দ্বৈত বিভাগে ৬টি গ্রান্ডস্লাম জিতেছেন । ১৯ বছরের ক্যারিয়ারে সানিয়ার ক্যারিয়ারে ব্যক্তিগত সর্বোচ্চ সাফল্য র‍্যাঙ্কিংয়ে ২৭তম স্থানে উঠা।

ভারতীয় টেনিস ইতিহাসে অনেক প্রথমের সাথে নাম জড়িয়ে আছে সানিয়া মির্জার। একমাত্র ভারতীয় হিসেবে টেনিস র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ১০০-তে উঠেছিলেন সানিয়া। এছাড়া দ্বিতীয় ভারতীয় হিসেবে নারী টেনিস তারকা ডব্লিউটিএ শিরোপা জিতেছেন তিনি। 

টেনিসের দ্বৈত বিভাগে সাবেক এক নম্বর সানিয়া এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমসেও জিতেছেন পদক। মার্টিনা হিঙ্গিসের সাথে জুটি বেধে ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন তিনি। সর্বশেষ ২০২১ সালের অস্ত্রাভা ওপেনের শিরোপা জিতেছেন সানিয়া। 

হাতের কবজির চোট তাকে অনেক ক্ষেত্রেই তার সেরাটা দেয়া থেকে তাকে বঞ্চিত করেছে। এছাড়া ২০১৮ সালে মাতৃত্বকালীন ছুটি এবং করোনার সময়ে অনেক দিন তাকে টেনিস কোর্টেও তাকে নিয়মিত দেখা যায়নি।  

স্পোর্টসভয়েস২৪/এসকেডি/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

শোয়েবকে আরও কয়েক বছর মাঠের খেলায় দেখতে চান সানিয়া মির্জা

শোয়েবকে আরও কয়েক বছর মাঠের খেলায় দেখতে চান সানিয়া মির্জা

টেনিস থেকে সানিয়া মির্জার বিদায়

টেনিস থেকে সানিয়া মির্জার বিদায়

মাদ্রিদে শিরোপা জেতা আলকারেজ খেলবেন না ইতালিয়ান ওপেন

মাদ্রিদে শিরোপা জেতা আলকারেজ খেলবেন না ইতালিয়ান ওপেন

মাদ্রিদ ওপেনের সর্বকনিষ্ঠ চ্যাম্পিয়ন আলকারাজ

মাদ্রিদ ওপেনের সর্বকনিষ্ঠ চ্যাম্পিয়ন আলকারাজ