ইনজুরির উপর নির্ভর করছে নাদালের উইম্বলডন খেলা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৭ পিএম, ০৭ জুন ২০২২
ইনজুরির উপর নির্ভর করছে নাদালের উইম্বলডন খেলা

পায়ের ইনজুরি নিয়ে সদ্যই ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতেছেন রাফায়েল নাদাল। শিরোপা জয়ের পর তার উইম্বলডনে খেলা নিয়ে কোনো শঙ্কা থাকারই কথা ছিল না। তবে এবার সেই শঙ্কার কথাই জানিয়ে নাদাল বলেছেন, পায়ের ইনজুরির অবস্থা বিবেচনায় নিয়ে তবেই উইম্বলডন খেলার ব্যাপারে সিদ্ধান্ত নিবেন তিনি।

ফ্রেঞ্চ ওপেনে বারবারই পায়ে ইনজেকশন নিয়ে খেলেছেন রাফায়েল নাদাল। এমনকি এই ইনজুরির কারণে ২০২১ সালের শেষদিকে পুরোটা সময় মাঠের বাইরে ছিলেন। ইনজুরি থেকে ফিরে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতলেও পায়ের ইনজুরি আবারো মাথা চাড়া দিয়ে ওঠার পরও খেলেছেন ফ্রেঞ্চ ওপেন। এমনকি জিতেছেন ক্যারিয়ারের ২২তম গ্র্যান্ডস্ল্যাম শিরোপাও।

ক্যারিয়ারের ২২তম গ্র্যান্ডস্লাম শিরোপা জেতার পরেই নাদাল জানালেন, পায়ের ইনজুরির পরিস্থিতি বিবেচনায় নিয়ে তবেই উইম্বলডন খেলার সিদ্ধান্ত নিবেন।

তিনি বলেন, “আমি শারিরীকভাবে সুস্থ থাকলে তবেই উইম্বলডনে খেলাবো। এর বেশি কিছু এখনই জানানো যাচ্ছে না।”

ইনজুরি থেকে রেহাই পেলে তবেই তাকে মাঠে দেখা যাবে, এমনটা জানিয়ে নাদাল বলেন, “আমি এই অবস্থায় খেলেছি। আমি আর পারছি না এবং করতেও চাচ্ছি না। আমার সিদ্ধান্ত একদম স্বচ্ছভাবে নেওয়া।”

ফ্রেঞ্চ ওপেন চলাকালীন কিভাবে খেলেছেন সেই বিষয়টিও পরিষ্কার করেছেন এই স্প্যানিয়ার্ড। বলেন, “খুব খারাপ অবস্থার মধ্যে এই দুই সপ্তাহ খেলতে পেরেছি। এর জন্য আমাকে নিয়মিতই ইনজেকশন নিতে হয়েছে। এই কারণেই খেলার সুযোগ পেয়েছি।”

ফ্রেঞ্চ ওপেনের প্রতি থাকা আবেগের কারণেই ব্যাথা নিয়ে লাল মাটির কোর্টে নেমেছিলেন এই তারকা। টুর্নামেন্ট খেলার জন্য নিজেকে সম্পূর্ন সুবিধা দিয়েই নেমেছিলেন বলেও জানিয়েছেন।

ব্যাথা কমাতে রেডিও ফ্রিকুয়েন্সি ইনজেকশন দিতে চান রাফায়েল নাদাল। এতে কাজ না হলে হয়তো আবারো সার্জারির টেবিলে যেতে হবে। তবে সেই সার্জারিও তার পূর্ণ সুস্থতার নিশ্চয়তা দিচ্ছে না বলেও জানিয়েছেন নাদাল। ব্যথা না কমলে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে যাওয়ার মতো সিদ্ধান্তও নিতে পারেন এই স্প্যানিশ তারকা।

উল্লেখ্য, সর্বশেষ ২০১২ সালে উইম্বলডন শিরোপা জিতেছিলেন রাফায়েল নাদাল। এরপর থেকেই অল ইংলিশ ক্লাবের এই টুর্নামেন্ট জিততে মরিয়া হয়ে আছেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

জকোভিচের পর কম বয়সী হিসেবে আলকারাজের বাজিমাত

জকোভিচের পর কম বয়সী হিসেবে আলকারাজের বাজিমাত

পুতিনকে সমর্থন করলেই নিষেধাজ্ঞা দিবে ফ্রেঞ্চ ওপেন কর্তৃপক্ষ!

পুতিনকে সমর্থন করলেই নিষেধাজ্ঞা দিবে ফ্রেঞ্চ ওপেন কর্তৃপক্ষ!

ইউএস ওপেন খেলেই ‌‘অবসরে’ যাবেন সানিয়া মির্জা

ইউএস ওপেন খেলেই ‌‘অবসরে’ যাবেন সানিয়া মির্জা

মাদ্রিদ ওপেনের সর্বকনিষ্ঠ চ্যাম্পিয়ন আলকারাজ

মাদ্রিদ ওপেনের সর্বকনিষ্ঠ চ্যাম্পিয়ন আলকারাজ